শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সুস্থ থাকলে শেখ হাসিনার বিকল্প দরকার নেই  » «   নন্দলালের ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল  » «   এমপি হিসেবে শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন ডা. জাকিয়া  » «   রোহিঙ্গাদের নৃশংসতার অভিযোগ প্রত্যাখ্যান মিয়ানমার সেনাপ্রধানের!  » «   যেসব শর্তে আত্মসমর্পণ করছেন ১০২ ইয়াবা ব্যবসায়ী  » «   নাসা আ্যপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাহজালাল বিশ্ববিদ্যালয়  » «   বাংলা একাডেমিতে আল মাহমুদের মরদেহ, শ্রদ্ধা নিবেদন  » «   আখেরি মোনাজাতের মধ্যদিয়ে জোবায়ের অনুসারীদের ইজতেমা শেষ  » «   যেভাবে ভারতীয় সেনাবহরে হামলা চালায় জঙ্গিরা  » «   রোহিঙ্গা নিপীড়ন তদন্তে মার্চে বাংলাদেশ আসছে আইসিসি প্রতিনিধিদল  » «   ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের  » «   যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করলেন ট্রাম্প  » «   টেকনাফে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ আজ  » «   বিশ্ব ইজতেমা: প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ  » «   ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সিমেন্সের সঙ্গে চুক্তি  » «  

ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা



বিনোদন ডেস্ক:: রোহিঙ্গাদের সমস্যা, শিশুদের স্বপ্ন নিয়ে ফেসবুক লাইভে কথা বলার পর কক্সবাজার ছাড়লেন হলিউড অভিনেত্রী ও ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা চোপড়া। মিয়ানারের বাস্তুচ্যুত রোহিঙ্গাদের দেখতে ২১ মে থেকে কক্সবাজারে অবস্থান করছিলেন তিনি।
চার দিনের সফরের শেষে বৃহস্পতিবার (২৪ মে) বেলা সাড়ে ১১টায় সাবেক এ বিশ্বসুন্দরী ঢাকার উদ্দেশে কক্সবাজার বিমানবন্দর ছাড়েন। ঢাকায় তার একটি সংবাদ সম্মেলন করার কথা রয়েছে সন্ধ্যায়।

বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় উখিয়ার কুতুপালং থেকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে বিশ্ববাসীর উদ্দেশ্যে কথা বলেন তিনি।

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা চোপড়া ফেসবুক লাইভে রোহিঙ্গা শিশুদের করুণ অবস্থার বিবরণ দেন। বর্ষা মৌসুমে রোহিঙ্গাদের পরিণতি ভয়াবহ হতে পারে বলে জানিয়েছেন লাইভে। পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে রোহিঙ্গাদের নিয়ে করা ভক্তদের প্রশ্নের জবাব দেন এই বলিউড অভিনেত্রী।

১৯ মিনিটের সেই বক্তব্যে প্রথমেই বিশুদ্ধ পানির সংকটের কথা তুলে ধরেন। বলেন, শৌচাগার ও টিউবওয়েল পাশাপাশি হওয়ায় বৃষ্টিতে পানি দূষিত হচ্ছে। ফলে ছড়িয়ে পড়ছে নানা রোগ-জীবাণু।

শিশুদের জন্য নির্ধারিত ক্যাম্প থেকে প্রিয়াঙ্কা বলেন, নড়বড়ে ছোট ছোট ছাউনিতে রয়েছে রোহিঙ্গারা। বর্ষা মৌসুমে এদের জীবনশঙ্কা রয়েছে।

এদের বাঁচাতে বিশ্ববাসীকে আরও বেশি ত্রাণের আহ্বান জানান তিনি।

ভক্তদের প্রিয়াঙ্কা বলেন, শিশুদের ধর্ম কী, বাবা-মা কে, এদের পরিচয় কী এগুলো বড় বিষয় নয়। এখন এদের দরকার আপনার আমার সহানুভূতি।

এক ভক্তের প্রশ্নের জবাবে বলিউড অভিনেত্রী বলেন, শিশুদের আমি জিজ্ঞাসা করেছিলাম তোমাদের স্বপ্ন কী? তাদের সবাই বলে ওঠে, আমি স্কুলে যেতে চাই। এই শিশুরা তাদের ভবিষ্যৎ সম্পর্কে কিছুই জানে না। কিন্তু এখন তারা মৌলিক শিক্ষা পাচ্ছে। শেখানো হচ্ছে বার্মিজ, ইংলিশ ও গণিত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: