বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জানাজার জন্য জায়ানের মরদেহ চেয়ারম্যান বাড়ি মাঠে  » «   ফেনীর এসপি-ওসিসহ ৪০ জনকে জিজ্ঞাসাবাদ  » «   শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান : মোদি  » «   ‘বেলা তুমি বিয়ে করে ফেলো, আমি সেশনজটে আটকে গেছি’  » «   ২২ মে শুরু ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি  » «   রোহিঙ্গা ক্যাম্পে আগুনে মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই  » «   প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে হাইকোর্টে রিট  » «   টুইটারে ফলোয়ার কমছে ট্রাম্পের, কারণ জানতে বৈঠক  » «   দেশে পৌঁছেছে জায়ানের মরদেহ  » «   বারাক ওবামাকে হত্যার জন্য প্রশিক্ষণ নিচ্ছিল যারা  » «   জায়ানকে শেষবারের মতো দেখতে যাবেন দাদু শেখ হাসিনা  » «   যুদ্ধাপরাধের দায়ে নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসির আদেশ  » «   হবিগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে টাকা-মোবাইল লুট  » «   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯, গ্রেপ্তার ৫৮  » «   রানা প্লাজা ট্র্যাজেডির ৬ বছর, কূলকিনারা হয়নি মামলার  » «  

বয়স কমাতে, গোসলে লবণ-পানি!



লাইফস্টাইল ডেস্ক::আপনি সাগরের লোনা জলে গোসল করছেন নাকি বাসায় লবণ মিশিয়ে সেই পানি দিয়ে গোসল করছেন, তা কোন চিন্তার বিষয় নয়। শুধু লবণ পানি হলেই চলবে। পারফেক্ট ত্বকের জন্য লবণ পানির প্রয়োজনীয়তা অত্যাধিক।

১. বাথ সল্ট ত্বকের জন্যে খুবই ভাল। পানির মধ্যে এই লবণ মিশিয়ে গোসল করলে ত্বক উজ্জ্বল হয়। লবণে থাকে ম্যাগনেশিয়াম, ক্যালসিয়াম, সোডিয়াম, পটাশিয়াম যা ত্বকের কোষগুলোকে নতুনভাবে গঠন করে। এতে ত্বক সতেজ ও উজ্জ্বল হয়। এটি ত্বকের টক্সিন বের করে আনে। লবণ ত্বকে কোষের মুখগুলো খুলে দেয়। এর ফলে সারাদিনের সব ময়লা বেরিয়ে যায় এবং ত্বক হয়ে উঠে মসৃণ এবং উজ্জ্বল।

২. নিজেকে কম বয়সী দেখাতে চাইলে আজ থেকেই লবণ পানিতে গোসল করা শুরু করুন। ‘বাথ সল্ট’ দিয়ে গোসল করলে মুছে যায় ত্বকের বলিরেখা। আসলে লবণ ত্বকের ময়েশচার ধরে রাখতে সাহায্য করে। যার ফলে ত্বকে বলিরেখা পড়ে না।
যার ফলে আপনার ক্লান্তিও কমে যাবে।

৩. লবণ পানির গোসলে আথ্ররাইটিস, নিদ্রাহীনতা, চুলকানির হাত থেকে নিরাময় পাওয়া যায়।

৪. লবণ পানি ত্বকের দীপ্তি, আস্তরণ এবং টোন বৃদ্ধি করে। ম্যাগনেসিয়াম অবসাদ এবং চাপ দূর করতে সাহায্য করে, ক্যালসিয়াম শরীরে পানি প্রবাহ স্বাভাবিক রাখে এবং হাড় গঠন করে, পটাসিয়াম ত্বকের ময়েশ্চারের ভারসাম্য রক্ষা করে, ব্রোমিড ক্লান্তি এবং পেশির ব্যথা দূর করে। সোডিয়াম তাৎপর্যপূর্ণভাবে দেহের লিম্পফ্যাটিক তরলের ভারাসাম্য রক্ষা করে।

৫. রাতে লবণ পানিতে গোসল করলে যেমন ইনসমনিয়া দূরে থাকে, সকালে লবণ পানিতে গোসল করলে শরীর থেকে টক্সিন দূর হওয়ার ফলে কাজের এনার্জিও বাড়ে।-সূত্রঃ টাইম্‌স অফ ইন্ডিয়া।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: