সোমবার, ২১ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জেলা হাসপাতালের ৪০ শতাংশ চিকিৎসকই অনুপস্থিত : দুদক  » «   লিবিয়ায় নিয়ে নির্যাতন, মুক্তিপণ বাণিজ্য  » «   ২১ আগস্ট হামলা: সাবেক দুই আইজিপির জামিন  » «   নাইকো মামলার পরবর্তী শুনানি ৪ ফেব্রুয়ারি  » «   ডাকাতি চেষ্টার অভিযোগে এসআই আটক  » «   শরিকদের সঙ্গে দূরত্ব বাড়ছে আ.লীগের  » «   মালিতে জঙ্গি হামলায় জাতিসংঘের ১০ শান্তিরক্ষী নিহত  » «   ঘুষ নেয়ার মামলায় জামিন পেলেন নাজমুল হুদা  » «   আওয়ামী লীগ জনগণের আস্থার মর্যাদা রাখবে: প্রধানমন্ত্রী  » «   নৌবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পেলেন আওরঙ্গজেব চৌধুরী  » «   আফগানিস্তানে গভর্নরের গাড়িবহরে আত্মঘাতী হামলা: নিহত ৮  » «   ফেসবুকে ‘#বিদায়’ স্ট্যাটাস দিয়ে তরুণের আত্মহত্যা!  » «   স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী  » «   আরও ২৫০ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি আরব  » «   ২৭ বছর থেকে নির্বাচনবিহীন এমসি কলেজ ছাত্র সংসদ  » «  

বয়স কমাতে, গোসলে লবণ-পানি!



লাইফস্টাইল ডেস্ক::আপনি সাগরের লোনা জলে গোসল করছেন নাকি বাসায় লবণ মিশিয়ে সেই পানি দিয়ে গোসল করছেন, তা কোন চিন্তার বিষয় নয়। শুধু লবণ পানি হলেই চলবে। পারফেক্ট ত্বকের জন্য লবণ পানির প্রয়োজনীয়তা অত্যাধিক।

১. বাথ সল্ট ত্বকের জন্যে খুবই ভাল। পানির মধ্যে এই লবণ মিশিয়ে গোসল করলে ত্বক উজ্জ্বল হয়। লবণে থাকে ম্যাগনেশিয়াম, ক্যালসিয়াম, সোডিয়াম, পটাশিয়াম যা ত্বকের কোষগুলোকে নতুনভাবে গঠন করে। এতে ত্বক সতেজ ও উজ্জ্বল হয়। এটি ত্বকের টক্সিন বের করে আনে। লবণ ত্বকে কোষের মুখগুলো খুলে দেয়। এর ফলে সারাদিনের সব ময়লা বেরিয়ে যায় এবং ত্বক হয়ে উঠে মসৃণ এবং উজ্জ্বল।

২. নিজেকে কম বয়সী দেখাতে চাইলে আজ থেকেই লবণ পানিতে গোসল করা শুরু করুন। ‘বাথ সল্ট’ দিয়ে গোসল করলে মুছে যায় ত্বকের বলিরেখা। আসলে লবণ ত্বকের ময়েশচার ধরে রাখতে সাহায্য করে। যার ফলে ত্বকে বলিরেখা পড়ে না।
যার ফলে আপনার ক্লান্তিও কমে যাবে।

৩. লবণ পানির গোসলে আথ্ররাইটিস, নিদ্রাহীনতা, চুলকানির হাত থেকে নিরাময় পাওয়া যায়।

৪. লবণ পানি ত্বকের দীপ্তি, আস্তরণ এবং টোন বৃদ্ধি করে। ম্যাগনেসিয়াম অবসাদ এবং চাপ দূর করতে সাহায্য করে, ক্যালসিয়াম শরীরে পানি প্রবাহ স্বাভাবিক রাখে এবং হাড় গঠন করে, পটাসিয়াম ত্বকের ময়েশ্চারের ভারসাম্য রক্ষা করে, ব্রোমিড ক্লান্তি এবং পেশির ব্যথা দূর করে। সোডিয়াম তাৎপর্যপূর্ণভাবে দেহের লিম্পফ্যাটিক তরলের ভারাসাম্য রক্ষা করে।

৫. রাতে লবণ পানিতে গোসল করলে যেমন ইনসমনিয়া দূরে থাকে, সকালে লবণ পানিতে গোসল করলে শরীর থেকে টক্সিন দূর হওয়ার ফলে কাজের এনার্জিও বাড়ে।-সূত্রঃ টাইম্‌স অফ ইন্ডিয়া।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: