রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «   নির্বাচনী কর্মকর্তারা পক্ষপাতিত্ব করলে শাস্তি হবে: নির্বাচন কমিশনার  » «   গোলান মালভূমিতে সিরিয়ান মালিকানা জাতিসংঘে অনুমোদন  » «   শ্রীলংকার পার্লামেন্টে স্পিকারের চেয়ার দখল, সংঘর্ষে আহত একাধিক এমপি  » «   আজ মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী  » «   কে হবেন প্রধানমন্ত্রী: উত্তরে যা বললেন ড. কামাল  » «   ক্যালিফোর্নিয়া দাবানল: নিহতের সংখ্যা বেড়ে ৫৯  » «   রোহিঙ্গারা স্লোগান দিচ্ছে ‘ন যাইয়ুম, ন যাইয়ুম’  » «   প্রাথমিকের সমাপনী পরীক্ষায় থাকছে না এমসিকিউ  » «   ঐক্যফ্রন্টের সব দলের প্রতীক ধানের শীষ  » «   চিকিৎসা নিয়ে খালেদার রিটের আদেশ রোববার  » «   বিএনপি জোট সরকারের প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া  » «  

বয়স কমাতে, গোসলে লবণ-পানি!



লাইফস্টাইল ডেস্ক::আপনি সাগরের লোনা জলে গোসল করছেন নাকি বাসায় লবণ মিশিয়ে সেই পানি দিয়ে গোসল করছেন, তা কোন চিন্তার বিষয় নয়। শুধু লবণ পানি হলেই চলবে। পারফেক্ট ত্বকের জন্য লবণ পানির প্রয়োজনীয়তা অত্যাধিক।

১. বাথ সল্ট ত্বকের জন্যে খুবই ভাল। পানির মধ্যে এই লবণ মিশিয়ে গোসল করলে ত্বক উজ্জ্বল হয়। লবণে থাকে ম্যাগনেশিয়াম, ক্যালসিয়াম, সোডিয়াম, পটাশিয়াম যা ত্বকের কোষগুলোকে নতুনভাবে গঠন করে। এতে ত্বক সতেজ ও উজ্জ্বল হয়। এটি ত্বকের টক্সিন বের করে আনে। লবণ ত্বকে কোষের মুখগুলো খুলে দেয়। এর ফলে সারাদিনের সব ময়লা বেরিয়ে যায় এবং ত্বক হয়ে উঠে মসৃণ এবং উজ্জ্বল।

২. নিজেকে কম বয়সী দেখাতে চাইলে আজ থেকেই লবণ পানিতে গোসল করা শুরু করুন। ‘বাথ সল্ট’ দিয়ে গোসল করলে মুছে যায় ত্বকের বলিরেখা। আসলে লবণ ত্বকের ময়েশচার ধরে রাখতে সাহায্য করে। যার ফলে ত্বকে বলিরেখা পড়ে না।
যার ফলে আপনার ক্লান্তিও কমে যাবে।

৩. লবণ পানির গোসলে আথ্ররাইটিস, নিদ্রাহীনতা, চুলকানির হাত থেকে নিরাময় পাওয়া যায়।

৪. লবণ পানি ত্বকের দীপ্তি, আস্তরণ এবং টোন বৃদ্ধি করে। ম্যাগনেসিয়াম অবসাদ এবং চাপ দূর করতে সাহায্য করে, ক্যালসিয়াম শরীরে পানি প্রবাহ স্বাভাবিক রাখে এবং হাড় গঠন করে, পটাসিয়াম ত্বকের ময়েশ্চারের ভারসাম্য রক্ষা করে, ব্রোমিড ক্লান্তি এবং পেশির ব্যথা দূর করে। সোডিয়াম তাৎপর্যপূর্ণভাবে দেহের লিম্পফ্যাটিক তরলের ভারাসাম্য রক্ষা করে।

৫. রাতে লবণ পানিতে গোসল করলে যেমন ইনসমনিয়া দূরে থাকে, সকালে লবণ পানিতে গোসল করলে শরীর থেকে টক্সিন দূর হওয়ার ফলে কাজের এনার্জিও বাড়ে।-সূত্রঃ টাইম্‌স অফ ইন্ডিয়া।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: