মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «   শর্ত ভেঙে ‘অযোগ্য’ প্রতিষ্ঠানকে কাজ দিচ্ছে গণপূর্ত  » «   মেট্রোরেলের জন্য আলাদা পুলিশ ইউনিট গঠনের নির্দেশ  » «  

বড় দলের মতোই জিতলো বাংলাদেশ



bd-afganস্পোর্টস ডেস্ক:: প্রথম ম্যাচে বাংলাদেশের জয়টা ছিল মোটে সাত রানের। দ্বিতীয় ম্যাচে তো দুই রানে হেরেই যায় বাংলাদেশ। ফলে, শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের ম্যাচটা ছিল সিরিজ নির্ধারণী। আর সেটাতে সিরিজে প্রথমবারের মত বড় দলের মত খেলে ১৪১ রানের জয় পেল মাশরাফি বিন মুর্তজার দল।

রানের দিক থেকে ওয়ানডে ক্রিকেটে এর চেয়ে বড় ব্যবধানে জয় বাংলাদেশ পেয়েছে আর মাত্র তিন বার। ২০১২ সালে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে ১৬০ রানে হারিয়েছিল বাংলাদেশ। সেটাই বাংলাদেশের সবচেয়ে বড় ব্যবধানে জয়। এছাড়া স্কটল্যান্ড ও জিম্বাবুয়েকে যথাক্রমে ১৪৬ ও ১৪৫ রানে হারিয়েছে বাংলাদেশ।

টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে আটটি উইকেট হারিয়ে করে ২৭৯ রান। তামিম ইকবাল পেয়ে যান ক্যারিয়ারের সপ্তম ওয়ানডে সেঞ্চুরি। তার ১১৮ রানের ইনিংস বাদেও প্রথম বারের মত ওয়ানডেতে তিন নম্বর পজিশনে নেমে ৬৫ রান করেন সাব্বির রহমান রুম্মান। এছাড়া শেষের দিকে ২২ বলে ৩২ রানের ঝড়ো এক ইনিংস খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আফগানদের হয়ে বল হাতে এবারও সফল দুই স্পিনার – মোহাম্মদ নবী ও রশিদ খান। দু’জনই নিয়েছেন দুটি করে উইকেট। এছাড়া, পেসার মিরওয়ারিশ আশরাফও নেন দু’টি উইকেট।

জবাবে ব্যাট হাতে নেমে সিরিজে প্রথমবারের মত চূড়ান্ত ব্যর্থ হল আফগানের ব্যাটিং লাইন আপ। ফলাফল, ১৩৮ রানেই অলআউট হয়ে যায় দলটি। ২-১ ব্যবধানে সিরিজ জিতে গেল বাংলাদেশ। শততম ওয়ানডে জয় পেল বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে আট বছর ২০০ দিন পর নেমেই বল হাতে সফল বাঁ-হাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেল। দলের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন তিনি। এছাড়া পেসার তাসকিন আহমেদ নেন দুটি উইকেট। ম্যাচ সেরা হয়েছে তামিম ইকবাল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: