রবিবার, ১৯ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভর্তুকি দিয়ে হলেও চাল রপ্তানির উদ্যোগ নেওয়া হবে: অর্থমন্ত্রী  » «   ভেঙ্গে যাচ্ছে সিলেট জেলা বিএনপির কমিটি!  » «   বিদেশে অবস্থানরত শ্রমিকদের প্রতি মিশনগুলোর ধারণা নেতিবাচক: পররাষ্ট্রমন্ত্রী  » «   হিজাব পরে অস্ট্রিয়ার অমুসলিম নারী সাংসদের অভিনব প্রতিবাদ  » «   গাড়ি নষ্ট, রিকশায় চড়ে অভিযানে মেয়র আরিফ  » «   মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়সের পরিপত্র অবৈধ: হাইকোর্ট  » «   কৃষক রক্ষা না করলে অভিশাপ নেমে আসবে: রিজভী  » «   ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, পাসের হার ২০.৫৩%  » «   মুক্তিযোদ্ধা, এতিম ও আলেমদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার আজ  » «   রাতভর ধ্যানের পর বদ্রিনাথের পথে মোদি, রেকর্ড সংখ্যায় ভোট দেওয়ার আহ্বান  » «   জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট দেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ফখরুলের আসনে মান্নাকে উপনির্বাচন করার প্রস্তাব  » «   বিমান ছিনতাই চেষ্টা: শিমলার হদিস পাচ্ছে না পুলিশ  » «   এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের  » «   লন্ডনের ডেপুটি স্পিকার নির্বাচিত হলেন সিলেটের আহবাব  » «  

বড়লেখায় সোনাই নদীতে ধরা পড়ল ৪ ফুট লম্বা রাঘব চিতল



আব্দুর রব, বড়লেখা:: বড়লেখা উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের কান্দিগ্রামের দরিদ্র জেলে জালাল আহমেদ শনিবার বিকেলে বাড়ির পাশে সোনাই নদীতে মলা, পুঁটি, টাকি মাছের জন্য জাল ফেলেছিলেন। কিন্তু ভাগ্যদেবি স্বয়ং তাকে ধরা দিলেন। মেঘ না চাইতেই এ যেন বৃষ্টি ! তার জালে ধরা পড়ল ৪ ফুট লম্বা এক বিশাল রাঘব চিতল। এ মাছ বিক্রি করে স্ত্রী, সন্তান নিয়ে ভাল-মন্দ খেয়ে পুরো রমজান মাস পার করতে পারবেন বলে জানালেন দরিদ্র জেলে জালাল।

জানা গেছে, সিলেটের বিয়ানীবাজার ও মৌলভীবাজারের বড়লেখা উপজেলার মধ্যবর্তী স্থান দিয়ে প্রবাহিত সোনাই নদীটি ভারত থেকে বহমান। এর কিছু শাখা নদী হাকালুকি হাওরে পতিত হয়েছে। সুরমা ও কুশিয়ারা হয়ে অনেক বড়বড় মাছও এ নদী দিয়ে উজানে চষে বেড়ায়। এসময় অনেক জেলের জালে এসব মাছ ধরা পড়ে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: