বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

বড়লেখায় সোনাই নদীতে ধরা পড়ল ৪ ফুট লম্বা রাঘব চিতল



আব্দুর রব, বড়লেখা:: বড়লেখা উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের কান্দিগ্রামের দরিদ্র জেলে জালাল আহমেদ শনিবার বিকেলে বাড়ির পাশে সোনাই নদীতে মলা, পুঁটি, টাকি মাছের জন্য জাল ফেলেছিলেন। কিন্তু ভাগ্যদেবি স্বয়ং তাকে ধরা দিলেন। মেঘ না চাইতেই এ যেন বৃষ্টি ! তার জালে ধরা পড়ল ৪ ফুট লম্বা এক বিশাল রাঘব চিতল। এ মাছ বিক্রি করে স্ত্রী, সন্তান নিয়ে ভাল-মন্দ খেয়ে পুরো রমজান মাস পার করতে পারবেন বলে জানালেন দরিদ্র জেলে জালাল।

জানা গেছে, সিলেটের বিয়ানীবাজার ও মৌলভীবাজারের বড়লেখা উপজেলার মধ্যবর্তী স্থান দিয়ে প্রবাহিত সোনাই নদীটি ভারত থেকে বহমান। এর কিছু শাখা নদী হাকালুকি হাওরে পতিত হয়েছে। সুরমা ও কুশিয়ারা হয়ে অনেক বড়বড় মাছও এ নদী দিয়ে উজানে চষে বেড়ায়। এসময় অনেক জেলের জালে এসব মাছ ধরা পড়ে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: