মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «   অনুমোদিত ৩টি ব্যাংক সম্পর্কে তেমন কিছু জানেন না অর্থমন্ত্রী  » «   ডাস্টবিনে নেমে ১৫০০ শিক্ষার্থীকে বাঁচানোর আহ্বান  » «   একাদশ সংসদের এমপিদের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   শামীমাকে যা বুঝিয়ে সিরিয়ায় নিয়ে গিয়েছিল আইএস  » «   নিজেই গাড়ি চালিয়ে যুবরাজকে বাসভবনে নিয়ে গেলেন ইমরান খান  » «   আরব আমিরাত ও বাংলাদেশর মধ্যে ৪টি সমঝোতা স্মারক সই  » «   সংঘর্ষ চলছে, পুলওয়ামা হামলার মূল হোতা নিহত  » «   এক দিন বাড়ল দ্বিতীয় পর্বের ইজতেমা, আখেরি মোনাজাত মঙ্গলবার  » «   শুধুমাত্র আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না: আইনমন্ত্রী  » «   জামায়াতের সবারই রাজ্জাকের মতো ভুল ভাঙা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ  » «   সন্ত্রাসী হামলার নিন্দা জা‌নি‌য়ে মোদিকে শেখ হাসিনার বার্তা  » «  

ব্ল্যাকহেডস দূর করার প্রাকৃতিক উপায়



লাইফস্টাইল ডেস্ক::আমাদের স্কিনের প্রতিনিয়তই ময়লা জমে। এই ময়লা ঠিক মতো পরিষ্কার করা না হলে এর উপর আরও বেশি তেল ময়লা জমতে থাকে। এক সময় তা বাতাসের সংস্পর্শে এসে অক্সিডাইযড হয়ে ব্ল্যাকহেডস এর রূপ নেয়। শুরু থেকে সচেতন না হলে এটি এক রকম স্থায়ীই হয়ে বসে যায়, অপরিচ্ছন্ন করে তোলে আপনার স্কিন। তবে একটু চেষ্টা করলে ঘরে বসেই আমরা এধরনের সমস্যা থেকে মুক্তি পেতে পারি।

ব্ল্যাকহেডস দূর করার উপায়-

১। লেবু ও মধু-
বাড়িতে নিশ্চয় লেবু থাকে। শুধু দরকার একটু মধুর। ১ চামচ লেবু ও ১ চামচ মধু দিয়ে প্যাক বানান। অন্তত ১৫ মিনিট মুখে লাগিয়ে জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে ৩-৪ দিন এই প্যাকটি ব্যবহার করুন।

২। বেকিং সোডা ও লেবু-
নাকের মধ্যে ব্ল্যাকহেডসে ভরে গেছে। তাহলে সোডা ও লেবু দিয়ে নাকের পরিচর্যা সেরে ফেলুন। এক চামচ সোডা ও এক চামচ লেবুর রস দিয়ে একটি প্যাক বানান। এরপরে ১০ মিনিট রেখে হালকা উষ্ণ জলে ধুয়ে ফেলুন।

৩। ডিম ও লেবু-
ডিম খাওয়া যেমন স্বাস্থ্যের পক্ষে উপকারী তেমনই মাথার চুল থেকে ত্বক পর্যন্ত ডিমের কার্যকারিতার জুড়ি মেলা ভার। একটি কাচের বাটির মধ্যে একটি ডিম ও এক চামচ লেবুর রস দিয়ে একটি প্যাক তৈরি করুন। অন্তত ১৫-২০ মিনিট লাগিয়ে ধুয়ে ফেলুন।

৪। চালেরগুড়ো ও মধু-
ব্ল্যাকহেডস তুলতে চালের গুঁড়ো দারুণ কাজে লাগে। ২ চামচ চালের গুঁড়ো ও ১ চামচ মধু আর পরিমাণ মতো জল দিয়ে প্যাকটি বানিয়ে নাকে লাগান। অন্তত ১০ মিনিট লাগানোর পর হালকা উষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন।

৫। চিনি গুঁড়ো, লেবু ও মধু-
বাড়িতে নিশ্চয় থাকে এই উপাদান গুলো। তাহলে আর চিন্তা করে লাভ নেই। চিনিটা একটু গুঁড়ো করে নিন এর সঙ্গে এক চামচ মধু ও এক চামচ লেবুর রস দিয়ে প্যাকটি বানান। এরপর যেটা করবেন। ১০-১৫ মিনিট প্যাকটি লাগানোর পরে জল দিয়ে ধুয়ে ফেলুন। সাথে সাথেই ফল পাবেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: