শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

ব্ল্যাকহেডস দূর করার প্রাকৃতিক উপায়



লাইফস্টাইল ডেস্ক::আমাদের স্কিনের প্রতিনিয়তই ময়লা জমে। এই ময়লা ঠিক মতো পরিষ্কার করা না হলে এর উপর আরও বেশি তেল ময়লা জমতে থাকে। এক সময় তা বাতাসের সংস্পর্শে এসে অক্সিডাইযড হয়ে ব্ল্যাকহেডস এর রূপ নেয়। শুরু থেকে সচেতন না হলে এটি এক রকম স্থায়ীই হয়ে বসে যায়, অপরিচ্ছন্ন করে তোলে আপনার স্কিন। তবে একটু চেষ্টা করলে ঘরে বসেই আমরা এধরনের সমস্যা থেকে মুক্তি পেতে পারি।

ব্ল্যাকহেডস দূর করার উপায়-

১। লেবু ও মধু-
বাড়িতে নিশ্চয় লেবু থাকে। শুধু দরকার একটু মধুর। ১ চামচ লেবু ও ১ চামচ মধু দিয়ে প্যাক বানান। অন্তত ১৫ মিনিট মুখে লাগিয়ে জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে ৩-৪ দিন এই প্যাকটি ব্যবহার করুন।

২। বেকিং সোডা ও লেবু-
নাকের মধ্যে ব্ল্যাকহেডসে ভরে গেছে। তাহলে সোডা ও লেবু দিয়ে নাকের পরিচর্যা সেরে ফেলুন। এক চামচ সোডা ও এক চামচ লেবুর রস দিয়ে একটি প্যাক বানান। এরপরে ১০ মিনিট রেখে হালকা উষ্ণ জলে ধুয়ে ফেলুন।

৩। ডিম ও লেবু-
ডিম খাওয়া যেমন স্বাস্থ্যের পক্ষে উপকারী তেমনই মাথার চুল থেকে ত্বক পর্যন্ত ডিমের কার্যকারিতার জুড়ি মেলা ভার। একটি কাচের বাটির মধ্যে একটি ডিম ও এক চামচ লেবুর রস দিয়ে একটি প্যাক তৈরি করুন। অন্তত ১৫-২০ মিনিট লাগিয়ে ধুয়ে ফেলুন।

৪। চালেরগুড়ো ও মধু-
ব্ল্যাকহেডস তুলতে চালের গুঁড়ো দারুণ কাজে লাগে। ২ চামচ চালের গুঁড়ো ও ১ চামচ মধু আর পরিমাণ মতো জল দিয়ে প্যাকটি বানিয়ে নাকে লাগান। অন্তত ১০ মিনিট লাগানোর পর হালকা উষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন।

৫। চিনি গুঁড়ো, লেবু ও মধু-
বাড়িতে নিশ্চয় থাকে এই উপাদান গুলো। তাহলে আর চিন্তা করে লাভ নেই। চিনিটা একটু গুঁড়ো করে নিন এর সঙ্গে এক চামচ মধু ও এক চামচ লেবুর রস দিয়ে প্যাকটি বানান। এরপর যেটা করবেন। ১০-১৫ মিনিট প্যাকটি লাগানোর পরে জল দিয়ে ধুয়ে ফেলুন। সাথে সাথেই ফল পাবেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: