শনিবার, ২৬ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ কানাডিয়ান দূতের  » «   সালমান খানের সঙ্গে শাকিব খানের তুলনা করলেন পায়েল  » «   বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা  » «   সিটি নির্বাচনের প্রচারে এমপিরা কি অংশ নিতে পারবেন?  » «   তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   আমজাদ হোসেনের জার্মানি পতাকা এবার সাড়ে পাঁচ কিলোমিটার  » «   ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা  » «   জাপানে বন্ধুর ক্লাবই নতুন ঠিকানা ইনিয়েস্তার  » «   মুক্তামনির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   ‘ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি প্রধানমন্ত্রী’-রিজভী  » «   চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত  » «   জবিতে কোটা সংস্কার আন্দোলন নেতার ওপর হামলা  » «   নারীর মন-শরীর নিয়ন্ত্রণ করে পুরুষ আধিপত্য চায়: বিদ্যা  » «   আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট  » «   ২১ ঘণ্টা রোজা রাখছেন ৪ দেশের ধর্মপ্রাণ মুসলমান!  » «  

ব্ল্যাকহেডস দূর করার প্রাকৃতিক উপায়



লাইফস্টাইল ডেস্ক::আমাদের স্কিনের প্রতিনিয়তই ময়লা জমে। এই ময়লা ঠিক মতো পরিষ্কার করা না হলে এর উপর আরও বেশি তেল ময়লা জমতে থাকে। এক সময় তা বাতাসের সংস্পর্শে এসে অক্সিডাইযড হয়ে ব্ল্যাকহেডস এর রূপ নেয়। শুরু থেকে সচেতন না হলে এটি এক রকম স্থায়ীই হয়ে বসে যায়, অপরিচ্ছন্ন করে তোলে আপনার স্কিন। তবে একটু চেষ্টা করলে ঘরে বসেই আমরা এধরনের সমস্যা থেকে মুক্তি পেতে পারি।

ব্ল্যাকহেডস দূর করার উপায়-

১। লেবু ও মধু-
বাড়িতে নিশ্চয় লেবু থাকে। শুধু দরকার একটু মধুর। ১ চামচ লেবু ও ১ চামচ মধু দিয়ে প্যাক বানান। অন্তত ১৫ মিনিট মুখে লাগিয়ে জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে ৩-৪ দিন এই প্যাকটি ব্যবহার করুন।

২। বেকিং সোডা ও লেবু-
নাকের মধ্যে ব্ল্যাকহেডসে ভরে গেছে। তাহলে সোডা ও লেবু দিয়ে নাকের পরিচর্যা সেরে ফেলুন। এক চামচ সোডা ও এক চামচ লেবুর রস দিয়ে একটি প্যাক বানান। এরপরে ১০ মিনিট রেখে হালকা উষ্ণ জলে ধুয়ে ফেলুন।

৩। ডিম ও লেবু-
ডিম খাওয়া যেমন স্বাস্থ্যের পক্ষে উপকারী তেমনই মাথার চুল থেকে ত্বক পর্যন্ত ডিমের কার্যকারিতার জুড়ি মেলা ভার। একটি কাচের বাটির মধ্যে একটি ডিম ও এক চামচ লেবুর রস দিয়ে একটি প্যাক তৈরি করুন। অন্তত ১৫-২০ মিনিট লাগিয়ে ধুয়ে ফেলুন।

৪। চালেরগুড়ো ও মধু-
ব্ল্যাকহেডস তুলতে চালের গুঁড়ো দারুণ কাজে লাগে। ২ চামচ চালের গুঁড়ো ও ১ চামচ মধু আর পরিমাণ মতো জল দিয়ে প্যাকটি বানিয়ে নাকে লাগান। অন্তত ১০ মিনিট লাগানোর পর হালকা উষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন।

৫। চিনি গুঁড়ো, লেবু ও মধু-
বাড়িতে নিশ্চয় থাকে এই উপাদান গুলো। তাহলে আর চিন্তা করে লাভ নেই। চিনিটা একটু গুঁড়ো করে নিন এর সঙ্গে এক চামচ মধু ও এক চামচ লেবুর রস দিয়ে প্যাকটি বানান। এরপর যেটা করবেন। ১০-১৫ মিনিট প্যাকটি লাগানোর পরে জল দিয়ে ধুয়ে ফেলুন। সাথে সাথেই ফল পাবেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: