বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «   ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট  » «   ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা!  » «   অস্ট্রেলিয়ান সিনেটে প্রথম মুসলিম নারী  » «   প্রধানমন্ত্রী নয়, ইসির নির্দেশনায় চলবে প্রশাসন : নাসিম  » «   সৌদি আরবে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  » «   মৃত পুরুষকে বিয়ে করলেন নারী, এরপর…  » «   যা করবেন সন্তানকে বুদ্ধিমান ও চটপটে বানাতে  » «   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার  » «   কুরবানির গোশত অন্য ধর্মাবলম্বীকে দেওয়া যাবে?  » «   শাহরুখের গাড়ি-বাড়ি ও ঘড়ির দাম এত?  » «   ভ্যান চালিয়ে প্রধানমন্ত্রীর নামে জমি, এরপর…  » «   মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহকরা  » «  

ব্লগার অনন্তকে ভিসা না দেওয়ার কথা স্বীকার করেছে সুইডেন



anontoনিউজ ডেস্ক::
বাংলাদেশের ব্লগার ও লেখক অনন্ত বিজয় দাশের সাম্প্রতিক ভিসার আবেদন প্রত্যাখান করার কথা স্বীকার করেছে সুইডেন। ব্লগার অনন্ত বিজয় দাশের হত্যার পর সুইডেন সরকার আজ একটি বিবৃতি জারি করে বলেছে তারা মিঃ দাশের ভিসার আবেদন প্রত্যাখান করেছিল, কিন্তু তিনি নিরাপত্তার কারণে সুইডেনে আশ্রয় চেয়ে কোনো আবেদন জানান নি।

এই বিবৃতিতে সুইডেনের সরকার বলেছে তার হত্যার ঘটনা খুবই মর্মান্তিক। সুইডিশ সরকার এই বিবৃতিতে জানিয়েছে মিঃ দাশ আশ্রয়ের আবেদন জানালে তারা তা মূল্যায়ন করে দেখতেন। সুইডেনে লেখকদের সংগঠন ‘পেন’ গতকাল মঙ্গলবার তার হত্যাকাণ্ডের পর জানায় মিঃ দাশের স্টকহোম যাওয়ার জন্য ভিসার আবেদন সুইডেন সরকার প্রত্যাখান না করলে তিনি গতকাল বাংলাদেশের বদলে সুইডেনে থাকতেন।

সিলেট শহরের সুবিদ বাজার এলাকায় মঙ্গলবার অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করা হয় পেন গতকাল সুইডিশ সরকারের ভিসা প্রত্যাখানের বিষয়টির কড়া সমালোচনা করার পর আজ সরকারের দিক থেকে এই বিবৃতি এল। সিলেটের ব্লগার ও লেখক অনন্ত বিজয় দাশকে গতকাল ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে। সিলেট শহরের সুবিদ বাজার এলাকায় নিজের বাসা থেকে বের হয়ে তার কর্মস্থল স্থানীয় একটি ব্যাংকে যাওয়ার পথে হামলাকারীরা তাকে কুপিয়ে হত্যা করে।

এরপর তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সুইডেন এবং ইউরোপীয় ইউনিয়ন এর আগেও বেশ কয়েকবার বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতা, ধর্মাচরণের স্বাধীনতা এবং চিন্তার স্বাধীনতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ সরকারের প্রতিনিধিদের সঙ্গে কথাবার্তা বলেছে।

সূত্র : বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: