রবিবার, ১৭ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

ব্লগার অনন্তকে ভিসা না দেওয়ার কথা স্বীকার করেছে সুইডেন



anontoনিউজ ডেস্ক::
বাংলাদেশের ব্লগার ও লেখক অনন্ত বিজয় দাশের সাম্প্রতিক ভিসার আবেদন প্রত্যাখান করার কথা স্বীকার করেছে সুইডেন। ব্লগার অনন্ত বিজয় দাশের হত্যার পর সুইডেন সরকার আজ একটি বিবৃতি জারি করে বলেছে তারা মিঃ দাশের ভিসার আবেদন প্রত্যাখান করেছিল, কিন্তু তিনি নিরাপত্তার কারণে সুইডেনে আশ্রয় চেয়ে কোনো আবেদন জানান নি।

এই বিবৃতিতে সুইডেনের সরকার বলেছে তার হত্যার ঘটনা খুবই মর্মান্তিক। সুইডিশ সরকার এই বিবৃতিতে জানিয়েছে মিঃ দাশ আশ্রয়ের আবেদন জানালে তারা তা মূল্যায়ন করে দেখতেন। সুইডেনে লেখকদের সংগঠন ‘পেন’ গতকাল মঙ্গলবার তার হত্যাকাণ্ডের পর জানায় মিঃ দাশের স্টকহোম যাওয়ার জন্য ভিসার আবেদন সুইডেন সরকার প্রত্যাখান না করলে তিনি গতকাল বাংলাদেশের বদলে সুইডেনে থাকতেন।

সিলেট শহরের সুবিদ বাজার এলাকায় মঙ্গলবার অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করা হয় পেন গতকাল সুইডিশ সরকারের ভিসা প্রত্যাখানের বিষয়টির কড়া সমালোচনা করার পর আজ সরকারের দিক থেকে এই বিবৃতি এল। সিলেটের ব্লগার ও লেখক অনন্ত বিজয় দাশকে গতকাল ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে। সিলেট শহরের সুবিদ বাজার এলাকায় নিজের বাসা থেকে বের হয়ে তার কর্মস্থল স্থানীয় একটি ব্যাংকে যাওয়ার পথে হামলাকারীরা তাকে কুপিয়ে হত্যা করে।

এরপর তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সুইডেন এবং ইউরোপীয় ইউনিয়ন এর আগেও বেশ কয়েকবার বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতা, ধর্মাচরণের স্বাধীনতা এবং চিন্তার স্বাধীনতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ সরকারের প্রতিনিধিদের সঙ্গে কথাবার্তা বলেছে।

সূত্র : বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: