বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

ব্লগার অনন্তকে ভিসা না দেওয়ার কথা স্বীকার করেছে সুইডেন



anontoনিউজ ডেস্ক::
বাংলাদেশের ব্লগার ও লেখক অনন্ত বিজয় দাশের সাম্প্রতিক ভিসার আবেদন প্রত্যাখান করার কথা স্বীকার করেছে সুইডেন। ব্লগার অনন্ত বিজয় দাশের হত্যার পর সুইডেন সরকার আজ একটি বিবৃতি জারি করে বলেছে তারা মিঃ দাশের ভিসার আবেদন প্রত্যাখান করেছিল, কিন্তু তিনি নিরাপত্তার কারণে সুইডেনে আশ্রয় চেয়ে কোনো আবেদন জানান নি।

এই বিবৃতিতে সুইডেনের সরকার বলেছে তার হত্যার ঘটনা খুবই মর্মান্তিক। সুইডিশ সরকার এই বিবৃতিতে জানিয়েছে মিঃ দাশ আশ্রয়ের আবেদন জানালে তারা তা মূল্যায়ন করে দেখতেন। সুইডেনে লেখকদের সংগঠন ‘পেন’ গতকাল মঙ্গলবার তার হত্যাকাণ্ডের পর জানায় মিঃ দাশের স্টকহোম যাওয়ার জন্য ভিসার আবেদন সুইডেন সরকার প্রত্যাখান না করলে তিনি গতকাল বাংলাদেশের বদলে সুইডেনে থাকতেন।

সিলেট শহরের সুবিদ বাজার এলাকায় মঙ্গলবার অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করা হয় পেন গতকাল সুইডিশ সরকারের ভিসা প্রত্যাখানের বিষয়টির কড়া সমালোচনা করার পর আজ সরকারের দিক থেকে এই বিবৃতি এল। সিলেটের ব্লগার ও লেখক অনন্ত বিজয় দাশকে গতকাল ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে। সিলেট শহরের সুবিদ বাজার এলাকায় নিজের বাসা থেকে বের হয়ে তার কর্মস্থল স্থানীয় একটি ব্যাংকে যাওয়ার পথে হামলাকারীরা তাকে কুপিয়ে হত্যা করে।

এরপর তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সুইডেন এবং ইউরোপীয় ইউনিয়ন এর আগেও বেশ কয়েকবার বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতা, ধর্মাচরণের স্বাধীনতা এবং চিন্তার স্বাধীনতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ সরকারের প্রতিনিধিদের সঙ্গে কথাবার্তা বলেছে।

সূত্র : বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: