শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «   ‘খালেদা চেয়েছিলেন আমি কারাগারেই মরি’: এরশাদ  » «   রাজনীতিতে ভালবাসার কোনো স্থান নেই : কাদের  » «   ফতুল্লার ব্রাজিল বাড়িতে নিজ দেশের খেলা দেখবেন রাষ্ট্রদূত  » «   সাংবাদিকদের প্রশিক্ষণ দিতে উদ্যোগ নিচ্ছে গুগল  » «   জামিনের ৭ দিন পরে ফের ইয়াবাসহ আটক  » «   প্রিয়জনের রাগ ভাঙাবেন যেভাবে!  » «   নদী ভাঙনে বড়লেখার ৫ গ্রামের মানুষের দুর্ভোগ চরমে  » «   আইসিআরসি প্রেসিডেন্ট আসছেন ৩০ জুন  » «   মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী!  » «   যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২  » «  

ব্রিটেনে শ্রেষ্ঠ আকর্ষণীয় শিশুর খেতাব জিতলেন সিলেটের আমরুশা



প্রবাস ডেস্ক:: সিলেট জেলাধীন গোলাপগঞ্জ উপজেলার ১০নং বাদেপাশা গ্রামের মো. মুরাদ হোসেন ও ডা. ট্রেচি’র কন্যা আমরুশা আন হোসাইন ব্রিটেনে সব থেকে আকর্ষণীয় শিশুর পুরস্কার জিতেছেন। পাঁচ বছরের আমরুশা এই প্রতিযোগিতার ক্ষুদ্র সংস্করণটি জিতে নিলেন সেন্ট আলবান কেথালিক প্রাইমারী স্কুলের ছাত্রী। যেটি আয়োজিত হয়ে থাকে তিন থেকে ছয় বছরের শিশুদের জন্য।

১০ম বারের মত আয়োজিত এই প্রতিযোগিতাটির আয়োন করে থাকে ইউ.কে এর মডেল এন্ড প্যাজেন্টস নামক একটি সংস্থা। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী প্রতিযোগীরা চারটি ভিন্ন সজ্জার পোশাক পরে ক্যাটওয়াক এ অংশগ্রহণ করেন। এ বছরের পোশাকগুলির বিষয় ছিল ককটেল ড্রেস, থিম ড্রেস (এবারের থিম ডিস্ক), রিসাইকেল্ড ড্রেস এবং ইভিনিং ড্রেস। প্রতিযোগিতা সম্পন্ন হয় প্রতিযোগীদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে।
ইভিনিং ড্রেস বিভাগে আমরুশা যে পোশাকটি পরেছিল, সেটি তৈরী করা হয়েছিল বদুধগুচ্চ থেকে।
অন্যদিকে রিসাইকেল্ড ড্রেস বিভাগে আমরুশার পরিধানকৃত পোশাকটি তৈরী করা হয়েছে ক্রেপ নামক একধরণের কাগজ থেকে। আমরুশার জন্য পোশাকের নকশা করেন হাজেরিয়ান পোশাক নির্মাতা পিরসকা মেজারস।

যে বছরের জন্য আমরুশা সেরা আকর্ষণীয় শিশুর পুরস্কার জিতেছে, এই পুরোটা সময় জুড়ে আমরোশা তার পছন্দীয় একটি দাতব্য সংস্থার উন্নয়নে কাজ করার আশা প্রকাশ করেছে। আমরুশার পরবর্তী পদক্ষেপে হবে পবিরারের সবার সামনে জিন্সেল বেল গানটি ভায়েলিনে বাজিয়ে পরিবেশন করা।
গত বছরের পুরোটা সময়জুড়ে আমরুশা সঙ্গীতঙ্গ বাড়ি ম্যাকলসফিন্ডের প্রেসবারি রোড এ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: