শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

ব্রিটেনে শ্রেষ্ঠ আকর্ষণীয় শিশুর খেতাব জিতলেন সিলেটের আমরুশা



প্রবাস ডেস্ক:: সিলেট জেলাধীন গোলাপগঞ্জ উপজেলার ১০নং বাদেপাশা গ্রামের মো. মুরাদ হোসেন ও ডা. ট্রেচি’র কন্যা আমরুশা আন হোসাইন ব্রিটেনে সব থেকে আকর্ষণীয় শিশুর পুরস্কার জিতেছেন। পাঁচ বছরের আমরুশা এই প্রতিযোগিতার ক্ষুদ্র সংস্করণটি জিতে নিলেন সেন্ট আলবান কেথালিক প্রাইমারী স্কুলের ছাত্রী। যেটি আয়োজিত হয়ে থাকে তিন থেকে ছয় বছরের শিশুদের জন্য।

১০ম বারের মত আয়োজিত এই প্রতিযোগিতাটির আয়োন করে থাকে ইউ.কে এর মডেল এন্ড প্যাজেন্টস নামক একটি সংস্থা। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী প্রতিযোগীরা চারটি ভিন্ন সজ্জার পোশাক পরে ক্যাটওয়াক এ অংশগ্রহণ করেন। এ বছরের পোশাকগুলির বিষয় ছিল ককটেল ড্রেস, থিম ড্রেস (এবারের থিম ডিস্ক), রিসাইকেল্ড ড্রেস এবং ইভিনিং ড্রেস। প্রতিযোগিতা সম্পন্ন হয় প্রতিযোগীদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে।
ইভিনিং ড্রেস বিভাগে আমরুশা যে পোশাকটি পরেছিল, সেটি তৈরী করা হয়েছিল বদুধগুচ্চ থেকে।
অন্যদিকে রিসাইকেল্ড ড্রেস বিভাগে আমরুশার পরিধানকৃত পোশাকটি তৈরী করা হয়েছে ক্রেপ নামক একধরণের কাগজ থেকে। আমরুশার জন্য পোশাকের নকশা করেন হাজেরিয়ান পোশাক নির্মাতা পিরসকা মেজারস।

যে বছরের জন্য আমরুশা সেরা আকর্ষণীয় শিশুর পুরস্কার জিতেছে, এই পুরোটা সময় জুড়ে আমরোশা তার পছন্দীয় একটি দাতব্য সংস্থার উন্নয়নে কাজ করার আশা প্রকাশ করেছে। আমরুশার পরবর্তী পদক্ষেপে হবে পবিরারের সবার সামনে জিন্সেল বেল গানটি ভায়েলিনে বাজিয়ে পরিবেশন করা।
গত বছরের পুরোটা সময়জুড়ে আমরুশা সঙ্গীতঙ্গ বাড়ি ম্যাকলসফিন্ডের প্রেসবারি রোড এ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: