মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে যারা হলেন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান  » «   সালাম দিয়ে পার্লামেন্টে বক্তব্য শুরু করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী  » «   ক্রাইস্টচার্চে নিহতদের শোকসভায় তোপের মুখে চেলসি ক্লিনটন  » «   রাজধানীতে বাসচাপায় বিইউপির ছাত্র নিহত, সড়ক অবরোধ  » «   সুনামগঞ্জে আ. লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা, আটক ৩  » «   বিয়ানীবাজারে পল্লবের অর্ধেক ভোটও পাননি নৌকার আতাউর  » «   উপজেলা নির্বাচন: গোলাপগঞ্জে কে পেলেন কত ভোট  » «   একতরফা নির্বাচন গণতন্ত্রের জন্য অশনিসংকেত: মাহবুব তালুকদার  » «   উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শেষ, চলছে গণনা  » «   পুলিশ কেন জনগণের বন্ধু নয়?  » «   ভোটার শূন্য ভোটকেন্দ্রে, দোল খাচ্ছেন নিরাপত্তা কর্মীরা  » «   অসুস্থতার কারণে খালেদা জিয়ার গ্যাটকো মামলার শুনানি পিছিয়েছে  » «   বাংলা ভাষার বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী  » «   চাঁদপুরের ৫০০ বছরের পুরনো মসজিদ সংরক্ষণের সিদ্ধান্ত  » «   কাঙালের ধন চুরি…  » «  

ব্রিটেনে শ্রেষ্ঠ আকর্ষণীয় শিশুর খেতাব জিতলেন সিলেটের আমরুশা



প্রবাস ডেস্ক:: সিলেট জেলাধীন গোলাপগঞ্জ উপজেলার ১০নং বাদেপাশা গ্রামের মো. মুরাদ হোসেন ও ডা. ট্রেচি’র কন্যা আমরুশা আন হোসাইন ব্রিটেনে সব থেকে আকর্ষণীয় শিশুর পুরস্কার জিতেছেন। পাঁচ বছরের আমরুশা এই প্রতিযোগিতার ক্ষুদ্র সংস্করণটি জিতে নিলেন সেন্ট আলবান কেথালিক প্রাইমারী স্কুলের ছাত্রী। যেটি আয়োজিত হয়ে থাকে তিন থেকে ছয় বছরের শিশুদের জন্য।

১০ম বারের মত আয়োজিত এই প্রতিযোগিতাটির আয়োন করে থাকে ইউ.কে এর মডেল এন্ড প্যাজেন্টস নামক একটি সংস্থা। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী প্রতিযোগীরা চারটি ভিন্ন সজ্জার পোশাক পরে ক্যাটওয়াক এ অংশগ্রহণ করেন। এ বছরের পোশাকগুলির বিষয় ছিল ককটেল ড্রেস, থিম ড্রেস (এবারের থিম ডিস্ক), রিসাইকেল্ড ড্রেস এবং ইভিনিং ড্রেস। প্রতিযোগিতা সম্পন্ন হয় প্রতিযোগীদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে।
ইভিনিং ড্রেস বিভাগে আমরুশা যে পোশাকটি পরেছিল, সেটি তৈরী করা হয়েছিল বদুধগুচ্চ থেকে।
অন্যদিকে রিসাইকেল্ড ড্রেস বিভাগে আমরুশার পরিধানকৃত পোশাকটি তৈরী করা হয়েছে ক্রেপ নামক একধরণের কাগজ থেকে। আমরুশার জন্য পোশাকের নকশা করেন হাজেরিয়ান পোশাক নির্মাতা পিরসকা মেজারস।

যে বছরের জন্য আমরুশা সেরা আকর্ষণীয় শিশুর পুরস্কার জিতেছে, এই পুরোটা সময় জুড়ে আমরোশা তার পছন্দীয় একটি দাতব্য সংস্থার উন্নয়নে কাজ করার আশা প্রকাশ করেছে। আমরুশার পরবর্তী পদক্ষেপে হবে পবিরারের সবার সামনে জিন্সেল বেল গানটি ভায়েলিনে বাজিয়ে পরিবেশন করা।
গত বছরের পুরোটা সময়জুড়ে আমরুশা সঙ্গীতঙ্গ বাড়ি ম্যাকলসফিন্ডের প্রেসবারি রোড এ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: