বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তরুণ ও যুবকদের জন্য যে চমক আ. লীগ-বিএনপির ইশতেহারে  » «   নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে একই পরিবারের ৯ জন দগ্ধ  » «   আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «   ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ  » «   ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের জামিন  » «   বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!  » «   সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন  » «   প্রার্থিতা নিয়ে রিট খারিজ, নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া  » «   জামায়াতের ২২ প্রার্থীর মনোনয়ন বাতিলে রুল  » «   সিলেটে প্রাধান্য উন্নয়ন ও গণতন্ত্র পুনরুদ্ধার  » «   বিএনপির ইশতেহার ঘোষণা করছেন ফখরুল  » «   আপিলেও ভোটের পথ খুলল না ইলিয়াসপত্নী লুনার  » «   যেসব ‘বিশেষ’ অঙ্গীকার থাকছে আ. লীগের নির্বাচনি ইশতেহারে  » «  

ব্রিজ ভেঙে সারভর্তি ট্রাক নদীতে



দিনাজপুরে ব্রিজ ভেঙে সারবোঝাই একটি ট্রাক নদীতে পড়ে গেছে। দিনাজপুর-পার্বতীপুর সড়কের চিরিরবন্দর কাঁকড়া নদীতে বেইলি ব্রিজ ভেঙে এই দুর্ঘটনা ঘটে। এ কারণে ওই সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ৭টা ১০ মিনিটে ৭০০ বস্তা সার নিয়ে একটি ট্রাক কাঁকড়া নদীর বেইলি ব্রিজের উপর ওঠা মাত্র ব্রিজটি ভেঙে পড়ে যায়। ওই সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় দু’পারের মানুষ চরম ভোগান্তিতে পড়েছে।

ট্রাকের হেলপার বাদশা মিয়া জানান, ট্রাকটি (চুয়াডাঙ্গা-ট ১১-০২৫৪ নম্বর) ৭০০ বস্তা সার নিয়ে যশোরের নওয়াপাড়া থেকে চিরিরবন্দর উপজেলার কারেন্টহাট যাওয়ার সময় এই দুর্ঘটনায় ঘটে। সকাল বেলা অতিরিক্ত ঘন কুয়াশার ফলে ব্রিজে ওঠার আগে এটি যে ঝুঁকিপূর্ণ তা বোঝা যায়নি।

সেতুর পার্শ্ববর্তী এলাকার বাসিন্দারা জানান, ‘কাঁকড়া নদীর ওপর বেইলি ব্রিজটি দীর্ঘদিন ধরে অনেক ঝুঁকিপূর্ণ। এজন্য ভারি যানবাহন ব্রিজে উঠানোর কারণে ব্রিজটি ভেঙে পড়েছে।

এ বিষয়ে দিনাজপুর সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী জানান, অনেক ব্রিজটির দু’পাশে সাইন সিগনাল সাইনবোর্ড লাগানো হয়েছে। ব্রিজটিতে ৫ টনের বেশি ওজনের যানবাহন চলাচল নিষেধ। কিন্তু দুর্ঘটনাকবলিত ট্রাকটি ৩৫ টন সার নিয়ে ব্রিজের ওপর উঠলে ব্রিজটি ভেঙে পড়ে।

তিনি আরো বলেন, দিনাজপুর-পার্বতীপুর সড়কের চিরিরবন্দর কাঁকড়া নদীর ওপর বেইলি ব্রিজটি নতুন করে করার জন্য জাইকা প্রকল্পের মাধ্যমে টেন্ডার হয়েছে। আগামী ১ মাসের মধ্যে ব্রিজটির কাজ শুরু হওয়ার কথা রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: