বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাগুরায় গলায় দড়ি নিয়ে গৃহবধুর আত্মহত্যা  » «   প্রেমিকের কথায় স্বামীকে ছেড়ে দ্বিতীয় স্বামীর কাছে প্রতারিত হলো নারী!  » «   নারায়ণগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত  » «   হেডফোন ব্যবহারে যেসব সমস্যা হতে পারে  » «   ৩ মাসেও মিলেনি কোনো তথ্যধর্ষণের পর সদ্য ভূমিষ্ট নবজাতক ও মাকে খুন  » «   ৩০০০ স্কুল পাচ্ছে সাড়ে ১০ হাজার কোটি টাকা  » «   ‘অভিনয় আমার ইবাদত’  » «   পরকীয়া, স্বামীকে হত্যা, এবার হবে ফাঁসি  » «   ‘সংবিধান তো কোরআন না, যে পরিবর্তন করা যাবে না’  » «   শাকিবের সেই ‘স্যাক্রিফাইস’ ইস্যুতে শাবনূর-মাহি যা বললেন  » «   কাউন্সিলরদের নাম ঘোষণা করবে না আ’লীগ  » «   বিএনপি নেতা আমীর খসরুর বাসায় মার্কিন রাষ্ট্রদূত  » «   শাহজালাল বিমানবন্দরে ৩১৮ কার্টন সিগারেট জব্দ  » «   ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন স্থগিত  » «   ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ  » «  

ব্রিজ ভেঙে সারভর্তি ট্রাক নদীতে



দিনাজপুরে ব্রিজ ভেঙে সারবোঝাই একটি ট্রাক নদীতে পড়ে গেছে। দিনাজপুর-পার্বতীপুর সড়কের চিরিরবন্দর কাঁকড়া নদীতে বেইলি ব্রিজ ভেঙে এই দুর্ঘটনা ঘটে। এ কারণে ওই সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ৭টা ১০ মিনিটে ৭০০ বস্তা সার নিয়ে একটি ট্রাক কাঁকড়া নদীর বেইলি ব্রিজের উপর ওঠা মাত্র ব্রিজটি ভেঙে পড়ে যায়। ওই সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় দু’পারের মানুষ চরম ভোগান্তিতে পড়েছে।

ট্রাকের হেলপার বাদশা মিয়া জানান, ট্রাকটি (চুয়াডাঙ্গা-ট ১১-০২৫৪ নম্বর) ৭০০ বস্তা সার নিয়ে যশোরের নওয়াপাড়া থেকে চিরিরবন্দর উপজেলার কারেন্টহাট যাওয়ার সময় এই দুর্ঘটনায় ঘটে। সকাল বেলা অতিরিক্ত ঘন কুয়াশার ফলে ব্রিজে ওঠার আগে এটি যে ঝুঁকিপূর্ণ তা বোঝা যায়নি।

সেতুর পার্শ্ববর্তী এলাকার বাসিন্দারা জানান, ‘কাঁকড়া নদীর ওপর বেইলি ব্রিজটি দীর্ঘদিন ধরে অনেক ঝুঁকিপূর্ণ। এজন্য ভারি যানবাহন ব্রিজে উঠানোর কারণে ব্রিজটি ভেঙে পড়েছে।

এ বিষয়ে দিনাজপুর সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী জানান, অনেক ব্রিজটির দু’পাশে সাইন সিগনাল সাইনবোর্ড লাগানো হয়েছে। ব্রিজটিতে ৫ টনের বেশি ওজনের যানবাহন চলাচল নিষেধ। কিন্তু দুর্ঘটনাকবলিত ট্রাকটি ৩৫ টন সার নিয়ে ব্রিজের ওপর উঠলে ব্রিজটি ভেঙে পড়ে।

তিনি আরো বলেন, দিনাজপুর-পার্বতীপুর সড়কের চিরিরবন্দর কাঁকড়া নদীর ওপর বেইলি ব্রিজটি নতুন করে করার জন্য জাইকা প্রকল্পের মাধ্যমে টেন্ডার হয়েছে। আগামী ১ মাসের মধ্যে ব্রিজটির কাজ শুরু হওয়ার কথা রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: