শনিবার, ২৫ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

ব্রাজিল স্কোয়াডে ফিরলেন নেইমার



স্পোর্টস ডেস্ক::ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচের জন্য ঘোষিত ব্রাজিল স্কোয়াডে নেইমারকে অন্তর্ভুক্ত করেছেন কোচ তিতে। যদিও পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি ইতোমধ্যে নিশ্চিত করে ফেলেছে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ ফুটবলে সরাসরি অংশগ্রহণ।

চার ম্যাচ হাতে রেখেই দক্ষিণ আমেরিকা অঞ্চলে ৯ পয়েন্টের ব্যবধান রচনা করে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষ দলটি। ওই অঞ্চল থেকে এখনো পর্যন্ত তারাই একমাত্র দল যারা বিশ্বকাপে সরাসরি খেলার শতভাগ নিশ্চয়তা অর্জন করেছে।

আসন্ন ম্যাচ দুটির জন্য ঘরোয়া ফুটবলের বেশ কিছু খেলোয়াড়কে দলভুক্ত করার ইঙ্গিত দেয়া কোচ তিতে নেইমারকে দলভুক্ত করে শেষ পর্যন্ত শক্তিশালী স্কোয়াডই গঠন করেছে। এর ফলে বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোতে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়ে দল বদলের ইতিহাসে রেকর্ড গড়ার পর প্রথম নিজ দেশের হয়ে আন্তর্জাতিক ফুটবলে অংশগ্রহণ করবেন নেইমার।

নেইমারের এই দলবদল প্রসঙ্গে তিতে বলেন, নতুন ক্লাব ও ক্যারিয়ার পরিকল্পনার মাধ্যমে তিনি নতুন চ্যালেঞ্জ গ্রহণ করতে চেয়েছিলেন। খুঁজছিলেন ফুটবলের নতুন নির্যাস। এখানে দুটি মৌলিক বিষয় রয়েছে, একটি হচ্ছে সমর্থক এবং অপরটি খেলোয়াড়। এই দল বদলের ফলে তিনি যেমন খুশি থাকবেন তেমনি নিজের সেরাটার আরো পরিস্ফুরণ ঘটবে।

স্কোয়াডে নেইমারের পাশাপাশি আক্রমণভাগে স্থান পেয়েছেন গ্যাব্রিয়েল জেসাস, রবার্তো ফিরমিনো, টাইসন ও লিভারপুলের স্ট্রাইকার ফিলিপ কুটিনহো। তবে বাদ পড়েছে ডাকসাইটে দুই তারকা ডেভিড লুইজ ও ডগলাস কস্তা। তিতে তার স্কোয়াডে নতুন মুখ হিসেবে অন্তর্ভুক্ত করেছেন ম্যানচেস্টার সিটির গোলরক্ষক এডিনসনকে।

স্কোয়াড:

গোলরক্ষক:
অ্যালিসন, ক্যাসিও ও এডারসন।

ডিফেন্ডার:
দানি আলভেস, রড্রিগো ক্যাইয়ো, ফাগনার, ফিলিপ লুইস, মার্সেলো, মারকুইনহোস, মিরান্ডা ও থিয়াগো সিলভা।

মিডফিল্ডার:
রেনাটো অগাস্টো, ক্যাসামিরো, ফিলিপ কুটিনহো, ফেমানদিনহো, জিউলিয়ানো লুয়ান, পলিনহো ও উইলিয়ান।

ফরোয়ার্ড:
রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসাস, নেইমার ও টাইসন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: