শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?



খেলাধুলা ডেস্ক::গেল মৌসুমে লিভারপুল থেকে বার্সায় পাড়ি জমিয়ে সময়টা দারুণ কাটিয়েছেন ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের কোনও ম্যাচে মাঠে নামা না হলেও লা লিগা ও কোপা ডেল রে মিলিয়ে কাতালান ক্লাবটির জার্সিতে ২২ ম্যাচে গোল ১০ গোল করেছিলেন কুতিনহো। কুতিনহো ১৪২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বার্সা খেলেছিলেন নন-ইউরোপীয়ান খেলোয়াড় হিসেবে। স্প্যানিশ লিগের নিয়মানুযায়ী ইউরোপের বাইরে থেকে তিনজন খেলোয়াড় খেলতে পারবে মূল দলে।

এবার বছর ঘুরার আগেই বার্সার জন্য নিজের নাগরিকত্ব বদলাচ্ছেন তিনি। নতুন মৌসুমে আরও ফুটবলার কিনবে বার্সা। তাতে নন-ইউরোপীয়ান ফুটবলারের সংখ্যা বাড়বে। এ কারণে বার্সাকে সহায়তা করতে কুতিনহো ইউরোপের নাগরিকত্ব গ্রহণ করতে যাচ্ছেন।

লাতিন আমেরিকার (ব্রাজিল) খেলোয়াড় ২০১২ সালে বিয়ে করেন পর্তুগিজ অ্যানিকে। সে সুবাদে পর্তুগালের পাসপোর্ট এবং নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন কুতিনহো। পর্তুগিজ সরকার তার আবেদন গ্রহণ করেছে। ফলে, বার্সায় এখন থেকে তিনি খেলতে পারবেন ইউরোপীয়ান ফুটবলার হিসেবে।

তবে, এখন অনেকেই তার ব্রাজিলে খেলা নিয়ে নানান মন্তব্য করছেন। অনেকেই বলছেন লিভারপুল পর কি ব্রাজিলও ছাড়বেন কুতিনহো? তিনি কি পর্তুগালের জাতীয় ফুটবল দলে যোগ দেবেন?

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: