শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?



খেলাধুলা ডেস্ক::গেল মৌসুমে লিভারপুল থেকে বার্সায় পাড়ি জমিয়ে সময়টা দারুণ কাটিয়েছেন ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের কোনও ম্যাচে মাঠে নামা না হলেও লা লিগা ও কোপা ডেল রে মিলিয়ে কাতালান ক্লাবটির জার্সিতে ২২ ম্যাচে গোল ১০ গোল করেছিলেন কুতিনহো। কুতিনহো ১৪২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বার্সা খেলেছিলেন নন-ইউরোপীয়ান খেলোয়াড় হিসেবে। স্প্যানিশ লিগের নিয়মানুযায়ী ইউরোপের বাইরে থেকে তিনজন খেলোয়াড় খেলতে পারবে মূল দলে।

এবার বছর ঘুরার আগেই বার্সার জন্য নিজের নাগরিকত্ব বদলাচ্ছেন তিনি। নতুন মৌসুমে আরও ফুটবলার কিনবে বার্সা। তাতে নন-ইউরোপীয়ান ফুটবলারের সংখ্যা বাড়বে। এ কারণে বার্সাকে সহায়তা করতে কুতিনহো ইউরোপের নাগরিকত্ব গ্রহণ করতে যাচ্ছেন।

লাতিন আমেরিকার (ব্রাজিল) খেলোয়াড় ২০১২ সালে বিয়ে করেন পর্তুগিজ অ্যানিকে। সে সুবাদে পর্তুগালের পাসপোর্ট এবং নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন কুতিনহো। পর্তুগিজ সরকার তার আবেদন গ্রহণ করেছে। ফলে, বার্সায় এখন থেকে তিনি খেলতে পারবেন ইউরোপীয়ান ফুটবলার হিসেবে।

তবে, এখন অনেকেই তার ব্রাজিলে খেলা নিয়ে নানান মন্তব্য করছেন। অনেকেই বলছেন লিভারপুল পর কি ব্রাজিলও ছাড়বেন কুতিনহো? তিনি কি পর্তুগালের জাতীয় ফুটবল দলে যোগ দেবেন?

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: