সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান  » «   সীমান্তে ভারী অস্ত্র-সেনা বাড়াচ্ছে মিয়ানমার, সতর্ক বিজিবি  » «   সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী  » «   ফেনীতে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত ৬  » «   আজ পবিত্র হজ  » «   নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «   ‘এবার নয়, সংলাপ হবে পরবর্তী নির্বাচনে’  » «  

ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?



খেলাধুলা ডেস্ক::গেল মৌসুমে লিভারপুল থেকে বার্সায় পাড়ি জমিয়ে সময়টা দারুণ কাটিয়েছেন ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের কোনও ম্যাচে মাঠে নামা না হলেও লা লিগা ও কোপা ডেল রে মিলিয়ে কাতালান ক্লাবটির জার্সিতে ২২ ম্যাচে গোল ১০ গোল করেছিলেন কুতিনহো। কুতিনহো ১৪২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বার্সা খেলেছিলেন নন-ইউরোপীয়ান খেলোয়াড় হিসেবে। স্প্যানিশ লিগের নিয়মানুযায়ী ইউরোপের বাইরে থেকে তিনজন খেলোয়াড় খেলতে পারবে মূল দলে।

এবার বছর ঘুরার আগেই বার্সার জন্য নিজের নাগরিকত্ব বদলাচ্ছেন তিনি। নতুন মৌসুমে আরও ফুটবলার কিনবে বার্সা। তাতে নন-ইউরোপীয়ান ফুটবলারের সংখ্যা বাড়বে। এ কারণে বার্সাকে সহায়তা করতে কুতিনহো ইউরোপের নাগরিকত্ব গ্রহণ করতে যাচ্ছেন।

লাতিন আমেরিকার (ব্রাজিল) খেলোয়াড় ২০১২ সালে বিয়ে করেন পর্তুগিজ অ্যানিকে। সে সুবাদে পর্তুগালের পাসপোর্ট এবং নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন কুতিনহো। পর্তুগিজ সরকার তার আবেদন গ্রহণ করেছে। ফলে, বার্সায় এখন থেকে তিনি খেলতে পারবেন ইউরোপীয়ান ফুটবলার হিসেবে।

তবে, এখন অনেকেই তার ব্রাজিলে খেলা নিয়ে নানান মন্তব্য করছেন। অনেকেই বলছেন লিভারপুল পর কি ব্রাজিলও ছাড়বেন কুতিনহো? তিনি কি পর্তুগালের জাতীয় ফুটবল দলে যোগ দেবেন?

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: