শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ওয়াসার পানির দাম বাড়ানোর প্রস্তাব, ক্ষুব্ধ নগরবাসী  » «   শহীদের সঙ্গে প্রেম ভাঙলো কার দোষে? মুখ খুললেন কারিনা  » «   বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল সখীপুরের ২ হাজারের বেশি মানুষ  » «   সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বড় অস্ত্রের চালান নিখোঁজ  » «   মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪  » «   হামলাকারীকে ক্ষমা করে দিলেন লন্ডনের সেই মুয়াজ্জিন  » «   ঋণখেলাপিদের অর্থ কোথায় যায়  » «   ভাষা দিবসে কলাগাছের শহীদ মিনারে শ্রদ্ধা  » «   এক হাজার কোটি টাকা দিতে রাজি জিপি  » «   সেই জার্মান বন্দুকধারীর হিটলিস্টে বাংলাদেশিরা  » «   আরব আমিরাতে করোনাভাইরাসে বাংলাদেশি আক্রান্ত  » «   আগুনে ১০ ঘর পুড়ে ছাই  » «   ঈশ্বরদীতে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২  » «   চট্টগ্রামে ১৪ হাজার ইয়াবাসহ সেনাসদস্য আটক  » «   ভারতে দুই স্বর্ণখনির সন্ধান, মজুত ৩৩৫০ টন  » «  

ব্রাজিলে কারাগারে ভয়াবহ দাঙ্গা; ৫৭ জনের প্রাণহানি



আন্তর্জাতিক ডেস্ক:: ব্রাজিলের একটি কারাগারে ভয়াবহ দাঙ্গার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫৭ জন নিহত হয়েছে। কারাগারের মধ্যে প্রতিদ্বন্দ্বী দলগুলোর মধ্যে প্রায় পাঁচ ঘণ্টা ধরে চলা তীব্র সংঘাতে হতাহতের ঘটনা ঘটে। দেশটির কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় সোমবার সকাল ৭টার দিকে সহিংসতা শুরু হয়। দুপুর পর্যন্তই এই পরিস্থিতি চলছিল। ওই দাঙ্গা পরিস্থিতি পারা রাজ্যের একটি কারাগারে তৈরি হয়। কারাগারটিতে বেশ কিছু গ্যাং গড়ে উঠেছে। এরা একে অন্যের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়ছে।

কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে ১৬ জনকে শিরোশ্ছেদ করে হত্যা করা হয়েছে। কারাগারের অন্য প্রান্তে আগুন ধরিয়ে দেয়ায় শ্বাসকষ্টে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। দুই কারা-কর্মকর্তাকে দাঙ্গার সময় জিম্মি করা হয়। পরে তাদের মুক্তি দেয়া হয়েছে।

সূত্র: বিবিসি

সংবাদটি শেয়ার করুন

Developed by: