শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভালোবাসা দিবসে সিলেটে ‘জুটির মেলা’  » «   ছেলেকে নকল দিতে গিয়ে বাবা আটক  » «   সড়কের বিপজ্জনক খুঁটি সরাতে হবে ৬০ দিনের মধ্যে  » «   মুক্তি ভবন: যে হোটেলে শুধু মরার জন্য যায় মানুষ  » «   ইজতেমায় দায়িত্বশীলদের ব্যর্থতা বরদাশত করা হবে না: র‍্যাব ডিজি  » «   সিরিয়া ইস্যুতে বৈঠকে বসছে রাশিয়া, তুরস্ক ও ইরান  » «   হাসপাতালে গিয়ে সিরিয়ালের জন্য অপেক্ষা করলেন অর্থমন্ত্রী লোটাস কামাল!  » «   তুরাগ তীরে আগামীকাল ইজতেমা শুরু, প্রস্তুত লাখো মুসল্লি  » «   বাংলাদেশের প্রতি সহযোগিতা অব্যাহত থাকবে: জাপানের রাষ্ট্রদূত  » «   আবারো মিয়ানমারের মানচিত্রে সেন্ট মার্টিন্স, রাষ্ট্রদূতকে তলব  » «   ১৪ ফেব্রুয়ারি ‘স্বৈরাচার প্রতিরোধ দিবস’, কী ঘটেছিল সেদিন ঢাকায়?  » «   সৌদি নারীদের নিয়ন্ত্রণে অ্যাপ, তদন্ত করবে অ্যাপল  » «   কোনো আপস করার প্রয়োজন নেই, রিটার্নিং কর্মকর্তাদের সিইসি  » «   জার্মানির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী  » «   আজ থেকে শুরু হজের নিবন্ধন, চলবে ১০ মার্চ পর্যন্ত  » «  

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেলেন যারা



স্পোর্টস ডেস্ক:: ব্যালন ডি’অর-২০১৮’র জন্য ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল।অনুমিতভাবেই তাতে ঠাঁই পেয়েছেন লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নেইমার ও মোহামেদ সালাহ। জায়গা পেয়েছেন ২০১৮ ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডজয়ী লুকা মডরিচও।

ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার ব্যালন ডি’অর। ১৯৫৬ সাল থেকে তা দিয়ে আসছে ফরাসি ফুটবল পত্রিকা ফ্রান্স ফুটবল।আগে এটি European Footballer of the Year বা ‘ইউরোপীয় বর্ষসেরা ফুটবলার’ নামে পরিচিত ছিল।বার্ষিক ভিত্তিতে বিগত এক বছরের খেলার মানের ওপর নির্ভর করে এ পুরস্কার দেয়া হয়।

পুরস্কারটি পেতে হলে খেলোয়াড়কে অবশ্যই উয়েফা অনুমোদিত কোনো ক্লাবে খেলতে হবে।১৯৯৫ সাল পর্যন্ত কেবল ইউরোপীয় জাতিভুক্ত খেলোয়াড়রাই ব্যালন ডি’অর পেতেন। এ পুরস্কারের জন্য ভোট দেন ইউরোপের ফুটবল সাংবাদিকরা।

৩০ জনের তালিকায় স্থান পেলেন যারা-
সার্জিও আগুয়েরো, অ্যালিসন বেকার, গ্যারেথ বেল, করিম বেনজেমা, এডিনসন কাভানি, থিবো কুর্তোয়া, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, কেভিন ডি ব্রুইনা, রবার্তো ফিরমিনো, ডিয়েগো গডিন, আঁতোয়া গ্রিজম্যান, এডেন হ্যাজার্ড, ইসকো, হ্যারি কেন, এনগোলা কন্তে, হুগো লরিস, মারিও মানজুকিচ, সাদিও মানে, মার্সেলো, কিলিয়ান এমবাপ্পে, লিওনেল মেসি, লুকা মডরিচ, নেইমার, ইয়ান ওবালাক, পল পগবা, ইভান রাকিটিচ, সার্জিও রামোস, মোহামেদ সালাহ, লুইস সুয়ারেজ ও রাফায়েল ভারানে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: