রবিবার, ১৭ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

ব্যবহার করা যাবে না চুরি করা আইফোন



লাইফস্টাইল ডেস্ক :নতুন এক ফিচারের মাধ্যমে চুরি করা আইফোন পুনরায় ব্যবহার করার পথ বন্ধ করে দিতে যাচ্ছে অ্যাপল। আইওএস ১১.৪ বেটা সংস্করণে নতুন ফিচারটি তারা যুক্ত করেছে। আইফোনে সংরক্ষিত তথ্য সুরক্ষার জন্য অ্যাপলের এ উদ্যোগ।

নতুন এই ফিচারে ফোন চুরি করার পর যদি সাতদিনের মধ্যে পাসওয়ার্ড, ফেইস আইডি, প্যাটার্ন বা ফিঙ্গারপ্রিন্ট প্রবেশ না করানো হয়, তাহলে ফোনে চার্জ দেয়ার অপশন বন্ধ হয়ে যাবে।

ফোন চুরির সাতদিনের মাথায় যদি পুলিশ তা উদ্ধার করতে না পারে তাহলে পিসিতেও ফোনটি কানেক্ট করা যাবে না।

ফলে ফোনের গুরুত্বপূর্ণ তথ্য থাকবে সুরক্ষিত। অ্যাপলের নথিপত্র থেকে জানা গেছে, নিরাপত্তা আরও জোরদার করতেই ফিচারটি যুক্ত করা হচ্ছে। ব্যবহারকারীদেরকে সপ্তাহে একদিন আনলক করা অবস্থায় ফোন চার্জে দিতে হবে নয়তো ডিভাইসের পাসওয়ার্ড প্রবেশ করাতে হবে।

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আইফোন ব্যবহারকারীদের হাতে পৌঁছে যাবে আইওএস ১১.৪ সংস্করণের আপডেট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: