বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
৪০ কিমি হেঁটে স্কুলে যেতেন মন্ত্রী মোস্তাফা জব্বার!  » «   পশ্চিমবঙ্গে আবারও সরকার গঠনের পথে মমতা  » «   ভোট গণনা শুরু, বড় ব্যবধানে এগিয়ে বিজেপি  » «   খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «  

ব্যবহার করা যাবে না চুরি করা আইফোন



লাইফস্টাইল ডেস্ক :নতুন এক ফিচারের মাধ্যমে চুরি করা আইফোন পুনরায় ব্যবহার করার পথ বন্ধ করে দিতে যাচ্ছে অ্যাপল। আইওএস ১১.৪ বেটা সংস্করণে নতুন ফিচারটি তারা যুক্ত করেছে। আইফোনে সংরক্ষিত তথ্য সুরক্ষার জন্য অ্যাপলের এ উদ্যোগ।

নতুন এই ফিচারে ফোন চুরি করার পর যদি সাতদিনের মধ্যে পাসওয়ার্ড, ফেইস আইডি, প্যাটার্ন বা ফিঙ্গারপ্রিন্ট প্রবেশ না করানো হয়, তাহলে ফোনে চার্জ দেয়ার অপশন বন্ধ হয়ে যাবে।

ফোন চুরির সাতদিনের মাথায় যদি পুলিশ তা উদ্ধার করতে না পারে তাহলে পিসিতেও ফোনটি কানেক্ট করা যাবে না।

ফলে ফোনের গুরুত্বপূর্ণ তথ্য থাকবে সুরক্ষিত। অ্যাপলের নথিপত্র থেকে জানা গেছে, নিরাপত্তা আরও জোরদার করতেই ফিচারটি যুক্ত করা হচ্ছে। ব্যবহারকারীদেরকে সপ্তাহে একদিন আনলক করা অবস্থায় ফোন চার্জে দিতে হবে নয়তো ডিভাইসের পাসওয়ার্ড প্রবেশ করাতে হবে।

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আইফোন ব্যবহারকারীদের হাতে পৌঁছে যাবে আইওএস ১১.৪ সংস্করণের আপডেট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: