মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «   মতবিরোধ থাকলেও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা সম্ভব: সিইসি  » «   সিলেটে জনসভার মধ্যেদিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা  » «   সৌদির প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, সব ক্রু নিহত  » «   ডিজিটাল আইনের ৯টি ধারা সংশোধন চেয়ে আইনি নোটিশ  » «   ট্রাম্পের বিরুদ্ধে স্টর্মির মানহানি মামলা খারিজ  » «   জঙ্গি আস্তানায় অভিযান শুরু,দফায় দফায় আসছে গুলির শব্দ  » «   সাত বছরেও চালু হয়নি হাসপাতালের কার্যক্রম  » «   হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে যা বললেন মমতা ব্যানার্জী  » «   নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয় : কাদের  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ২৯ অক্টোবর  » «   মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «  

ব্যবহার করা যাবে না চুরি করা আইফোন



লাইফস্টাইল ডেস্ক :নতুন এক ফিচারের মাধ্যমে চুরি করা আইফোন পুনরায় ব্যবহার করার পথ বন্ধ করে দিতে যাচ্ছে অ্যাপল। আইওএস ১১.৪ বেটা সংস্করণে নতুন ফিচারটি তারা যুক্ত করেছে। আইফোনে সংরক্ষিত তথ্য সুরক্ষার জন্য অ্যাপলের এ উদ্যোগ।

নতুন এই ফিচারে ফোন চুরি করার পর যদি সাতদিনের মধ্যে পাসওয়ার্ড, ফেইস আইডি, প্যাটার্ন বা ফিঙ্গারপ্রিন্ট প্রবেশ না করানো হয়, তাহলে ফোনে চার্জ দেয়ার অপশন বন্ধ হয়ে যাবে।

ফোন চুরির সাতদিনের মাথায় যদি পুলিশ তা উদ্ধার করতে না পারে তাহলে পিসিতেও ফোনটি কানেক্ট করা যাবে না।

ফলে ফোনের গুরুত্বপূর্ণ তথ্য থাকবে সুরক্ষিত। অ্যাপলের নথিপত্র থেকে জানা গেছে, নিরাপত্তা আরও জোরদার করতেই ফিচারটি যুক্ত করা হচ্ছে। ব্যবহারকারীদেরকে সপ্তাহে একদিন আনলক করা অবস্থায় ফোন চার্জে দিতে হবে নয়তো ডিভাইসের পাসওয়ার্ড প্রবেশ করাতে হবে।

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আইফোন ব্যবহারকারীদের হাতে পৌঁছে যাবে আইওএস ১১.৪ সংস্করণের আপডেট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: