মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বড়লেখায় জাকির হোসেন শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের পরীক্ষা উপকরণ বিতরণ  » «   ইসির নতুন উদ্যোগ : যেসব অফিসে মিলবে হারানো পরিচয়পত্র  » «   ঢাবিকে কলঙ্কমুক্ত করতে ভিসির পদত্যাগ দাবী সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপের  » «   অপহরণকারীর সাথে প্রেম, অতঃপর…  » «   শাহবাগে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, সময় বাড়ল প্রতিবেদন দাখিলের  » «   পোগবা ব্রিটিশদের ‘বিদ্রুপ’ করলেন !  » «   ওয়ানডে সিরিজের আগে টাইগারদের জন্য বড় সুসংবাদ!  » «   যে কারণে রাতে কাজ করবেন না!  » «   দুর্নীতি মামলায় জামিন পেলেন খালেদা জিয়া  » «   উচ্চ আদালতের সেই রায়  » «   গণভবনে প্রধানমন্ত্রী‘আল্লাহ যাকে ইচ্ছে ক্ষমতা দেন’  » «   পবিত্র হজ পালনমক্কায় বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  » «   আমার গার্লফ্রেন্ডের সংখ্যা ১০টারও কম-রণবীর  » «   মেসির বাংলাদেশ সফর, যা বলল ইউনিসেফ  » «   বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণ! অতঃপর…  » «  

ব্যবহারকারীদের অগোচরে অন্যের কাছে ছবি পাঠিয়ে দিচ্ছে স্যামসাং!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: বাংলাদেশসহ বিশ্বের মোবাইল ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা পেয়েছে স্যামসাং। সম্প্রতি এই প্রতিষ্ঠানটির লোগোযুক্ত কয়েকটি মডেলের মোবাইলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে।

অভিযোগটি হলো, ব্যবহারকারীর অগোচরে স্যামসাং মোবাইল থেকে বিভিন্ন নম্বরে মেসেজের মাধ্যমে ছবি চলে যাচ্ছে। বিশেষ করে স্যামসাং গ্যালাক্সি এস ৯ এবং গ্যালাক্সি নোট ৮ ব্যবহারকারীরা এ ধরনের সমস্যায় বেশি পড়ছেন।

প্রযুক্তিবিষয়ক আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রেডিটসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে এসব অভিযোগ তুলে ধরেছেন ভুক্তভোগীরা।

ভুক্তভোগীদের অভিযোগ, গ্যালাক্সি মডেলের ডিভাইসে থাকা স্যামসাং মেসেজের মাধ্যমে এ ঘটনা ঘটছে। এর মাধ্যমে মোবাইলে থাকা বিভিন্ন নম্বরে ছবি এবং বার্তা চলে যাচ্ছে। তবে মেসেজের সেন্ট অপশনে এর কোনো রেকর্ডই থাকছে না।

একজন রেডিট ব্যবহারকারীর দাবি, তিনি স্যামসাংয়ের এস ৯+ মডেলের মোবাইল ব্যবহার করেন। তিনি যখন রাতে ঘুমোচ্ছিলেন তখন তার মোবাইলে থাকা ছবি একটি নম্বরে আপনাআপনি চলে যায়। পরে তিনি বিষয়টি জানতে পারেন, কারণ যে নম্বরটিতে ছবিটি চলে যায় সেটি তার আপনজনের নম্বর ছিল। তিনি লক্ষ করেন, সেন্ট অপশনে মেসেজ পাঠানোর কোনো চিহ্নই ছিল না।

প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়, এ বিষয়ে স্যামসাং একটি বিবৃতি দিয়েছে। বিবৃতিতে স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, তারা এ বিষয়ে অবগত। এই বিষয়টি নিয়ে তাদের একটি দল কাজ করছে। সেই সঙ্গে স্যামসাং কর্তৃপক্ষ তাদের সঙ্গে সরাসরি যোগাযোগের জন্য ভুক্তভোগীদের প্রতি অনুরোধ জানিয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশের স্যামসাং ব্যবহারকারীরা এ ধরনের সমস্যার সম্মুখীন হয়েছেন কি না তা প্রাথমিকভাবে জানা যায়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: