মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অগ্নিঝুঁকিতে ঢাকার ৪১৬ হাসপাতাল-ক্লিনিক  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবেন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী  » «   ফেসবুক ‘ডিজিটাল গ্যাংস্টার’: ব্রিটিশ পার্লামেন্ট  » «   মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর  » «   পাকিস্তান থেকে ভারতে না গিয়ে দেশে ফিরলেন সৌদি যুবরাজ  » «   দুই বছরের মধ্যে বিলুপ্ত হবে বিএনপি!  » «   মেয়র আরিফের বিরুদ্ধে কোটি টাকার দুর্নীতির অভিযোগ, প্রতিকী আত্মহুতি  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে আজ শেষ হল বিশ্ব ইজতেমা  » «   আমিরাতের ক্রাউন প্রিন্সের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক  » «   ট্রাম্পের জরুরি অবস্থা ঘোষণার বিরুদ্ধে ১৬ অঙ্গরাজ্যের মামলা  » «   মেডিকেলের ডাস্টবিনে শিশুসহ ২৬ মানবদেহের অঙ্গপ্রত্যঙ্গ  » «   উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «  

ব্যবহারকারীদের অগোচরে অন্যের কাছে ছবি পাঠিয়ে দিচ্ছে স্যামসাং!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: বাংলাদেশসহ বিশ্বের মোবাইল ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা পেয়েছে স্যামসাং। সম্প্রতি এই প্রতিষ্ঠানটির লোগোযুক্ত কয়েকটি মডেলের মোবাইলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে।

অভিযোগটি হলো, ব্যবহারকারীর অগোচরে স্যামসাং মোবাইল থেকে বিভিন্ন নম্বরে মেসেজের মাধ্যমে ছবি চলে যাচ্ছে। বিশেষ করে স্যামসাং গ্যালাক্সি এস ৯ এবং গ্যালাক্সি নোট ৮ ব্যবহারকারীরা এ ধরনের সমস্যায় বেশি পড়ছেন।

প্রযুক্তিবিষয়ক আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রেডিটসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে এসব অভিযোগ তুলে ধরেছেন ভুক্তভোগীরা।

ভুক্তভোগীদের অভিযোগ, গ্যালাক্সি মডেলের ডিভাইসে থাকা স্যামসাং মেসেজের মাধ্যমে এ ঘটনা ঘটছে। এর মাধ্যমে মোবাইলে থাকা বিভিন্ন নম্বরে ছবি এবং বার্তা চলে যাচ্ছে। তবে মেসেজের সেন্ট অপশনে এর কোনো রেকর্ডই থাকছে না।

একজন রেডিট ব্যবহারকারীর দাবি, তিনি স্যামসাংয়ের এস ৯+ মডেলের মোবাইল ব্যবহার করেন। তিনি যখন রাতে ঘুমোচ্ছিলেন তখন তার মোবাইলে থাকা ছবি একটি নম্বরে আপনাআপনি চলে যায়। পরে তিনি বিষয়টি জানতে পারেন, কারণ যে নম্বরটিতে ছবিটি চলে যায় সেটি তার আপনজনের নম্বর ছিল। তিনি লক্ষ করেন, সেন্ট অপশনে মেসেজ পাঠানোর কোনো চিহ্নই ছিল না।

প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়, এ বিষয়ে স্যামসাং একটি বিবৃতি দিয়েছে। বিবৃতিতে স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, তারা এ বিষয়ে অবগত। এই বিষয়টি নিয়ে তাদের একটি দল কাজ করছে। সেই সঙ্গে স্যামসাং কর্তৃপক্ষ তাদের সঙ্গে সরাসরি যোগাযোগের জন্য ভুক্তভোগীদের প্রতি অনুরোধ জানিয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশের স্যামসাং ব্যবহারকারীরা এ ধরনের সমস্যার সম্মুখীন হয়েছেন কি না তা প্রাথমিকভাবে জানা যায়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: