বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

ব্যবহারকারীদের অগোচরে অন্যের কাছে ছবি পাঠিয়ে দিচ্ছে স্যামসাং!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: বাংলাদেশসহ বিশ্বের মোবাইল ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা পেয়েছে স্যামসাং। সম্প্রতি এই প্রতিষ্ঠানটির লোগোযুক্ত কয়েকটি মডেলের মোবাইলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে।

অভিযোগটি হলো, ব্যবহারকারীর অগোচরে স্যামসাং মোবাইল থেকে বিভিন্ন নম্বরে মেসেজের মাধ্যমে ছবি চলে যাচ্ছে। বিশেষ করে স্যামসাং গ্যালাক্সি এস ৯ এবং গ্যালাক্সি নোট ৮ ব্যবহারকারীরা এ ধরনের সমস্যায় বেশি পড়ছেন।

প্রযুক্তিবিষয়ক আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রেডিটসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে এসব অভিযোগ তুলে ধরেছেন ভুক্তভোগীরা।

ভুক্তভোগীদের অভিযোগ, গ্যালাক্সি মডেলের ডিভাইসে থাকা স্যামসাং মেসেজের মাধ্যমে এ ঘটনা ঘটছে। এর মাধ্যমে মোবাইলে থাকা বিভিন্ন নম্বরে ছবি এবং বার্তা চলে যাচ্ছে। তবে মেসেজের সেন্ট অপশনে এর কোনো রেকর্ডই থাকছে না।

একজন রেডিট ব্যবহারকারীর দাবি, তিনি স্যামসাংয়ের এস ৯+ মডেলের মোবাইল ব্যবহার করেন। তিনি যখন রাতে ঘুমোচ্ছিলেন তখন তার মোবাইলে থাকা ছবি একটি নম্বরে আপনাআপনি চলে যায়। পরে তিনি বিষয়টি জানতে পারেন, কারণ যে নম্বরটিতে ছবিটি চলে যায় সেটি তার আপনজনের নম্বর ছিল। তিনি লক্ষ করেন, সেন্ট অপশনে মেসেজ পাঠানোর কোনো চিহ্নই ছিল না।

প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়, এ বিষয়ে স্যামসাং একটি বিবৃতি দিয়েছে। বিবৃতিতে স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, তারা এ বিষয়ে অবগত। এই বিষয়টি নিয়ে তাদের একটি দল কাজ করছে। সেই সঙ্গে স্যামসাং কর্তৃপক্ষ তাদের সঙ্গে সরাসরি যোগাযোগের জন্য ভুক্তভোগীদের প্রতি অনুরোধ জানিয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশের স্যামসাং ব্যবহারকারীরা এ ধরনের সমস্যার সম্মুখীন হয়েছেন কি না তা প্রাথমিকভাবে জানা যায়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: