মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি  » «   বিয়ানীবাজারে ‘পুলিশ প্রহরায়’ নাহিদের প্রচারণা!  » «   হবিগঞ্জে ধানের শীষ পেলেন রেজা কিবরিয়া  » «   কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম সিলেটের সাইয়্যেদ  » «   প্রিয়ডটকম-বিএনপিনিউজ২৪-সিএনএনবিডি২৪ সহ ৫৮ নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ  » «   আজ থেকে শুরু জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ  » «   নিজেকে ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!  » «   প্রতীক বরাদ্দ আজ, শঙ্কা নিয়ে শুরু হচ্ছে ভোটযুদ্ধ  » «   আজ খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ  » «   নৌকা প্রতীকে লড়বেন জাতীয় পার্টির যে ২৯ প্রার্থী  » «   জাপা পেলো ৩০ আসন, উন্মুক্ত ১৩২  » «   মেয়র পদে থেকেই সংসদ নির্বাচন করা যাবে: হাইকোর্ট  » «   সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে: প্রধান বিচারপতি  » «   প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম  » «   যেসব আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন  » «  

ব্যবসায়ীদের দ্বন্দ্বে হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ



নিউজ ডেস্ক:: ভারতীয় ব্যবসায়ীদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে পাথর আমদানি না হওয়ায় দিনাজপুর হিলি স্থলবন্দর দিয়ে দ্বিতীয় দিনের মতো পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রেখেছে সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন।মঙ্গলবার (২ অক্টোবর) সকাল থেকে দ্বিতীয় দিনের মতো আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

হিলি সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন সারাবাংলাকে জানান, হিলি স্থলবন্দর দিয়ে আমদানিকৃত পাথর দেশের বিভিন্ন মেগা প্রকল্পে সরবরাহ করা হচ্ছে। গত ২৩ সেপ্টেম্বর থেকে ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে পাথর আমদানি বন্ধ করে দেয় তারা। এর ফলে পাথর আমদানিকারক, সরবরাহকারী প্রতিষ্ঠান ও সিএন্ডএফ এজেন্টদের ওয়ার্কওডার বাতিল করা হচ্ছে।

এতে করে সংশ্লিষ্ট সকলেই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এর প্রেক্ষিতে গত রোববার বন্দর দিয়ে পাথরসহ সকল পণ্য রফতানি করতে ভারতীয় ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়েছিল। অন্যথায় সোমবার থেকে বন্দর দিয়ে সকল পণ্যের আমদানি বন্ধের ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু ভারতীয় ব্যবসায়ীরা রোববার বন্দর দিয়ে অন্যান্য পণ্য রফতানি করলেও পাথর রফতানি করেনি। এ কারণে সোমবার সকাল থেকে বন্দর দিয়ে সকল পণ্যের আমদানি রফতানি বাণিজ্য বন্ধ করে দেওয়া হয়।

এ দিকে পেঁয়াজ আমদানি করা ব্যবসায়ী শামসুল হক জানান, সামনে হিন্দু ধর্মীয় সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে টানা ৯ দিন বন্ধ থাকবে হিলি স্থলবন্দর। এ কারণে বেশী করে পেঁয়াজ আমদানি করছি। কিন্তু হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকায় পচনশীল এই পণ্য নষ্ট হওয়ার সম্ভবনা রয়েছে। দ্রুত আমদানি-রফতানি কার্যক্রম চালু না হলে লাখ লাখ টাকা লোকসান গুনবে পেঁয়াজ ব্যবসায়ীরা। সঠিক সমাধানের জন্য তারা সরকারের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপ কামনা করছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: