শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

ব্যবসায়ীদের দ্বন্দ্বে হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ



নিউজ ডেস্ক:: ভারতীয় ব্যবসায়ীদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে পাথর আমদানি না হওয়ায় দিনাজপুর হিলি স্থলবন্দর দিয়ে দ্বিতীয় দিনের মতো পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রেখেছে সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন।মঙ্গলবার (২ অক্টোবর) সকাল থেকে দ্বিতীয় দিনের মতো আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

হিলি সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন সারাবাংলাকে জানান, হিলি স্থলবন্দর দিয়ে আমদানিকৃত পাথর দেশের বিভিন্ন মেগা প্রকল্পে সরবরাহ করা হচ্ছে। গত ২৩ সেপ্টেম্বর থেকে ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে পাথর আমদানি বন্ধ করে দেয় তারা। এর ফলে পাথর আমদানিকারক, সরবরাহকারী প্রতিষ্ঠান ও সিএন্ডএফ এজেন্টদের ওয়ার্কওডার বাতিল করা হচ্ছে।

এতে করে সংশ্লিষ্ট সকলেই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এর প্রেক্ষিতে গত রোববার বন্দর দিয়ে পাথরসহ সকল পণ্য রফতানি করতে ভারতীয় ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়েছিল। অন্যথায় সোমবার থেকে বন্দর দিয়ে সকল পণ্যের আমদানি বন্ধের ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু ভারতীয় ব্যবসায়ীরা রোববার বন্দর দিয়ে অন্যান্য পণ্য রফতানি করলেও পাথর রফতানি করেনি। এ কারণে সোমবার সকাল থেকে বন্দর দিয়ে সকল পণ্যের আমদানি রফতানি বাণিজ্য বন্ধ করে দেওয়া হয়।

এ দিকে পেঁয়াজ আমদানি করা ব্যবসায়ী শামসুল হক জানান, সামনে হিন্দু ধর্মীয় সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে টানা ৯ দিন বন্ধ থাকবে হিলি স্থলবন্দর। এ কারণে বেশী করে পেঁয়াজ আমদানি করছি। কিন্তু হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকায় পচনশীল এই পণ্য নষ্ট হওয়ার সম্ভবনা রয়েছে। দ্রুত আমদানি-রফতানি কার্যক্রম চালু না হলে লাখ লাখ টাকা লোকসান গুনবে পেঁয়াজ ব্যবসায়ীরা। সঠিক সমাধানের জন্য তারা সরকারের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপ কামনা করছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: