বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জানাজার জন্য জায়ানের মরদেহ চেয়ারম্যান বাড়ি মাঠে  » «   ফেনীর এসপি-ওসিসহ ৪০ জনকে জিজ্ঞাসাবাদ  » «   শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান : মোদি  » «   ‘বেলা তুমি বিয়ে করে ফেলো, আমি সেশনজটে আটকে গেছি’  » «   ২২ মে শুরু ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি  » «   রোহিঙ্গা ক্যাম্পে আগুনে মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই  » «   প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে হাইকোর্টে রিট  » «   টুইটারে ফলোয়ার কমছে ট্রাম্পের, কারণ জানতে বৈঠক  » «   দেশে পৌঁছেছে জায়ানের মরদেহ  » «   বারাক ওবামাকে হত্যার জন্য প্রশিক্ষণ নিচ্ছিল যারা  » «   জায়ানকে শেষবারের মতো দেখতে যাবেন দাদু শেখ হাসিনা  » «   যুদ্ধাপরাধের দায়ে নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসির আদেশ  » «   হবিগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে টাকা-মোবাইল লুট  » «   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯, গ্রেপ্তার ৫৮  » «   রানা প্লাজা ট্র্যাজেডির ৬ বছর, কূলকিনারা হয়নি মামলার  » «  

ব্যবসায়ীদের দ্বন্দ্বে হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ



নিউজ ডেস্ক:: ভারতীয় ব্যবসায়ীদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে পাথর আমদানি না হওয়ায় দিনাজপুর হিলি স্থলবন্দর দিয়ে দ্বিতীয় দিনের মতো পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রেখেছে সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন।মঙ্গলবার (২ অক্টোবর) সকাল থেকে দ্বিতীয় দিনের মতো আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

হিলি সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন সারাবাংলাকে জানান, হিলি স্থলবন্দর দিয়ে আমদানিকৃত পাথর দেশের বিভিন্ন মেগা প্রকল্পে সরবরাহ করা হচ্ছে। গত ২৩ সেপ্টেম্বর থেকে ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে পাথর আমদানি বন্ধ করে দেয় তারা। এর ফলে পাথর আমদানিকারক, সরবরাহকারী প্রতিষ্ঠান ও সিএন্ডএফ এজেন্টদের ওয়ার্কওডার বাতিল করা হচ্ছে।

এতে করে সংশ্লিষ্ট সকলেই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এর প্রেক্ষিতে গত রোববার বন্দর দিয়ে পাথরসহ সকল পণ্য রফতানি করতে ভারতীয় ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়েছিল। অন্যথায় সোমবার থেকে বন্দর দিয়ে সকল পণ্যের আমদানি বন্ধের ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু ভারতীয় ব্যবসায়ীরা রোববার বন্দর দিয়ে অন্যান্য পণ্য রফতানি করলেও পাথর রফতানি করেনি। এ কারণে সোমবার সকাল থেকে বন্দর দিয়ে সকল পণ্যের আমদানি রফতানি বাণিজ্য বন্ধ করে দেওয়া হয়।

এ দিকে পেঁয়াজ আমদানি করা ব্যবসায়ী শামসুল হক জানান, সামনে হিন্দু ধর্মীয় সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে টানা ৯ দিন বন্ধ থাকবে হিলি স্থলবন্দর। এ কারণে বেশী করে পেঁয়াজ আমদানি করছি। কিন্তু হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকায় পচনশীল এই পণ্য নষ্ট হওয়ার সম্ভবনা রয়েছে। দ্রুত আমদানি-রফতানি কার্যক্রম চালু না হলে লাখ লাখ টাকা লোকসান গুনবে পেঁয়াজ ব্যবসায়ীরা। সঠিক সমাধানের জন্য তারা সরকারের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপ কামনা করছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: