রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «   সিলেট বিএনপিতে শোডাউনের প্রস্তুতি  » «   ‘ভূতের আড্ডায়’ অভিযান, বাতি জ্বালাতেই তরুণ-তরুণীর অপ্রীতিকর দৃশ্য  » «   মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, প্রধান শিক্ষকসহ গ্রেপ্তার ৩  » «   টেকনাফে ‘গোলাগুলিতে’ রোহিঙ্গা স্বামী-স্ত্রী নিহত  » «   প্রাথমিকের শিক্ষকদের সুখবর দিলেন গণশিক্ষা সচিব  » «   সাত বডিগার্ডসহ জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর  » «   মালদ্বীপে স্থায়ী জমি পেলো বাংলাদেশ  » «   শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে পদত্যাগ করলেন সহকারী প্রক্টর  » «   তাহরির স্কয়ারসহ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ  » «  

ব্যবসায়ীদের দ্বন্দ্বে হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ



নিউজ ডেস্ক:: ভারতীয় ব্যবসায়ীদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে পাথর আমদানি না হওয়ায় দিনাজপুর হিলি স্থলবন্দর দিয়ে দ্বিতীয় দিনের মতো পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রেখেছে সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন।মঙ্গলবার (২ অক্টোবর) সকাল থেকে দ্বিতীয় দিনের মতো আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

হিলি সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন সারাবাংলাকে জানান, হিলি স্থলবন্দর দিয়ে আমদানিকৃত পাথর দেশের বিভিন্ন মেগা প্রকল্পে সরবরাহ করা হচ্ছে। গত ২৩ সেপ্টেম্বর থেকে ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে পাথর আমদানি বন্ধ করে দেয় তারা। এর ফলে পাথর আমদানিকারক, সরবরাহকারী প্রতিষ্ঠান ও সিএন্ডএফ এজেন্টদের ওয়ার্কওডার বাতিল করা হচ্ছে।

এতে করে সংশ্লিষ্ট সকলেই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এর প্রেক্ষিতে গত রোববার বন্দর দিয়ে পাথরসহ সকল পণ্য রফতানি করতে ভারতীয় ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়েছিল। অন্যথায় সোমবার থেকে বন্দর দিয়ে সকল পণ্যের আমদানি বন্ধের ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু ভারতীয় ব্যবসায়ীরা রোববার বন্দর দিয়ে অন্যান্য পণ্য রফতানি করলেও পাথর রফতানি করেনি। এ কারণে সোমবার সকাল থেকে বন্দর দিয়ে সকল পণ্যের আমদানি রফতানি বাণিজ্য বন্ধ করে দেওয়া হয়।

এ দিকে পেঁয়াজ আমদানি করা ব্যবসায়ী শামসুল হক জানান, সামনে হিন্দু ধর্মীয় সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে টানা ৯ দিন বন্ধ থাকবে হিলি স্থলবন্দর। এ কারণে বেশী করে পেঁয়াজ আমদানি করছি। কিন্তু হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকায় পচনশীল এই পণ্য নষ্ট হওয়ার সম্ভবনা রয়েছে। দ্রুত আমদানি-রফতানি কার্যক্রম চালু না হলে লাখ লাখ টাকা লোকসান গুনবে পেঁয়াজ ব্যবসায়ীরা। সঠিক সমাধানের জন্য তারা সরকারের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপ কামনা করছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: