রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সচিবালয়ে শিক্ষামন্ত্রী‘আসল প্রশ্নফাঁসকারী তো শিক্ষক’  » «   আগামী ২০ ডিসেম্বর তৈমুরের জন্মদিন : চলছে রাজকীয় আয়োজন  » «   কার চাপায় যুবক নিহত  » «   বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু  » «   ঘন কুয়াশার কারণে ঢাকায় বিমান চলাচল বন্ধ  » «   হোটেলে যখন একা, তখন মেনে চলুন কিছু বিষয়!  » «   এবার মাত্র ২০০০ টাকার মধ্যে স্মার্টফোন  » «   আ’লীগের আলোচনা সভা বিকেলে  » «   অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  » «   মেয়েকে দিয়েই অন্য মেয়েদের ফাঁদে ফেলতেন এই বাবা!  » «   বিজয় দিবসে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় দগ্ধ ২  » «   ফ্রান্স দূতাবাসে বিজয় ও আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত  » «   সামান্য সেলফির জন্যই বিপদে পড়লেন দেশ সেরা সুন্দরী!  » «   ফিলিস্তিনি ধনকুবেরকে আটক করেছে সৌদি  » «   সেনা কর্মকর্তার বাসা থেকে কিশোরী গৃহকর্মীর লাশ উদ্ধার  » «  

ব্যবসার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য এসেছে: অর্থমন্ত্রী



অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ব্যবসায়ের ক্ষেত্রে একটা ধারণা চলে আসছিল। আগে যেটা হতো, আমরা সৌদি আরব থেকে তেল আনবো। আর সৌদি আরবে আমাদের গার্মেন্টস পণ্য যাবে। সেই ধারণা থেকে আমরা বের হতে চাই। আমাদের ব্যবসার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য এসেছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে সৌদি আরবের ব্যবসায়িক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, সৌদি আরবের সঙ্গে আমাদের ব্যবসা অনেক আগ থেকেই ছিল। তবে সেটি ব্যক্তি পর্যায়ে। স্ট্রাকচার্ড (গঠনমূলক) ছিল না। আমরা চেয়েছি যে সৌদি আরবের সঙ্গে ব্যবসাটা স্ট্রাকচার্ড (গঠনমূলক) হউক। সেটা নিয়ে আমরা আলোচনা করছি।

তিনি আরো বলেন, আমাদের দেশে ব্যবসার পরিবেশ এখন অনেক ভাল। তবে কিছু সমস্যা এখনো আছে। সেগুলো আমরা কাটিয়ে উঠবো। আমাদের পাওয়ার সেক্টরে কিছু সমস্যা আছে। আগামী বছরের সেপ্টেম্বর-অক্টোবরে সেই সমস্যা থাকবে না। আমরা এলএনজির মাধ্যমে সেই সমস্যা সমাধান করবো।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: