সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «   আমেরিকার সতর্কতার জবাবে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির  » «   বন্দরবাজারে স্বেচ্ছাসবক দলের মিছিলে পুলিশের বাধা, আটক ১  » «   সন্ত্রাসীদের হুমকি নভেম্বরেই খুন করা হবে মোদিকে!  » «   শাহবাগ-সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা বন্ধে আইনি নোটিশ  » «   ফেক এনকাউন্টার: ভারতে সাত সেনা সদস্যের যাবজ্জীবন  » «   আবারো নির্বাচন কমিশনের সভা বর্জন করলেন কমিশনার মাহবুব  » «   বিতর্কিত ৯টি ধারা সংশোধনের দাবিতে সম্পাদক পরিষদের মানববন্ধন  » «   সংসদ নির্বাচনের প্রস্তুতিতে আজ ইসির গুরুত্বপূর্ণ বৈঠক  » «   পৃথিবী বাঁচাতে হলে বন্ধ করতে হবে মাংস খাওয়া!  » «   শাহজালালে ৭ কেজি সোনাসহ মালয়েশিয়ার নাগরিক আটক  » «   ইরানের ‘সরকার পরিবর্তন’ করতে চায় যুক্তরাষ্ট্র: রুহানি  » «   দুর্গা পূজা উপলক্ষে সব মানুষের শান্তি কামনা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর  » «  

ব্যবসার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য এসেছে: অর্থমন্ত্রী



অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ব্যবসায়ের ক্ষেত্রে একটা ধারণা চলে আসছিল। আগে যেটা হতো, আমরা সৌদি আরব থেকে তেল আনবো। আর সৌদি আরবে আমাদের গার্মেন্টস পণ্য যাবে। সেই ধারণা থেকে আমরা বের হতে চাই। আমাদের ব্যবসার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য এসেছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে সৌদি আরবের ব্যবসায়িক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, সৌদি আরবের সঙ্গে আমাদের ব্যবসা অনেক আগ থেকেই ছিল। তবে সেটি ব্যক্তি পর্যায়ে। স্ট্রাকচার্ড (গঠনমূলক) ছিল না। আমরা চেয়েছি যে সৌদি আরবের সঙ্গে ব্যবসাটা স্ট্রাকচার্ড (গঠনমূলক) হউক। সেটা নিয়ে আমরা আলোচনা করছি।

তিনি আরো বলেন, আমাদের দেশে ব্যবসার পরিবেশ এখন অনেক ভাল। তবে কিছু সমস্যা এখনো আছে। সেগুলো আমরা কাটিয়ে উঠবো। আমাদের পাওয়ার সেক্টরে কিছু সমস্যা আছে। আগামী বছরের সেপ্টেম্বর-অক্টোবরে সেই সমস্যা থাকবে না। আমরা এলএনজির মাধ্যমে সেই সমস্যা সমাধান করবো।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: