রবিবার, ১৫ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাশিয়া বিশ্বকাপরেকর্ড গড়া হলো না ক্রোয়েশিয়ার, চ্যাম্পিয়ন ফ্রান্স  » «   ভাতিজিকে ঘরে ডেকে নিয়ে চাচার কাণ্ড!  » «   যৌনরোগের ভয়ঙ্কর উপসর্গগুলি এক নজরে দেখে নিন  » «   রাশিয়া বিশ্বকাপবিশ্বজয়ের লক্ষ্যে মুখোমুখি ফ্রান্স-ক্রোয়েশিয়া  » «   মাদার তেরেসা ভণ্ড, শয়তান, জালিয়াতঃ তসলিমা  » «   যে কারণে অল্প বয়সে বিয়ে করেছেন শাহরুখ  » «   গ্রামে গ্রামে নগর সুবিধা দেয়া হবে -পাবনায় প্রধানমন্ত্রী  » «   হরিদাসের উপর হামলাকারীদেরকে ক্ষমা করা হবে না —-মোমিন মেহেদী  » «   বিয়ের পর বেশ হাসি খুশি মিঠুন পুত্র  » «   জাতীয় পরিচয়পত্র হারানোদের জন্য সুখবর  » «   ‘আমি ডিজির লোক, আমাকে ভয় দেখিয়ে লাভ নেই’  » «   কুবিতে ‘বরিশাল ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশন’র নবীনবরণ  » «   মুক্তিযোদ্ধাদের বয়স কেন সাড়ে ১২ : হাইকোর্টের প্রশ্ন  » «   ধোঁয়ায় আচ্ছন্ন পুরো টার্মিনাল : শাহজালাল বিমানবন্দরে আগুন  » «   স্কুল ছাত্রীর স্পর্শকাতর জায়গায় বৃদ্ধের হাত, অতঃপর  » «  

ব্যবসার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য এসেছে: অর্থমন্ত্রী



অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ব্যবসায়ের ক্ষেত্রে একটা ধারণা চলে আসছিল। আগে যেটা হতো, আমরা সৌদি আরব থেকে তেল আনবো। আর সৌদি আরবে আমাদের গার্মেন্টস পণ্য যাবে। সেই ধারণা থেকে আমরা বের হতে চাই। আমাদের ব্যবসার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য এসেছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে সৌদি আরবের ব্যবসায়িক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, সৌদি আরবের সঙ্গে আমাদের ব্যবসা অনেক আগ থেকেই ছিল। তবে সেটি ব্যক্তি পর্যায়ে। স্ট্রাকচার্ড (গঠনমূলক) ছিল না। আমরা চেয়েছি যে সৌদি আরবের সঙ্গে ব্যবসাটা স্ট্রাকচার্ড (গঠনমূলক) হউক। সেটা নিয়ে আমরা আলোচনা করছি।

তিনি আরো বলেন, আমাদের দেশে ব্যবসার পরিবেশ এখন অনেক ভাল। তবে কিছু সমস্যা এখনো আছে। সেগুলো আমরা কাটিয়ে উঠবো। আমাদের পাওয়ার সেক্টরে কিছু সমস্যা আছে। আগামী বছরের সেপ্টেম্বর-অক্টোবরে সেই সমস্যা থাকবে না। আমরা এলএনজির মাধ্যমে সেই সমস্যা সমাধান করবো।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: