রবিবার, ১৭ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

ব্যথা সারাতে প্যারাসিটামলের চেয়েও বেশি কার্যকরী বিয়ার



লাইফস্টাইল ডেস্ক::বিয়ার ব্যথা সারাতে প্যারাসিটামলের চেয়ে কয়েকগুন বেশি কার্যকরী। বিয়ারের অনেক পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। বিয়ার খাওয়ার ফলে যদিও ওজন বৃদ্ধি, কোলোনিক ফ্যাট, লিভারের নানাবিধ সমস্যা হয়। তবে সম্প্রতি ‘পেইন’ (ব্যথা) জার্নালে প্রকাশিত একটি গবেষণায় সামনে এসেছে বিয়ারের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি গুণ।

গবেষকরা বলছেন, পেইন (ব্যাথা কমানোর ওষুধ) কিলার হিসেবে প্যারাসিটামলের থেকে অনেক বেশি কার্যকরী ও কম ক্ষতিকারক হল বিয়ার। ব্রিটেনের গ্রিনউইচ বিশ্ববিদ্যালয়ের গবেষক ট্রেভর টমসনের দাবি, অ্যালকোহল যে ব্যথা কমানোর ক্ষেত্রে খুবই কার্যকরী তার জোরালো প্রমাণ তাঁরা তাঁদের গবেষণায় পেয়েছেন।

টমসন আরও জানান, বিশ্ববিদ্যালয়ের গবেষকরা মোট ৪০০ জন অংশগ্রণকারীকে নিয়ে ১৮টি পরীক্ষা করে দেখেছেন। দেখা গিয়েছে, বিয়ার ব্যথা কমিয়ে দেয় ও যন্ত্রণা উপশমেও সাহায্য করে। শুধু তাই নয়, বিয়ার মস্তিষ্কের রিসেপটরে ব্যথার বোধ এবং উত্কণ্ঠা কমিয়ে স্বস্তি এনে দেয়। টমসনের দাবি, ব্যথা-বেদনা কমাতে বিয়ার প্যারাসিটামলের তুলনায় অনেক বেশি কার্যকর।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: