বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
৪০ কিমি হেঁটে স্কুলে যেতেন মন্ত্রী মোস্তাফা জব্বার!  » «   পশ্চিমবঙ্গে আবারও সরকার গঠনের পথে মমতা  » «   ভোট গণনা শুরু, বড় ব্যবধানে এগিয়ে বিজেপি  » «   খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «  

ব্যথা সারাতে প্যারাসিটামলের চেয়েও বেশি কার্যকরী বিয়ার



লাইফস্টাইল ডেস্ক::বিয়ার ব্যথা সারাতে প্যারাসিটামলের চেয়ে কয়েকগুন বেশি কার্যকরী। বিয়ারের অনেক পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। বিয়ার খাওয়ার ফলে যদিও ওজন বৃদ্ধি, কোলোনিক ফ্যাট, লিভারের নানাবিধ সমস্যা হয়। তবে সম্প্রতি ‘পেইন’ (ব্যথা) জার্নালে প্রকাশিত একটি গবেষণায় সামনে এসেছে বিয়ারের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি গুণ।

গবেষকরা বলছেন, পেইন (ব্যাথা কমানোর ওষুধ) কিলার হিসেবে প্যারাসিটামলের থেকে অনেক বেশি কার্যকরী ও কম ক্ষতিকারক হল বিয়ার। ব্রিটেনের গ্রিনউইচ বিশ্ববিদ্যালয়ের গবেষক ট্রেভর টমসনের দাবি, অ্যালকোহল যে ব্যথা কমানোর ক্ষেত্রে খুবই কার্যকরী তার জোরালো প্রমাণ তাঁরা তাঁদের গবেষণায় পেয়েছেন।

টমসন আরও জানান, বিশ্ববিদ্যালয়ের গবেষকরা মোট ৪০০ জন অংশগ্রণকারীকে নিয়ে ১৮টি পরীক্ষা করে দেখেছেন। দেখা গিয়েছে, বিয়ার ব্যথা কমিয়ে দেয় ও যন্ত্রণা উপশমেও সাহায্য করে। শুধু তাই নয়, বিয়ার মস্তিষ্কের রিসেপটরে ব্যথার বোধ এবং উত্কণ্ঠা কমিয়ে স্বস্তি এনে দেয়। টমসনের দাবি, ব্যথা-বেদনা কমাতে বিয়ার প্যারাসিটামলের তুলনায় অনেক বেশি কার্যকর।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: