মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অনুমতি ছাড়া সরকারি কর্মকর্তা-কর্মচারীকে গ্রেপ্তার নয়  » «   দেশের উন্নতির জন্য বিলাসীতা ত্যাগের ঘোষণা ইমরানের  » «   ঈদে ৮ দিন ২৪ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন খোলা  » «   আজ আরাফার দিন, কিছু আমল যা আপনিও করতে পারবেন  » «   সিলেটে স্বাভাবিকের চেয়ে বেশী তাপমাত্রা, সতর্ক থাকার পরামর্শ  » «   সুনামগঞ্জে বাস চাপায় কলেজ ছাত্রী নিহত,দুই শিশুসহ আহত ৪  » «   ইরানে অভ্যুত্থান ঘটানোর সকল মার্কিন চেষ্টা ব্যর্থ হবে: জারিফ  » «   নাইজেরিয়ায় বোমা হামলায় নিহত ১৯  » «   মেঘনা তেল ডিপোতে অগ্নিকাণ্ড, নিহত ২  » «   ভোটার হওয়ার সুযোগ পাচ্ছেন কুয়েত, সিঙ্গাপুর ও যুক্তরাজ্যের প্রবাসীরা  » «   ঘন্টায় ১৮০ কিমি বেগে টোকিওর দিকে ঘূর্ণিঝড় ‘শানশান’  » «   মক্কায় ভারী বৃষ্টিপাতে বন্যার আশঙ্কা  » «   ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান  » «   সীমান্তে ভারী অস্ত্র-সেনা বাড়াচ্ছে মিয়ানমার, সতর্ক বিজিবি  » «   সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী  » «  

‘বোলার হতে চেয়েছিলেন বিরাট’



খেলাধুলা ডেস্ক::বিরাট কোহলি দিল্লিতে জন্মগ্রহণকারী ভারতের আন্তর্জাতিক ক্রিকেটার। তিনি মাঝারি সারির ডানহাতি ব্যাটসম্যানরূপে পরিচিত। তবে, মাঝে-মধ্যে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবেও ব্যাটিংয়ে নেমে থাকেন তিনি। এছাড়াও, ডানহাতে মিডিয়াম পেস বোলিং করে থাকেন। বর্তমানে ভারতের আন্তর্জাতিক ক্রিকেটের সকল স্তরে মহেন্দ্র সিং ধোনি’র পরিবর্তে তিনি অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

কোনো একটা গুণ যেটা নিজের মধ্যে দেখতে চেয়েছিলেন আপনি? বুধবার (১৬ মে) রাতে এক অনুষ্ঠানে বিরাটকে করা সঞ্চালকের এমন প্রশ্নের জবাবে রয়্যাল চ্যালেঞ্জার্স অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, ‘বোলিং। চেয়েছিলাম, বোলিংটা যেন করতে পারি।

তা হলে কি এখন বোলার হওয়ার চেষ্টায় আছেন? সঞ্চালকের প্রশ্নে কোহলি বলেন, আরে না, না। অনেক চেষ্টা করেছিলাম বোলার হওয়ার। তার পর দেখলাম, আমার দ্বারা কাজটা ঠিকমতো হবে না। আমার বোলিং অ্যাকশনটাও অদ্ভুত রকমের ছিল। ডেলিভারির সময় আমার পা মাঝে মাঝে পিছলে যেত। তখনই বুঝে যাই, বোলিং আমাকে দিয়ে হবে না।

ভারত অধিনায়ককে আরও প্রশ্ন করা হয়, বিরাট কোহলির মুখভর্তি দাড়ি দেখে অনেকের প্রশ্ন- তার দাড়ি না কাটার পেছনে কি স্ত্রী আনুশকা শর্মার কোনো আপত্তি কাজ করছে? কিন্তু কোহলি নিজেই সেই ভুল ভেঙে দিলেন সবাইকে। আমি দাড়ি কাটছি না। তার কারণ একটিই- আমার মনে হয়, দাড়িতে আমাকে বেশ মানাচ্ছে। দাড়িটা পছন্দও করি। যে জন্য কাটতে চাইছি না।

একটা সময় ভারতীয় দলের অনেকেই দাড়ি রাখতেন। কিন্তু মাঝে আবার দাড়ি কাটার চল শুরু হয়। রোহিত শর্মা, রবিন্দ্র জাদেজার মতো ক্রিকেটার দাড়ি কেটে ফেলেন। কিন্তু কোহালি কাটেননি। যে জন্য অনেকেরই মনে হয়েছিল, অনুশকা চান বলেই হয়তো এ সিদ্ধান্ত।

কিন্তু কোহলি নিজেই সেই ভুল ভেঙে দিলেন। তিনি আরও বলে দিচ্ছেন, দাড়ি ঠিক রাখার জন্য এখন অনেক রকম তেল পাওয়া যায়। তাই সমস্যা কিছু হয় না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: