শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি



আন্তর্জাতিক ডেস্ক:: যুদ্ধ বিধ্বস্ত দেশ ইয়েমেনে গৃহযুদ্ধ শুরু হয় ২০১৫ সালে। আর সেই থেকে সৌদি নেতৃত্বাধীন জোট সেখানে বোমা মেরে মানুষ হত্যা করছে। রক্ত নিয়ে এ হোলি খেলায় সৌদি জোটকে সহায়তা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। কারণ যে বোমা মেরে সেখানে মানুষ হত্যা করা হচ্ছে সেগুলো আসছে যুক্তরাষ্ট্র থেকে।

সম্প্রতি মার্কিন টিভি নেটওয়ার্ক সিএনএনের এক তদন্তে এমন তথ্য উঠে আসার পর মঙ্গলবার নাইমা ইলবাগির, সালমা আবদেল আজিজ ও লুরা স্মিথ-স্পার্কের প্রতিবেদেন সেই চিত্র তুলে ধরা হয়েছে।

এতে বলা হয়, ইয়েমনে চলামান গৃহযুদ্ধে যুক্তরাষ্ট্রের সম্পৃক্ততা রয়েছে। প্রতিবেদনে বলা হয়, সৌদি নেতৃত্বাধীন জোট হুথি নেতৃত্বাধীন বিদ্রোহীদের বিপক্ষে যুদ্ধ চালিয়ে যাচ্ছে। যেখানে সমর্থন রয়েছে যুক্তরাষ্ট্রের। তা কীভাবে?

ইয়েমেনভিত্তিক মানবাধিকার গ্রুপ এমওয়াটানা বলছে, যুক্তরাষ্ট্র অস্ত্র বিক্রি করছে সৌদি নেতৃত্বাধীন জোটকে। আর সেই অস্ত্র ব্যবহার করা হচ্ছে ইয়েমেন গৃহযুদ্ধে।

এমওয়াটানার চেয়ারম্যান রাধিয়া আর মুতাওয়াকেল বলেন, প্রতিদিন বিমান হামলার পর আহত ও নিহত ইয়েমেনের নাগরিকদের পাশে পাওয়া যাচ্ছে আমেরিকার অস্ত্র। তিনি অভিযোগ করে বলেন, প্রতিদিন যুদ্ধে ইয়েমেনের নাগরিকদের মৃত্যু হচ্ছে। যার জ্বালানি (অস্ত্র) সরবরাহ করছে যুক্তরাষ্ট্র। তাই তিনি যুক্তরাষ্ট্রকে এই অস্ত্র সরবরাহ করা বন্ধ করার আহ্বান জানান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: