মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «   মতবিরোধ থাকলেও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা সম্ভব: সিইসি  » «   সিলেটে জনসভার মধ্যেদিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা  » «   সৌদির প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, সব ক্রু নিহত  » «   ডিজিটাল আইনের ৯টি ধারা সংশোধন চেয়ে আইনি নোটিশ  » «   ট্রাম্পের বিরুদ্ধে স্টর্মির মানহানি মামলা খারিজ  » «   জঙ্গি আস্তানায় অভিযান শুরু,দফায় দফায় আসছে গুলির শব্দ  » «   সাত বছরেও চালু হয়নি হাসপাতালের কার্যক্রম  » «   হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে যা বললেন মমতা ব্যানার্জী  » «   নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয় : কাদের  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ২৯ অক্টোবর  » «   মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «  

বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি



আন্তর্জাতিক ডেস্ক:: যুদ্ধ বিধ্বস্ত দেশ ইয়েমেনে গৃহযুদ্ধ শুরু হয় ২০১৫ সালে। আর সেই থেকে সৌদি নেতৃত্বাধীন জোট সেখানে বোমা মেরে মানুষ হত্যা করছে। রক্ত নিয়ে এ হোলি খেলায় সৌদি জোটকে সহায়তা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। কারণ যে বোমা মেরে সেখানে মানুষ হত্যা করা হচ্ছে সেগুলো আসছে যুক্তরাষ্ট্র থেকে।

সম্প্রতি মার্কিন টিভি নেটওয়ার্ক সিএনএনের এক তদন্তে এমন তথ্য উঠে আসার পর মঙ্গলবার নাইমা ইলবাগির, সালমা আবদেল আজিজ ও লুরা স্মিথ-স্পার্কের প্রতিবেদেন সেই চিত্র তুলে ধরা হয়েছে।

এতে বলা হয়, ইয়েমনে চলামান গৃহযুদ্ধে যুক্তরাষ্ট্রের সম্পৃক্ততা রয়েছে। প্রতিবেদনে বলা হয়, সৌদি নেতৃত্বাধীন জোট হুথি নেতৃত্বাধীন বিদ্রোহীদের বিপক্ষে যুদ্ধ চালিয়ে যাচ্ছে। যেখানে সমর্থন রয়েছে যুক্তরাষ্ট্রের। তা কীভাবে?

ইয়েমেনভিত্তিক মানবাধিকার গ্রুপ এমওয়াটানা বলছে, যুক্তরাষ্ট্র অস্ত্র বিক্রি করছে সৌদি নেতৃত্বাধীন জোটকে। আর সেই অস্ত্র ব্যবহার করা হচ্ছে ইয়েমেন গৃহযুদ্ধে।

এমওয়াটানার চেয়ারম্যান রাধিয়া আর মুতাওয়াকেল বলেন, প্রতিদিন বিমান হামলার পর আহত ও নিহত ইয়েমেনের নাগরিকদের পাশে পাওয়া যাচ্ছে আমেরিকার অস্ত্র। তিনি অভিযোগ করে বলেন, প্রতিদিন যুদ্ধে ইয়েমেনের নাগরিকদের মৃত্যু হচ্ছে। যার জ্বালানি (অস্ত্র) সরবরাহ করছে যুক্তরাষ্ট্র। তাই তিনি যুক্তরাষ্ট্রকে এই অস্ত্র সরবরাহ করা বন্ধ করার আহ্বান জানান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: