বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তিন সিটিতে বিএনপির মেয়র প্রার্থী যারা  » «   ইতিহাসের পুনরাবৃত্তি: চিদম্বরমের সময় অমিত, অমিতের সময় চিদম্বরম গ্রেপ্তার  » «   অক্টোবর থেকে মোবাইল অ্যাপে মিলবে বিমানের টিকিট  » «   আগামীকাল জুমার নামাজের পর গণবিক্ষোভের ডাক কাশ্মীরিদের  » «   হবিগঞ্জে ডাক্তার পরিচয় দিয়ে নবজাতক চুরি, নারী আটক  » «   কলকাতায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশির মৃত্যু, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ  » «   ভীতি কাটাতে চা বিস্কুট খেতে খেতে ভাইভা দেবেন বিসিএস পরীক্ষার্থীরা  » «   তৃতীয় ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   রাস্তার পাশে চা বানাচ্ছেন মমতা! ভিডিও ভাইরাল  » «   ঋণের টাকায় ভারত থেকে অস্ত্র কিনবে বাংলাদেশ  » «   কানাইঘাটে মৃত্যুর পাঁচ মাস পর কবর থেকে লাশ উত্তোলন  » «   কাশ্মীরে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, গুলি চালিয়েছে পাকিস্তান  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ  » «   পুলিশের ছেলে বিশ্বের এক নম্বর ডন  » «   জাহালম কাণ্ড: ১১ তদন্ত কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের মামলা  » «  

‘বৈষম্য হ্রাস করে টেকসই উন্নয়নের জন্য কাজ করছে বাংলাদেশ’



বৈষম্য হ্রাসের মাধ্যমে টেকসই উন্নয়নের কাজ করে যাচ্ছে বাংলাদেশ। সুইজারল্যান্ডের ডাভোসে বাংলাদেশের স্থানীয় সময় বুধবার দিবাগত রাতে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) মূল সেশনে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

তিনি বলেন, অর্থনৈতিক উন্নয়নের জন্য বিকল্প শক্তির দিকে ঝুঁকছে বাংলাদেশ। দেশের প্রায় ১ কোটি ৫০ লাখ মানুষ বর্তমানে সৌর বিদ্যুতের মাধ্যমে তাদের শক্তির চাহিদা পূরণ করছে।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, বৈষম্য হ্রাসের জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশ। কৃষির ওপর গুরুত্বারোপের পাশাপাশি কৃষক, জেলে ও এ ধরণের পেশার মানুষদের উন্নয়ন ও নারী উন্নয়নকে আরো গুরুত্ব দিয়ে পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। কৃষি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতেও কাজ করছে বাংলাদেশ।

তিনি বলেন, নিম্ন আয়ের দেশগুলোর ক্ষেত্রে কৃষি খাতে গুরুত্বারোপের মাধ্যমে টেকসই উন্নয়ন সম্ভব। এভাবে কৃষকেরা তাদের কাজে আরো দক্ষ হয়ে ওঠেন।

অর্থনীতির চাকা সচল রাখার ক্ষেত্রে বাংলাদেশের আরো বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: