সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

‘বৈষম্য হ্রাস করে টেকসই উন্নয়নের জন্য কাজ করছে বাংলাদেশ’



বৈষম্য হ্রাসের মাধ্যমে টেকসই উন্নয়নের কাজ করে যাচ্ছে বাংলাদেশ। সুইজারল্যান্ডের ডাভোসে বাংলাদেশের স্থানীয় সময় বুধবার দিবাগত রাতে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) মূল সেশনে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

তিনি বলেন, অর্থনৈতিক উন্নয়নের জন্য বিকল্প শক্তির দিকে ঝুঁকছে বাংলাদেশ। দেশের প্রায় ১ কোটি ৫০ লাখ মানুষ বর্তমানে সৌর বিদ্যুতের মাধ্যমে তাদের শক্তির চাহিদা পূরণ করছে।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, বৈষম্য হ্রাসের জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশ। কৃষির ওপর গুরুত্বারোপের পাশাপাশি কৃষক, জেলে ও এ ধরণের পেশার মানুষদের উন্নয়ন ও নারী উন্নয়নকে আরো গুরুত্ব দিয়ে পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। কৃষি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতেও কাজ করছে বাংলাদেশ।

তিনি বলেন, নিম্ন আয়ের দেশগুলোর ক্ষেত্রে কৃষি খাতে গুরুত্বারোপের মাধ্যমে টেকসই উন্নয়ন সম্ভব। এভাবে কৃষকেরা তাদের কাজে আরো দক্ষ হয়ে ওঠেন।

অর্থনীতির চাকা সচল রাখার ক্ষেত্রে বাংলাদেশের আরো বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: