বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

বেসরকারি হাসপাতালে চলছে নৈরাজ্য!



নিউজ ডেস্ক::বেসরকারি হাসপাতালে নৈরাজ্য চলছে। দেশের বেসরকারি হাসপাতালগুলো রোগীদের আইসিইউতে রেখে লাইফ সার্পোর্টের নামে দিনের পর দিন আটকে রাখছে। এরা রোগীর স্বজনদের দেখতে পর্যন্ত দেয় না। দেখা যায় রোগী কয়েক দিন পূর্বেই মারা গেছে। কিন্তু রোগীকে আটকে রেখে টাকা আদায় করা হয় বলে দাবি করেছেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য নূর-ই হাসনা লিলি চৌধুরী।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) জাতীয় সংসদে জরুরি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে মনোযোগ আকর্ষনের নোটিশে একথা বলেন তিনি। এর আগে বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

এসময় নূর-ই হাসনা লিলি চৌধুরী বলেন, আইসিইউ’র নামে রোগীদের আটকে রেখে টাকা আদায়ের বিষয়টি বিভিন্ন সময় খবরে আসে। একটি সেবামূলক প্রতিষ্ঠানের যদি এধরণের সেবা দেয় তাহলে দেশের মানুষ কীভাবে চিকিৎসা ব্যবস্থার প্রতি আস্থা রাখবে। এ ধরণের কার্যকলাপের জন্য দেশের অধিকাংশ রোগী বিদেশে পাড়ি দিচ্ছে। দেশের হাসপাতালগুলো ক্ষতিগ্রস্থ হচ্ছে।

এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি বলেন, বর্তমান সরকার দেশের জনগণের সকল বিষয়ের প্রতি লক্ষ্য রেখে কাজ করে চলেছে। স্বাস্থ্য খাত একটি জরুরি এবং জীবন রক্ষার জন্য জরুরি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় দেশের বড় বড় স্বনামধন্য হাসপাতালসহ বেসরকারি হাসপাতালে রোগী ভর্তি হলে হাসপাতালে সেবার পরিবর্তে তারা কীভাবে তারা কীভাবে অধিক পরিমাণ টাকা পাওয়া যায় সেদিকে তাদের লক্ষ্য থাকে বেশি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: