সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু  » «   পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ১৯  » «   গুরুতর অসুস্থ হয়ে সিএমএইচে ভর্তি এরশাদ  » «   প্রতিবন্ধী মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা  » «   মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ  » «   মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে: প্রধানমন্ত্রী  » «   খাসোগি হত্যায় নগ্নসত্য বের করেই ছাড়ব: এরদোয়ান  » «   দুর্নীতির মামলায় অনুমতি ছাড়া সরকারি কর্মচারীদের গ্রেপ্তার নয়  » «   খাশোগির মৃত্যু : ফের সুর পাল্টাল সৌদি  » «   সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ ঘিরে সরব বিএনপি  » «   তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত হয়ে ১৮ জনের প্রাণহানি  » «   যেসব শর্তে সিলেটে সমাবেশের অনুমতি পেল জাতীয় ঐক্যফ্রন্ট  » «   মাসুদা ভাট্টি ভীষণ রকম চরিত্রহীন: তসলিমা নাসরিন  » «   খাশোগিকে টুকরো টুকরো করে তুরস্কের জঙ্গলে ফেলা হয় : সৌদি  » «   নাইজেরিয়ায় তুচ্ছ ঘটনায় দাঙ্গা : নিহত ৫৫  » «  

বেসরকারি হাসপাতালে চলছে নৈরাজ্য!



নিউজ ডেস্ক::বেসরকারি হাসপাতালে নৈরাজ্য চলছে। দেশের বেসরকারি হাসপাতালগুলো রোগীদের আইসিইউতে রেখে লাইফ সার্পোর্টের নামে দিনের পর দিন আটকে রাখছে। এরা রোগীর স্বজনদের দেখতে পর্যন্ত দেয় না। দেখা যায় রোগী কয়েক দিন পূর্বেই মারা গেছে। কিন্তু রোগীকে আটকে রেখে টাকা আদায় করা হয় বলে দাবি করেছেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য নূর-ই হাসনা লিলি চৌধুরী।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) জাতীয় সংসদে জরুরি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে মনোযোগ আকর্ষনের নোটিশে একথা বলেন তিনি। এর আগে বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

এসময় নূর-ই হাসনা লিলি চৌধুরী বলেন, আইসিইউ’র নামে রোগীদের আটকে রেখে টাকা আদায়ের বিষয়টি বিভিন্ন সময় খবরে আসে। একটি সেবামূলক প্রতিষ্ঠানের যদি এধরণের সেবা দেয় তাহলে দেশের মানুষ কীভাবে চিকিৎসা ব্যবস্থার প্রতি আস্থা রাখবে। এ ধরণের কার্যকলাপের জন্য দেশের অধিকাংশ রোগী বিদেশে পাড়ি দিচ্ছে। দেশের হাসপাতালগুলো ক্ষতিগ্রস্থ হচ্ছে।

এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি বলেন, বর্তমান সরকার দেশের জনগণের সকল বিষয়ের প্রতি লক্ষ্য রেখে কাজ করে চলেছে। স্বাস্থ্য খাত একটি জরুরি এবং জীবন রক্ষার জন্য জরুরি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় দেশের বড় বড় স্বনামধন্য হাসপাতালসহ বেসরকারি হাসপাতালে রোগী ভর্তি হলে হাসপাতালে সেবার পরিবর্তে তারা কীভাবে তারা কীভাবে অধিক পরিমাণ টাকা পাওয়া যায় সেদিকে তাদের লক্ষ্য থাকে বেশি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: