রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «   নির্বাচনী কর্মকর্তারা পক্ষপাতিত্ব করলে শাস্তি হবে: নির্বাচন কমিশনার  » «  

বেলজিয়াম বিএনপির বিক্ষোভ সমাবেশ ১লা ফেব্রুয়ারি



আলম হোসেন:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মামলার রায় নিয়ে নড়েচড়ে বসেছে দলটি। এনিয়ে সক্রিয় থাকবে বিভিন্ন দেশে থাকা দলটির প্রবাসী নেতাকর্মীরাও।

রায়কে কেন্দ্র করে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ইউরোপ, এশিয়া, আমেরিকা, কানাডা ও অস্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের বিএনপির নেতাকর্মীরা একযোগে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধনসহ লাগাতার কর্মসূচি ঘোষণা করছেন।

বিএনপি সূত্র জানিয়েছে, আগামী ১ ফেব্রুয়ারি প্রবাসে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সংশ্লিষ্ট দেশে পররাষ্ট্র মন্ত্রনালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করবেন। সমাবেশ ও মানববন্ধন শেষে স্মারকলিপি দেয়ারও কথা রয়েছে।

আগামী ১ ফেব্রুয়ারির কর্মসূচির পর বিক্ষিপ্তভাবে কর্মসূচি চললেও নেতিবাচক রায় হলে আন্দোলন তীব্রতর করার পরিকল্পনা আছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট নেতারা।

এদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপি বেলজিয়াম শাখার উদ্যোগ আগামী ১লা ফেব্রুয়ারি ইউরোপিয়ান ইউনিয়নের সদর দপ্তর ব্রাসেলসে বেলজিয়াম পররাষ্ট্র মন্ত্রনালয়ের সামনে বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু জানিয়েছেন বিক্ষোভ সমাবেশ মানব্বন্ধন সহ লাগাতার কর্মসূচি পালন করবেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: