শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা আর নেই



বিনোদন ডেস্ক::বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের অন্যতম ব্যবসা সফল ছায়াছবি ‘বেদের মেয়ে জোসনা’র দ্বিতীয় নায়িকা ফারজানা ববি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (১৩ এপ্রিল) রাত ১০টায় উত্তরার একটি হাসপাতালে মারা যান তিনি। শনিবার (১৪ এপ্রিল) বাদ জোহর তাঁর জানাজা শেষে আজিমপুর গোরস্থানে লাশ দাফন করা হয়। তিনি বাংলা চলচ্চিত্রের সর্বাধিক গানের নৃত্য পরিচালক মাসুম বাবুলের স্ত্রী।

নায়ক জায়েদ খান ফারজানা ববির মৃত্যুতে শোক প্রকাশ করে বলেন, শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে ভাবি বাসায় রান্না করছিলেন। এমন সময় হঠাৎ করে তিনি মাথা ঘুরে পড়ে যান। তখন তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসকরা জানান, তিনি ব্রেইন স্টোক করেছেন। ফারজানা ববি আমাদের শিল্পী সমিতির একজন পুরোনো সদস্য। তিনি বেদের মেয়ে জোসনাসহ আরো অনেক ছবি করেছেন। অনেক ভালো অভিনয় করতেন। বিয়ের পর অভিনয় ছেড়ে দেন তিনি।

নৃত্য পরিচালক জাকির হোসেন বলেন, ‘বেলা আড়াইটার দিকে আজিমপুর গোরস্থানে ভাবির দাফন সম্পন্ন হয়েছে। সেখানে পরিবারের সদস্যরা ছাড়াও চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।’

নায়িকা ফারজানা ববি ‘পাগলী’ ছবিতে অভিনয়ের জন্য সবার নজর কাড়েন। ‘বেদের মেয়ে জোসনা’ ছবির দ্বিতীয় নায়িকা ছিলেন তিনি। এ ছাড়া বেশকিছু ছবিতে অভিনয় করে পরিচিতি পান তিনি।

বেদের মেয়ে জোসনা ১৯৮৯ সালে মুক্তি লাভ করে। মূল ভূমিকায় অভিনয় করেন অঞ্জু ঘোষ এবং ইলিয়াস কাঞ্চন। ছবির একটি গান বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে বিপুল জনপ্রিয়তা লাভ করে। চলচ্চিত্রটি ভারতের পশ্চিমবঙ্গেও পুননির্মাণ করে মুক্তি দেওয়া হয়। মূল ভূমিকায় অভিনয় করেন অঞ্জু ঘোষ এবং চিরঞ্জীত। চলচ্চিত্রটি এখন পর্যন্ত বাংলাদেশের সর্বাধিক বাণিজ্য সফল সিনেমা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: