বুধবার, ১৮ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা আর নেই



বিনোদন ডেস্ক::বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের অন্যতম ব্যবসা সফল ছায়াছবি ‘বেদের মেয়ে জোসনা’র দ্বিতীয় নায়িকা ফারজানা ববি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (১৩ এপ্রিল) রাত ১০টায় উত্তরার একটি হাসপাতালে মারা যান তিনি। শনিবার (১৪ এপ্রিল) বাদ জোহর তাঁর জানাজা শেষে আজিমপুর গোরস্থানে লাশ দাফন করা হয়। তিনি বাংলা চলচ্চিত্রের সর্বাধিক গানের নৃত্য পরিচালক মাসুম বাবুলের স্ত্রী।

নায়ক জায়েদ খান ফারজানা ববির মৃত্যুতে শোক প্রকাশ করে বলেন, শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে ভাবি বাসায় রান্না করছিলেন। এমন সময় হঠাৎ করে তিনি মাথা ঘুরে পড়ে যান। তখন তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসকরা জানান, তিনি ব্রেইন স্টোক করেছেন। ফারজানা ববি আমাদের শিল্পী সমিতির একজন পুরোনো সদস্য। তিনি বেদের মেয়ে জোসনাসহ আরো অনেক ছবি করেছেন। অনেক ভালো অভিনয় করতেন। বিয়ের পর অভিনয় ছেড়ে দেন তিনি।

নৃত্য পরিচালক জাকির হোসেন বলেন, ‘বেলা আড়াইটার দিকে আজিমপুর গোরস্থানে ভাবির দাফন সম্পন্ন হয়েছে। সেখানে পরিবারের সদস্যরা ছাড়াও চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।’

নায়িকা ফারজানা ববি ‘পাগলী’ ছবিতে অভিনয়ের জন্য সবার নজর কাড়েন। ‘বেদের মেয়ে জোসনা’ ছবির দ্বিতীয় নায়িকা ছিলেন তিনি। এ ছাড়া বেশকিছু ছবিতে অভিনয় করে পরিচিতি পান তিনি।

বেদের মেয়ে জোসনা ১৯৮৯ সালে মুক্তি লাভ করে। মূল ভূমিকায় অভিনয় করেন অঞ্জু ঘোষ এবং ইলিয়াস কাঞ্চন। ছবির একটি গান বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে বিপুল জনপ্রিয়তা লাভ করে। চলচ্চিত্রটি ভারতের পশ্চিমবঙ্গেও পুননির্মাণ করে মুক্তি দেওয়া হয়। মূল ভূমিকায় অভিনয় করেন অঞ্জু ঘোষ এবং চিরঞ্জীত। চলচ্চিত্রটি এখন পর্যন্ত বাংলাদেশের সর্বাধিক বাণিজ্য সফল সিনেমা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: