সোমবার, ১১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাবরি মসজিদের রায় দিল যৌন কেলেঙ্কারিতে অভিযুক্ত বিচারপতি!  » «   মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা  » «   ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান  » «   সুলতান মনসুর বেইমান মুনাফিক : মিসবাহ সিরাজ  » «   স্ত্রীকে ভাগিয়ে নিয়ে গেলেন মেয়র, ভয়ে চুপ স্বামী  » «   বিপুল উৎসাহ উদ্দীপনায় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে জেলা যুবলীগ  » «   পাকিস্তানের জাদুঘরে অভিনন্দনের মূর্তি, সোশ্যাল মিডিয়ায় ঝড়  » «   ঘূর্ণিঝড় বুলবুলে তছনছ সাকিবের কাঁকড়ার খামার  » «   টিউলিপের প্রচারণায় লন্ডনের দুয়ারে দুয়ারে সিলেটিরা  » «   বসন্তের কোকিলদের দলে ভেড়াবেন না: ওবায়দুল কাদের  » «   ১৫ বছর পর পাকিস্তান থেকে পেঁয়াজ আনছে বাংলাদেশ  » «   দেশকে এবারও বাঁচিয়ে দিলো সুন্দরবন  » «   ঘূর্ণিঝড়ে ৫ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত, নিহত ২ : ত্রাণ প্রতিমন্ত্রী  » «   রিফাত শরিফ হত্যাকাণ্ড: বেরিয়ে এসেছে নতুন তথ্য  » «   ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে লন্ডভন্ড খুলনা, নিহত ১  » «  

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরাই হবে দেশ পরিচালনার সঠিক কারিগর-ডিসি



নিজস্ব প্রতিবেদক ::   চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মো. সামসুল আরেফিন বলেছেন, আজকের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ।দেশ পরিচালনার সঠিক কারিগর হবে এই শিক্ষার্থীরাই। । এতে করে দেশ সামনের দিকে অনেক দূর এগিয়ে যাবে এবং প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ বাস্তবায়ন ও ২০৪১ সালের মধ্যে এদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। এ জন্য সন্তানদের পড়ালেখায় প্রত্যেক অভিভাবককে আন্তরিক হতে হবে।

শনিবার ( ফেব্রুয়ারি)  দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে মাদার তেরেজা ফাউন্ডেশন বাংলাদেশ ও গৌরাঙ্গ নিকেতন উৎসব উদযাপন পরিষদ আয়োজিত কৃতি ছাত্র-ছাত্রী সংবর্ধনা, গরীব-মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী ও অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ধর্ম ও মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে মাদার তেরেজা ফাউন্ডেশন। সংগঠনটির অগ্রযাত্রা ও সমাজকল্যাণমূলক কর্মসূচি অব্যাহত থাকলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ভূমিকা রাখবে। তিনি মানব সেবায় ছাত্র-ছাত্রীদের এগিয়ে আসার আহ্বান জানান।

মাদার তেরেজা ফাউন্ডেশন বাংলাদেশ ও গৌরাঙ্গ নিকেতন উৎসব উদযাপন পরিষদের চেয়ারম্যান সুকুমার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট সুনিল সরকার, চট্টগ্রাম প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক শুকলাল দাশ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন তালুকদার, চসিক’র ২১ নং জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন, ৩৩নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মেঘনা ব্যাংক লিমিটেডের পরিচালক সজীব কুমার সিংহ ও বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক অজিত দাশ।

স্বাগত বক্তব্য রাখেন গৌরাঙ্গ নিকেতন উৎসব উদযাপন পরিষদের কো-চেয়ারম্যান অমিত চৌধুরী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উৎসব উদযাপন পরিষদের মহাসচিব সঞ্জয় চৌধুরী, মুক্তিযোদ্ধা অমল মিত্র, অরুন বণিক, সমীরণ মল্লিক, মো. খোরশেদ আলম, নিউটন মজুমদার, বাবলা চৌধুরী, সন্তোষ নন্দী, মতিলাল দেওয়ানজী, প্রমুখ। শেষে কৃতি ছাত্র-ছাত্রীদের হাতে গৌরাঙ্গ স্মৃতি বৃত্তি হিসেবে ক্রেস্ট ও সনদপত্র, গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী ও অসহায়দের মাঝে শীতবস্ত্র তুলে দেন জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন ও মাদার তেরেজা ফাউন্ডেশন বাংলাদেশ’র চেয়ারম্যান সুকুমার চৌধুরী।

উল্লেখ্য যে, অনুষ্ঠানে চট্টগ্রামের ২০টি স্কুলের ১৫০ জন কৃতি ছাত্র-ছাত্রীকে গৌরাঙ্গ স্মৃতি বৃত্তি, ১৫০ জন গরীব ছাত্র-ছাত্রীকে শিক্ষা সামগ্রী ও ২০০ জন অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: