সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিলামে উঠছে টাইটানিকের সাড়ে পাঁচ হাজার নিদর্শন  » «   নতুন সরকার এলেও অর্থনীতিতে প্রভাব পড়বে না  » «   গিনেস ওয়ার্ল্ড বুকে স্থান পেলো ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’  » «   ফিলিপাইনে ভূমিধস : নিহতের সংখ্যা বেড়ে ৯৫, নিখোঁজ ৫৯  » «   গোপন বৈঠক চলাকালে বিশ্বনাথে লোকমানসহ জামায়াতের ১৭ নেতাকর্মী আটক  » «   ‘রোহিঙ্গা ইস্যুতে নাক গলানোর অধিকার নেই জাতিসংঘের’–মিয়ানমার সেনাপ্রধান  » «   খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টি স্পর্শকাতর: হাইকোর্ট  » «   মুসলিম বিশ্ব বিপজ্জনক চ্যালেঞ্জর মুখে: সৌদি বাদশাহকে এরদোয়ানের হুঁশিয়ারি  » «   ‘জগাখিচুড়ি মার্কা ঐক্য টিকবে না’–কাদের  » «   ইমরানের এক টুইটেই দরজা বন্ধ!  » «   কুচকাওয়াজে হামলার প্রতিশোধে ইরানকে সহযোগিতা করবে রাশিয়া  » «   ডিজিটাল নিরাপত্তা আইন: ৩ উৎকণ্ঠা ৩ দাবি  » «   টেস্টে উত্তীর্ণ না হলে মূল পরীক্ষায় বসার সুযোগ নেই  » «   সরকার উৎখাতে দুর্নীতিবাজরা জোট বেঁধেছে: প্রধানমন্ত্রী  » «   জাতীয় নির্বাচন শান্তিপূর্ণ না হওয়ার কারণ দেখছি না: বনমন্ত্রী  » «  

বুড়িচংয়ে : সরকারি গাছ কেটে নিল অবসর প্রাপ্ত সার্জেন্ট



নিউজ ডেস্ক::কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার এক সড়কের সরকারি গাছ কেটে ফেলেছে অবসর প্রাপ্ত সার্জেন্ট মমতাজ উদ্দিন (কবিরাজ)।

সরেজমিনে ঘুরে দেখা যায়, জেলার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়ন দক্ষিণগ্রাম বাজার সংলগ্নে কুমিল্লা-সালদা সড়কের সরকারি সীমানায় দুটি বননাইল্লা ও ছোট শিশু গাছ কেটে নিল দক্ষিণগ্রামের মৃত ছায়েদ আলীর ছেলে ও সেনাবাহিনীর অবসর প্রাপ্ত সার্জেন্ট মমতাজ উদ্দিন (কবিরাজ)।

তার সাথে কথা বললে তিনি জানান, এখানে আমার জমি ও দোকান রয়েছে এবং এখানে দোকানের ঘর তোলা হবে চলাচল সুবিধার্থে এই দুটি গাছ কেটে ফেলেছি। তবে গাছটি আকারে অনেক ছোট। এই গাছটি জ্বালানী কাজে ছাড়া অন্য কাজে ব্যবহার করা যাবে না। এটির মূল্যও অনেক কম তাই বিক্রি না করে গাছটি শুকানোর জন্য মাঠে ছড়িয়ে রেখেছি এখনও বাড়িতে নেইনি। তবে প্রশাসনের অনুমতি ছাড়া কেটে ফেলে অন্যায় করেছে বলে তিনি জানান।

এই ব্যাপারে উপজেলার সহকারি কমিশনার (ভূমি) জাকিয়া আফরিন বলেন, সরকারি সড়কের পাশে যেই কোনো গাছ সরকারের। তাই সরকারের অনুমতি ছাড়া এইসব গাছ কাটতে পারবে না। তবে খোজ নিয়ে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: