সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদাকে যথাযথ চিকিৎসা দিতে হাইকোর্টের নির্দেশ  » «   খালেদা জিয়া নির্বাচনে প্রার্থী হতে পারবেন: মির্জা ফখরুল  » «   সিরিয়ায় তুর্কিপন্থী বিদ্রোহীদের সংঘর্ষে নিহত ২৫  » «   ফাঁস হলো খাশোগির লাশ টুকরো করার ছবি!  » «   ওবায়দুল কাদেরের বক্তব্য অশনি সংকেত: রিজভী  » «   সংসদ নির্বাচন: তথ্য সংগ্রহে পুলিশ ও ইসির লুকোচুরি  » «   কামাল আউট, তারেক ইন!  » «   তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ফ্রান্সে বিক্ষোভ: নিহত ১, আহত ৪০৯  » «   দ্বিতীয় দিনের সাক্ষাৎকার চলছে: ভিডিও কনফারেন্সে আছেন তারেক রহমান  » «   নির্বাচনে রোহিঙ্গাদের সম্পৃক্ততা প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীকে ইসির নির্দেশনা  » «   চিকিৎসা বিষয়ে খালেদার রিটের আদেশ আজ  » «   তারেক রহমান মনোনয়ন প্রত্যাশীদের কাছে যা জানতে চাচ্ছেন  » «   চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «  

বুমরাহ-ভুবনেশ্বেরের আইপিএল খেলতে মানা!



স্পোর্টস ডেস্ক:: দেশ আগে নাকি ফ্রাঞ্চাইজি? দেশের স্বার্থ জড়িয়ে থাকলে বিরাট কোহলি আর কিছু নিয়ে ভাবতে নারাজ। সামনেই ২০১৯ বিশ্বকাপ। বড় এই টুর্নামেন্টের কথা মাথায় রেখে ইতোমধ্যে বিভিন্ন দেশ বিভিন্ন স্ট্র্যাটেজি সাজাতে শুরু করেছে। বিরাট কোহলিও তাই বিশ্বকাপের জন্য এখন থেকেই সজাগ। আর তাই এবার তিনি বোর্ডের সিওএ কমিটির কাছে নতুন প্রস্তাব পেশ করেছেন।

ভারতীয় পেসারদের উদ্দেশে তিনি আর্জি জানিয়েছেন, এবারের আইপিএল থেকে তারা যেন নিজেদের সরিয়ে রাখেন। কারণ, সামনেই বিশ্বকাপ। তার আগে পেসারদের যথাযথ বিশ্রাম প্রয়োজন। না হলে ফিটনেসে সমস্যা হতে পারে।

৩০মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে বিশ্বকাপ। ফাইনাল ১৪ জুলাই। ১২তম আইপিএল শেষ হওয়ার ১০ দিনের মধ্যেই শুরু হয়ে যাবে বিশ্বকাপ। অর্থাৎ, জাসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমারসহ বাকি পেসাররা আইপিএলে খেলার প্রায় সঙ্গে সঙ্গে বিশ্বকাপে নেমে পড়বেন। সেক্ষেত্রে ঠিকঠাক বিশ্রাম তারা পাবেন না। আর এমন হলে পেসারদের পারফরম্যান্সে প্রভাব পড়তে পারে। বিরাট তাই কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের সঙ্গে এক আলোচনায় নিজের এই প্রস্তাব পেশ করেছেন।

যদিও কোহলি এমন কথা বলার পর থেকেই চারিদিকে শোরগোল পড়েছে। বিশেষত, আইপিএল ফ্র্যাঞ্চাইজির কর্তারা বিরাটের এই প্রস্তাবে সায় দিচ্ছেন না। বিরাট অবশ্য আরও একটি প্রস্তাব রেখেছেন কমিটির সামনে। আইপিএল না খেললে ভারতীয় ক্রিকেটারদের যে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে তা যেন মিটিয়ে দেয় বোর্ড। কোহলির এমন প্রস্তাব মেনে নেওয়া হলে সব থেকে বেশি সমস্যা হবে মুম্বাইয়ের। কারণ, জাসপ্রীত বুমরাহ ও হার্দিক পাণ্ডিয়ার মতো দুই ভারতীয় পেসার রয়েছে তাদের দলে।

আইপিএলের চিফ অপারেটিং অফিসার হেমাঙ্গ আমিনের সঙ্গে ইতিমধ্যে আলোচনা সেরেছে সিওএ। হেমাঙ্গ জানিয়েছেন, এরকম সিদ্ধান্ত হলে প্লেয়ার ট্রান্সফার উইন্ডো শুরু হওয়ার আগে তা ফ্র্যাঞ্চাইজিগুলোকে জানাতে হবে। ১৫ নভেম্বর শেষ হয়ে যাবে ১২তম আইপিএলের প্লেয়ার ট্রান্সফার। ভারতীয় ক্রিকেট মহলের অনেকে পরামর্শ দিয়েছেন, আইপিএলের যে কোনও এক অর্ধে পেসারদের খেলতে দেওয়া হলে তাদের ক্লান্তির আশঙ্কা কমবে।

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা ৩০ এপ্রিল পর্যন্ত আইপিএলে খেলার ছাড়পত্র পেয়েছেন। তার পর তাদের বিশ্বকাপ শিবিরে যোগ দিতে হবে। এমনই নির্দেশ দিয়েছে তাদের ক্রিকেট বোর্ড।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: