শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

বুমরাহ-ভুবনেশ্বেরের আইপিএল খেলতে মানা!



স্পোর্টস ডেস্ক:: দেশ আগে নাকি ফ্রাঞ্চাইজি? দেশের স্বার্থ জড়িয়ে থাকলে বিরাট কোহলি আর কিছু নিয়ে ভাবতে নারাজ। সামনেই ২০১৯ বিশ্বকাপ। বড় এই টুর্নামেন্টের কথা মাথায় রেখে ইতোমধ্যে বিভিন্ন দেশ বিভিন্ন স্ট্র্যাটেজি সাজাতে শুরু করেছে। বিরাট কোহলিও তাই বিশ্বকাপের জন্য এখন থেকেই সজাগ। আর তাই এবার তিনি বোর্ডের সিওএ কমিটির কাছে নতুন প্রস্তাব পেশ করেছেন।

ভারতীয় পেসারদের উদ্দেশে তিনি আর্জি জানিয়েছেন, এবারের আইপিএল থেকে তারা যেন নিজেদের সরিয়ে রাখেন। কারণ, সামনেই বিশ্বকাপ। তার আগে পেসারদের যথাযথ বিশ্রাম প্রয়োজন। না হলে ফিটনেসে সমস্যা হতে পারে।

৩০মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে বিশ্বকাপ। ফাইনাল ১৪ জুলাই। ১২তম আইপিএল শেষ হওয়ার ১০ দিনের মধ্যেই শুরু হয়ে যাবে বিশ্বকাপ। অর্থাৎ, জাসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমারসহ বাকি পেসাররা আইপিএলে খেলার প্রায় সঙ্গে সঙ্গে বিশ্বকাপে নেমে পড়বেন। সেক্ষেত্রে ঠিকঠাক বিশ্রাম তারা পাবেন না। আর এমন হলে পেসারদের পারফরম্যান্সে প্রভাব পড়তে পারে। বিরাট তাই কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের সঙ্গে এক আলোচনায় নিজের এই প্রস্তাব পেশ করেছেন।

যদিও কোহলি এমন কথা বলার পর থেকেই চারিদিকে শোরগোল পড়েছে। বিশেষত, আইপিএল ফ্র্যাঞ্চাইজির কর্তারা বিরাটের এই প্রস্তাবে সায় দিচ্ছেন না। বিরাট অবশ্য আরও একটি প্রস্তাব রেখেছেন কমিটির সামনে। আইপিএল না খেললে ভারতীয় ক্রিকেটারদের যে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে তা যেন মিটিয়ে দেয় বোর্ড। কোহলির এমন প্রস্তাব মেনে নেওয়া হলে সব থেকে বেশি সমস্যা হবে মুম্বাইয়ের। কারণ, জাসপ্রীত বুমরাহ ও হার্দিক পাণ্ডিয়ার মতো দুই ভারতীয় পেসার রয়েছে তাদের দলে।

আইপিএলের চিফ অপারেটিং অফিসার হেমাঙ্গ আমিনের সঙ্গে ইতিমধ্যে আলোচনা সেরেছে সিওএ। হেমাঙ্গ জানিয়েছেন, এরকম সিদ্ধান্ত হলে প্লেয়ার ট্রান্সফার উইন্ডো শুরু হওয়ার আগে তা ফ্র্যাঞ্চাইজিগুলোকে জানাতে হবে। ১৫ নভেম্বর শেষ হয়ে যাবে ১২তম আইপিএলের প্লেয়ার ট্রান্সফার। ভারতীয় ক্রিকেট মহলের অনেকে পরামর্শ দিয়েছেন, আইপিএলের যে কোনও এক অর্ধে পেসারদের খেলতে দেওয়া হলে তাদের ক্লান্তির আশঙ্কা কমবে।

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা ৩০ এপ্রিল পর্যন্ত আইপিএলে খেলার ছাড়পত্র পেয়েছেন। তার পর তাদের বিশ্বকাপ শিবিরে যোগ দিতে হবে। এমনই নির্দেশ দিয়েছে তাদের ক্রিকেট বোর্ড।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: