বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ত্রিশ লাখ শহীদকে চিহ্নিত করার উদ্যোগ নেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী  » «   খাশোগি হত্যাকাণ্ডে সালমানের জড়িত থাকার ‘বিশ্বাসযোগ্য প্রমাণ’ রয়েছে  » «   পরীক্ষামূলক স্বাস্থ্য বীমা কার্যক্রম শুরু হয়েছে: প্রধানমন্ত্রী  » «   অসুস্থ আ.ন.ম. শফিককে প্রধানমন্ত্রীর ৫ লক্ষ টাকা অনুদান  » «   কৃষকের ছেলে মুরসি যেভাবে হন মিসরের প্রেসিডেন্ট  » «   বিশ্বজুড়ে অনীহা বাড়লেও টিকায় আস্থার শীর্ষে বাংলাদেশ  » «   একাদশে ভর্তিতে দ্বিতীয় দফায় আবেদন শুরু  » «   ঢাকা-সিলেট মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ  » «   নতুন ও হারানো সিমকার্ডে ট্যাক্স ২০০ টাকা  » «   উত্তাল বুয়েট, ভেতরে তালা রাজপথে শিক্ষার্থীরা  » «   রোগী সেজে চেম্বারে ম্যাজিস্ট্রেট, হাতেনাতে ধরা এইচএসসি পাস ডাক্তার  » «   ইমাম বুখারীর মাজার জিয়ারত করলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ  » «   বিহারে এনসেফালাইটিসে মৃত শিশুর সংখ্যা বেড়ে ১২৯  » «   সিলেট-জগন্নাথপুর সড়কে বন্ধ হয়ে যেতে পারে গাড়ি চলাচল  » «   প্রেমের টানে স্বামী-সংসার ফেলে খুলনায় জার্মান নারী  » «  

বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির



আন্তর্জাতিক ডেস্ক:: সম্প্রতি শেষ হয়েছে ভারতের লোকসভা নির্বাচন। ১১ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত ৭ দফায় এই ভোট অনুষ্ঠিত হয়। এখন অপেক্ষা ফলের। আগামী ২৩ মে ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

ভোটের ফল কী হতে চলেছে, এই মুহূর্তে কারও পক্ষে নিশ্চিতভাবে বলা সম্ভব নয়। তবে অধিকাংশ এক্সিট পোলে বা বুথফেরত জরিপে আবারও বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার ফেরার ইঙ্গিত পাওয়া গেছে। আর এই পূর্বাভাসকে অভ্রান্ত ধরে নিয়ে কার্যত ‘বিজয়োৎসব’ প্রস্তুতি শুরু করে দিল বিজেপি।

২৩ মে লোকসভা ভোটের ফলপ্রকাশের আগে গৈরিক শিবিরের ঐক্যের ছবি তুলে ধরতে মঙ্গলবার দিল্লির পাঁচতারা অশোক হোটেলে এনডিএ-র শরিক দলের নেতাদের নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছিলেন অমিত শাহ।

এতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী মোদি ছাড়াও উপস্থিত ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে, শিরমণি অকালি দল নেতা প্রকাশ সিং বাদল ও সুখবীর বাদল, এলজেপি সুপ্রিমো রামবিলাস ও তার ছেলে চিরাগ পাসোয়ানসহ জোটের শরিক দলের নেতারা।

এই অনুষ্ঠান কার্যত প্রাক-বিজয়োৎসবের চেহারা নেয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিশাল ফুলের মালা পরানো হয়। অনুষ্ঠানে প্রথমে প্রধানমন্ত্রী ভাষণ দেন। তারপর প্রতিটি টেবিলে বসে থাকা নেতাদের কাছে তিনি যান। তাদের সঙ্গে কথা বলেন।

ঘটনা হল, এক্সিট পোলের ফলের পর এনডিএ নেতাদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। তারা জয় ছাড়া আর কিছু ভাবতে পারছেন না। তাই ২৩ মে’র আগেই তারা এভাবে নিজেদের আত্মবিশ্বাসী চেহারাটা দেখাচ্ছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: