বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাগুরায় গলায় দড়ি নিয়ে গৃহবধুর আত্মহত্যা  » «   প্রেমিকের কথায় স্বামীকে ছেড়ে দ্বিতীয় স্বামীর কাছে প্রতারিত হলো নারী!  » «   নারায়ণগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত  » «   হেডফোন ব্যবহারে যেসব সমস্যা হতে পারে  » «   ৩ মাসেও মিলেনি কোনো তথ্যধর্ষণের পর সদ্য ভূমিষ্ট নবজাতক ও মাকে খুন  » «   ৩০০০ স্কুল পাচ্ছে সাড়ে ১০ হাজার কোটি টাকা  » «   ‘অভিনয় আমার ইবাদত’  » «   পরকীয়া, স্বামীকে হত্যা, এবার হবে ফাঁসি  » «   ‘সংবিধান তো কোরআন না, যে পরিবর্তন করা যাবে না’  » «   শাকিবের সেই ‘স্যাক্রিফাইস’ ইস্যুতে শাবনূর-মাহি যা বললেন  » «   কাউন্সিলরদের নাম ঘোষণা করবে না আ’লীগ  » «   বিএনপি নেতা আমীর খসরুর বাসায় মার্কিন রাষ্ট্রদূত  » «   শাহজালাল বিমানবন্দরে ৩১৮ কার্টন সিগারেট জব্দ  » «   ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন স্থগিত  » «   ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ  » «  

বীর মুক্তিযোদ্ধা ওসাবেক সাংসদের মান‌বেতর জীবনযাপন



নিউজ ডেস্ক::একাত্তরে জীবন বাজি রেখে বীরের মতো মুক্তিযুদ্ধ করেছিলেন মোহাম্মদ ইউসূফ, এদেশের জনগণের জন্য নিজেকে বিলিয়ে দিয়েছেন। যুদ্ধ দেশকে স্বাধীন করেছেন। এখন তিনি এক করুণ জীবন-যাপন করছেন।

সম্প্রতি চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফের জন্য যথাযথ উন্নত চিকিৎসা ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ নির্দেশ ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব সাজ্জাদুল হাসান চট্টগ্রামের জেলা প্রশাসককে পৌঁছে দিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, চট্টগ্রাম রাঙ্গুনিয়া-৭ আসনের সাবেক সাংসদ সদস্যের অসুস্থতা ও মানবেতর জীবনযাপনের সংবাদ বেশ কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে।

তিনি আরো বলেন, এ বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসলে রবিবার (৭ জানুয়ারি) সকালে তিনি ওই নির্দেশ দেন। নীতি ও আদর্শে সদা অবিচল এই মুক্তিযোদ্ধা। ১৯৯১ সালে ৫ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে আট হাজার ভোটে যুদ্ধাপরাধী মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত সাকা চৌধুরীর ভাই এনডিপি প্রার্থী গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

মোহাম্মদ ইউসুফ প্রথমে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতা ছিলেন। পরে ৫ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট থেকে নৌকা প্রতীকে নির্বাচন করে এমপি হন।

উল্লেখ্য, ২০০৭ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে মোহাম্মদ ইউসুফের শরীরের একাংশ অবশ হয়ে যায়। এরপরই তার দেহে বাসা বাঁধে আরো নানা রোগ ব্যাধি। সম্প্রতিকালে তার পায়েও পচন ধরেছে। অসহ্য কষ্টে ধুঁকে ধুঁকে মৃত্যুর খুব কাছে পৌঁছে যাচ্ছে। এই বীর মুক্তিযোদ্ধা প্রায় ১০টি বছর ধরে রোগে ভুগছেন। বিভিন্ন সময় অনেকেই বর্ষীয়ান এ আওয়ামী নেতা ও সাবেক সাংসদের খোঁজ খবর নিলেও, উন্নত চিকিৎসার জন্য এগিয়ে আসেনি কেউ।

সম্প্রতি আর্থিক অসচ্ছলতার কারণে তার চিকিৎসা করাতে না পাড়ায় পরিবারের সদস্যরা সাংবাদিকদের মাধ্যমে সরকারের সহায়তার জন্য দৃষ্টি আকর্ষণ করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: