মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ব্রান্ড ইমেজে পাকিস্তান থেকে ১২ ধাপ এগিয়ে বাংলাদেশ  » «   দ্বিতীয় শ্রেণির মর্যাদা পেলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তারা  » «   ভারতের প্রধানমন্ত্রী হিসেবে রাহুলকে চাইছে না কংগ্রেস!  » «   ঢাবির ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বাতিল  » «   সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশকে ঘিরে ব্যাপক প্রস্তুতি  » «   জামিন নামঞ্জুর, কারাগারে ব্যারিস্টার মইনুল  » «   নির্বাচনের আগে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন নয়: কাদের  » «   মিয়ানমারের ৫ সেনা কর্মকর্তার ওপর অস্ট্রেলিয়ার নিষেধাজ্ঞা  » «   নগরীর মাছিমপুরে জুয়ার আসরে মেয়র আরিফের হানা, উচ্ছেদ অবৈধ স্থাপনা  » «   খাশোগি হত্যা: সৌদি বিনিয়োগ সম্মেলনের ওয়েবসাইট হ্যাকড  » «   পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসেতু উদ্বোধন করল চীন (ভিডিও)  » «   খালেদা জিয়ার যাবজ্জীবন সাজা চাইলেন দুদক আইনজীবী  » «   স্কাইপে খাশোগিকে হত্যার নির্দেশ দেন যুবরাজের ঘনিষ্ঠ সহযোগী  » «   আদালতে তোলা হচ্ছে মঈনুলকে  » «   কুরিয়ার পার্সেলের আড়ালে চলে হুন্ডি-মাদকের কারবার!  » «  

বিয়ের আগে কনের রূপচর্চার জাদুকরি তথ্য!



লাইফস্টাইল ডেস্ক::শীতের ঋতু আসার সাথে সাথেই যেন বিয়ের হুলস্থূল শুরু হয়ে যায়। এ সময় চারপাশে বিয়ের বাদ্য বাজতে থাকে। সাধারণত পরিবেশ ঠাণ্ডা থাকে বলে এ সময়টাকে অনেকে বিয়ের উপযুক্ত সময় মনে করে থাকে। কারণ সাজগোজেও সুবিধা হয়। নষ্ট হয়ে যাওয়ার প্রবণতা কম থাকে। তবে এর জন্য আগে থেকে প্রস্তুতি নিতে হবে। আসুন সে পূর্ব-প্রস্তুতি সম্পর্কে জেনে নেয়া যাক-

১. ময়েশ্চারাইজ করুন:
প্রতিদিন ত্বকের ময়েশ্চারাইজ করুন। আপনার মুখের সাথে সাথে আপনার সমস্ত শরীরের যত্ন নিন। হাত, পা, হাঁটু ও অতিরিক্ত শুষ্ক স্থানে অবশ্যই ভালভাবে ময়েশ্চারাইজ করুন।

২. পানি ও ফল:
বিয়ের আগে প্রথমেই নিজের চেহারা লাবণ্য ধরে রাখার জন্য প্রচুর পানিও ফল খেতে হবে। ত্বক সতেজ এবং সুন্দর রাখতে হলে আদ্রতা রক্ষা করতে হয়। পানির প্রয়োজনীয়তা নিশ্চয় আর নতুন করে বলতে হবে না। তাই বিয়ের আগে শরীর এবং ত্বকের সুস্থতায় প্রতিদিন যত বেশি সম্ভব পানি পান করুন ও ফল খান।

৩. ফেসিয়াল করুন:
বিয়ের পূর্বে অবশ্যই ফেসিয়াল করুন। অন্তত এক মাস আগে থেকে ত্বকের পরিচর্যা শুরু করুন। মুখে ব্রণ থাকলে তা ফেসিয়ালের মাধ্যমে কমিয়ে আনা যাবে।

৪. ঘুম:
যত ট্রিটমেন্ট করুন না কেন পর্যাপ্ত ঘুমের অভাব থাকলে আপনার ত্বক কখনও উজ্জীবিত দেখাবে না। প্রতিদিন অন্তত আট ঘণ্টা ঘুমানোর অভ্যাস করুন। এটি আপনার ত্বকের জন্য অনেক উপকারী হিসেবে প্রমাণিত হবে।

৫. মসৃণ ঠোঁটের জন্য:
অনেকে শুষ্ক ঠোঁটের সমস্যায় ভোগে। প্রতিদিন ভাল ব্র্যান্ডের লিপজেল ব্যবহার করুন। যাদের ঠোঁট থেকে আঁইশ ওঠে তারা ঠোঁটে মধু ও চিনির মিশ্রণ লাগিয়ে ঘষা দিন। এতে ঠোঁটের রং সুন্দর হবে।

৬. পেডিকিওর-মেনিকিওর:
ত্বকের পাশাপাশি হাত-পায়ের যত্নও নিতে হবে। সেক্ষেত্রে পেডিকিওর-মেনিকিওর করতে পারেন। একটি পাত্রে গরম পানিতে শ্যাম্পু, লবণ ও লেবুর রস মিশিয়ে তাতে হাত ও পা ১০ মিনিট ডুবিয়ে রাখুন। তারপর তোয়ালে দিয়ে হাত ও পা মুছে নিন। নখে ক্রিম দিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। সতর্কতার সঙ্গে নখের গোড়ায় জমে থাকা ময়লা পরিষ্কার করে স্ক্র্যাব ঘষে মৃত কোষ তুলে ফেলুন । হাত-পা মুছে মশ্চারাইজিং লোশন লাগিয়ে নিন।

৭. সানস্ক্রিন ব্যবহার করুন:
অকাল-বার্ধক্য ও সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে নিজের ত্বককে রক্ষা করতে অবশ্যই সানস্ক্রিনের ব্যবহার করুন। রোদে পোড়া থেকে বাঁচার জন্য মুখ, গলা, ঘাড় ও হাতে সানস্ক্রিন ব্যবহার করুন।–সূত্র: টাইম্‌স অফ ইন্ডিয়া।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: