রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বৃষ্টি উপেক্ষা করে বিএন‌পির বিক্ষোভ  » «   বিশ্বের চতুর্থ ভয়ঙ্করতম সংগঠন মাওবাদী!  » «   ফেঁসে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা  » «   শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!  » «   সিলেটের ওসমানীনগরে বাস চাপায় নিহত ২, আহত ৩  » «   বনে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে ১১ সিংহের মৃত্যু  » «   তাবলিগের সংকট নিরসনে সরকারের পাঁচ নির্দেশনা  » «   গাজীপুরে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ  » «   শূন্যপদের সঠিক তথ্য দিচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠানগুলো  » «   আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট  » «   এবার ক্ষুধার্ত পদ্মার পেটে যাচ্ছে শিবচর  » «   আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব  » «   নাইজেরিয়ায় কলেরা সংক্রমণ; ৯৭ জনের মৃত্যু  » «   ধানের শিষ এখন পেটের বিষ: ওবায়দুল কাদের  » «   যুদ্ধের জন্য প্রস্তুত, তবে শান্তির পথও খোলা: পাকিস্তান আর্মি  » «  

বিস্ময়কর হলেও সত্যশিশুর চোখ থেকে বেড়িয়ে এলো ৬০টি পিঁপড়া!



বিচিত্র ডেস্ক::চোখের মধ্য থেকে বেড়িয়ে আসল পিঁপড়া! তাও আবার একটি দুটি নয় গুনে দেখা গেল ৬০টি পিঁপড়া। এমন কথা শোনার পরে অনেকেই হয়তো ভাবছেন এটা কি করে সম্ভব?

সম্প্রতি ভারতের কর্ণাটকের নেল্লিনগেরি গ্রামে অশ্বিনী নামের একটি মেয়েটির চোখ থেকে এই গুলো পিঁপড়া বেরিয়েছে।

১১ বছর বয়সী ওই শিশু মেয়েটির চোখ কিছুদিন ধরেই চুলকাচ্ছিল। সে এ বিষয়টি বারবার করে তার বাবা-মাকে জানিয়েছে। এরপরেও বিষয়টি কেউই গুরুত্ব দেয়নি। বিস্ময়কর এ ঘটনাটি আরো পরে আবিষ্কার হয়েছে। একদিন ওই শিশুর চোখের পাতায় মরা একটি পিঁপড়ে খুঁজে পায় তার মা। তারপর কয়েক দিনে ওই শিশু চোখের মধ্যে থেকে ৬০টির মতো মরা পিঁপড়া বের হয়েছে।

পরে শিশুটিকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে একটি আই ড্রপ দেন।

তাতেও চোখের সমস্যার কোনো সুরাহা হয়নি। প্রতিদিনই দেখা যায় ওই মেয়েটির চোখ থেকে বেরিয়ে আসছে বেশ কয়েকটি করে পিঁপড়া! ফের ওই শিশুর বাবা-মা তাকে চিকিৎসকের কাছে নিয়ে যান।

এ বিষয়ে চিকিৎসকরা জানিয়েছেন, ঘুমের মধ্যে কোনোভাবে হয়তো চোখে ঢুকে গেছে ওই পিঁপড়াগুলো।

চিকিৎসক জওহর তলসানিয়া জানান, এই শিশু মেয়েটির কেস রীতিমতো চ্যালেঞ্জিং। চোখের ভেতরে পিঁপড়াগুলো নিশ্চয়ই মেয়েটিকে কামড়ায়।

তিনি আরো বলেন, মেয়েটি চোখে বা কানে কোনো প্রকার যন্ত্রণা হবার কথা জানায়নি। এখন পর্যন্ত কানের বা চোখের কোনো ক্ষতি হয়নি ওই মেয়েটির।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: