রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «   জেলগেট থেকে স্বামীকে নিয়ে যায় ডিবি, আজ শুনি বন্দুকযুদ্ধে নিহত  » «   ইরানে করোনাভাইরাসে ৫ জনের মৃত্যু  » «   আ. লীগের মনোনয়ন পাননি স্বামী, যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন শাবানা  » «   অনৈতিক কাজে নারী সরবরাহ, দম্পতিসহ গ্রেপ্তার ৪  » «   পাকিস্তান আমলে রাস্তায় আন্দোলন করেছি, এখন করা যায় না  » «   ব্যাংক ঋণে চলছে সরকার  » «   মুজিববর্ষে ২০০ টাকার নোট আসছে বাজারে  » «   সরকারি চাকরিজীবীদের বড় সুখবর দিল সরকার  » «   বিমানবন্দরে মুসলিমদের বাড়তি তল্লাশির পরামর্শ রায়ানএয়ার সিইওর  » «   শীর্ষ সন্ত্রাসী জিসানের অন্যতম সহযোগী শাকিল গ্রেপ্তার  » «   কুৎসা রটানোয় হতাশ হলেও বার্সাতে সুখেই আছেন মেসি  » «   ওয়াসার পানির দাম বাড়ানোর প্রস্তাব, ক্ষুব্ধ নগরবাসী  » «   শহীদের সঙ্গে প্রেম ভাঙলো কার দোষে? মুখ খুললেন কারিনা  » «   বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল সখীপুরের ২ হাজারের বেশি মানুষ  » «  

বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের সিটি নির্বাচন



bbbনিউজ ডেস্ক :: বাংলাদেশের তিন সিটি কর্পোরেশন ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ ও চট্টগ্রাম সিটি নির্বাচন গত মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। প্রধান বিরোধী জোট বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ভোট জাতিয়াতির অভিযোগ এনে এ নির্বাচন বয়কট করেছে। তাই তিন সিটিতেই মেয়র নির্বাচিত হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা। বিশ্ব মিডিয়ায় এ খবর খুব গুরুত্বের সাথে ছাপানো হয়েছে।
স্থানীয় নির্বাচন হলেও বাংলাদেশে চলমান রাজনৈতিক সঙ্কটের কারণে ওয়াল স্ট্রিট জার্নাল, এএফপি, রয়াটর্স, পাকিস্তান টুডে, ইন্ডিয়ান এক্সপ্রেসসহ বেশ কয়েকটি বিশ্ব মিডিয়ায় সিটি নির্বাচনের খবর প্রকাশ করা হয়েছে।
ফরাসী বার্তা সংস্থা এএফপি;র শিরোনাম ছিল ‘বাংলাদেশে বিরোধীদের সিটি নির্বাচন বর্জন।’ একই শিরোনামে সংবাদ প্রকাশ করে দ্য ওয়েস্ট অস্ট্রেলিয়া।
যুক্তরাষ্ট্রের ওয়াল স্ট্রিট জার্নালের শিরোনাম ‘বাংলাদেশে ভোট জালিয়াতির অভিযোগে স্থানীয় নির্বাচনে বিশৃঙ্খলা- ক্ষমতাসীনদের বিজয়, বিরোধীদের বর্জন।;
যুক্তরাজ্যের বার্তা সংস্থা রয়টার্স গত মঙ্গলবার নির্বাচন চলাকালীন বিএনপির বর্জনের পরপরই এ নিয়ে একটি খবর প্রকাশ করে। খবরটির শিরোনাম ছিল ‘বাংলাদেশে ভোট জালিয়াতির অভিযোগে বিরোধীদের মেয়র নির্বাচন বর্জন।
জার্মান সংবাদমাধ্যম ডয়েচেভেলের শিরোনাম ছিল ‘বাংলাদেশে বিরোধীদের মেয়র নির্বাচন বর্জন।’
চীনা রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়ার মঙ্গলবারের এক খবরের শিরোনাম ছিল ‘বাংলাদেশে বিএনপির বয়কট সত্ত্বেও সিটি নির্বাচন চলছে।’
পাকিস্তান টুডে’র শিরোনাম ‘বাংলাদেশে ভোট জালিয়াতির অভিযোগে বিরোধীদের মেয়র নির্বাচন বর্জন।’
ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের শিরোনাম ছিল ‘বাংলাদেশে ভোট জালিয়াতির অভিযোগে বিএনপির মেয়র নির্বাচন বর্জন।’ একই শিরোনামে খবর প্রকাশ করে ইকোনমিক টাইমস ও ডিএনএ ইন্ডিয়া।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: