সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যুবলীগের পদ বেচে ঢাকায় ৪৬ ফ্ল্যাট-দোকানের মালিক ‘ক্যাশিয়ার আনিস’  » «   বরফ গলছে সৌদি-ইরানের, নেপথ্যে ইমরান খান  » «   ক্যাসিনো পঞ্চপাণ্ডবের রইল বাকি ১  » «   পুলিশের ওপর হামলা: দুই ‘জঙ্গি’ আটক  » «   সিলেট-জকিগঞ্জ সড়কে চালকদের প্রতিযোগিতায় যাত্রীবাহী বাস খাদে, আহত ৭  » «   ইনস্টাগ্রামে ট্রাম্প-ওবামাকে পেছনে ফেললেন মোদি!  » «   একটি মোবাইল চার্জারের দাম ২২ হাজার টাকা  » «   বেতন বৈষম্য: কর্মবিরতিতে সাড়ে ৩ লাখ শিক্ষক  » «   আবরার হত্যা: শেষ চার ঘণ্টার নৃশংসতার চিত্র  » «   সংবিধান পড়ে শোনালেন আমান, পুলিশ বলল ‘গো ব্যাক’  » «   বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু  » «   আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «   বুরকিনা ফাসোতে মসজিদে ঢুকে ১৬ মুসল্লিকে গুলি করে হত্যা  » «  

ডিম দিবসে ‘ডাক’ মেরে ট্রলের শিকার আফ্রিদি



স্পোর্টস ডেস্ক:: আন্তর্জাতিক ক্যারিয়ার জুড়ে যেমন প্রতিপক্ষ বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন, তেমনি মেরেছেন একের পর এক ‘ডাক’। মানে গোল্লা মেরে ফিরেছেন প্যাভিলিয়নে। এজন্য শহীদ আফ্রিদিকে অনেকে ‘ডাক মাস্টার’ হিসেবে বিদ্রুপও করে থাকেন। তবে গতকাল শুক্রবার আফ্রিদির ‘ডাক’ মারা একটু স্পেশাল হয়ে গেল! কারণ দিনটি ছিল বিশ্ব ডিম দিবস!

আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল) পাকতিয়া প্যানথার্সের হয়ে মাঠে নেমেছিলেন এই পাকিস্তানি হার্ডহিটার। আন্তর্জাতিক ক্রিকেটকে অনেকদিন আগে বিদায় বললেও ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা কবে ছাড়বেন সেটা হয়তো আফ্রিদি নিজেও জানেন না। ম্যাচটিতে পাকতিয়া প্যানথার্স জিতলেও দলটির স্কোরবোর্ডে কোনো রান যোগ করতে পারেননি আফ্রিদি। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তার মতো ‘ডাক’ আর কোনো ক্রিকেটার মারেননি!

আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে আফ্রিদির ‘ডাক’ সংখ্যা ৪৪। ৩৯৮ ওয়ানডেতে ‘ডাক’ মেরেছেন ৩০ বার। তার আগে শুধুমাত্র ‘মাতারা হারিকেন’ খ্যাত সনাথ জয়াসুরিয়া (৩৪) আছেন। টি-টোয়েন্টিতে ২৯টি ‘ডাক’ মেরেছেন তিনি। ২৭ টেস্ট খেলা আফ্রিদি ‘ডাক’ মেরেছেন ৬ বার। টেস্ট ক্যারিয়ার দীর্ঘ হলে হয়তো এই সংখ্যা আরও বাড়ত।

যাই হোক, শুক্রবার এপিএলের ম্যাচে ‘ডাক’ মারার পর আফ্রিদিকে নিয়ে হাসির রোল উঠেছে সোশ্যাল সাইটে। সবাই বলছেন, আফ্রিদি ‘ডাক’ মারার জন্য আর দিন পেলেন না! ডিম দিবসে তাকে কিনা ডাক মারতে হলো! কেউ বলছেন, আফ্রিদির এই ‘ডাক’ নাকি ডিম দিবসের শ্রদ্ধাঞ্জলি! তাছাড়া ‘ডাকমাস্টার’ হ্যাশট্যাগ দিয়েও এই হার্ডহিটারকে বিদ্রুপ করছে নেটিজেনরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: