সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একসঙ্গে ৩ মুসলিম দেশে হামলা চালিয়েছে ইসরায়েল!  » «   অবশেষে প্লট চাওয়া নিয়ে মুখ খুললেন রুমিন ফারহানা  » «   দালালদের দেখানো ‘সোনার হরিণ’ থেকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী  » «   পানি ছেড়ে ভারতকে ডোবাচ্ছে পাকিস্তান  » «   শুধু ডিসি নয় ওই নারীকেও আইনের আওতায় আনা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী  » «   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ সহ্য করবে না চীন  » «   ছাতকে ছুরিকাঘাতে তৃতীয় শ্রেণির ছাত্র নিহত, আটক ১  » «   সৌদিতে আরো এক হাজির মৃত্যু, মৃতের সংখ্যা ১০০ ছাড়াল  » «   মহানবীর নামে ইউরোপে সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন  » «   সিন্ডিকেটে লোপাট হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোটি কোটি টাকা  » «   খাসদবিরে আবাসিক হোটেল থেকে মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার  » «   হঠাৎ রুমিন ফারহানাকে নিয়ে বিএনপিতে সমালোচনার ঝড়  » «   সৌদিতে সড়কে ঝরলো ৪ বাংলাদেশির প্রাণ  » «   অ্যামাজন বন পুড়ছে কেন! নেপথ্যে যে রহস্য  » «   দেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে: ড. কামাল  » «  

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ল্যাপটপ!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: ২০০৮ সালে ১০.২ ইঞ্চির এই ল্যাপটপ তৈরি করে স্যামসাং। যার মডেল নম্বর Samsung NC10-14GB। এই ল্যাপটপে রয়েছে Windows XP (Service Pack 3)। সাইবার সুরক্ষা বিশেষজ্ঞদের মতে, এটিই হল বিশ্বের ‘সবচেয়ে বিপজ্জনক’ ল্যাপটপ!

বিশেষজ্ঞরা বলছেন, এই ল্যাপটপে রয়েছে বিশ্বের ভয়ঙ্করতম ILOVEYOU, MyDoom, SoBig, WannaCry, Dark Tequila, এবং BlackEnergy — এই ৬টি ম্যালওয়্যার বা ভাইরাস। বিশ্বের প্রায় ৭০ লাখ কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে এই ম্যালওয়্যার বা ভাইরাসগুলোর জন্য।

২০১৫ সালে ইউক্রেন যে মারাত্মক বিদ্যুৎ বিপর্যয়ের সম্মুখীন হয়, তার জন্য দায়ি এই ৬টি ম্যালওয়্যারের একটি। WannaCry ম্যালওয়্যার হামলায় ব্রিটেনের ‘ন্যাশনাল হেলথ সার্ভিস’ ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হয়। এমনই আরও অনেক বড় বড় ভয়ঙ্কর সাইবার বিপর্যয়ের জন্য দায়ি এই ৬টি ম্যালওয়্যার বা ভাইরাস। আর Samsung NC10-14GB ল্যাপটপেই এই রয়েছে ৬টি ভয়ঙ্কর ম্যালওয়্যার বা ভাইরাস। তাই এটিকে বিশ্বের ‘সবচেয়ে বিপজ্জনক’ ল্যাপটপ হিসাবেই ব্যাখ্যা করছেন সাইবার সুরক্ষা বিশেষজ্ঞরা!

এই ল্যাপটপটি তোলা হয়েছে অনলাইন নিলামে। আর সেখানে এটির দর প্রায় ৮.৫ কোটি টাকা (১.২ মিলিয়ন মার্কিন ডলার) ছাড়িয়ে গেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: