রবিবার, ১৯ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভর্তুকি দিয়ে হলেও চাল রপ্তানির উদ্যোগ নেওয়া হবে: অর্থমন্ত্রী  » «   ভেঙ্গে যাচ্ছে সিলেট জেলা বিএনপির কমিটি!  » «   বিদেশে অবস্থানরত শ্রমিকদের প্রতি মিশনগুলোর ধারণা নেতিবাচক: পররাষ্ট্রমন্ত্রী  » «   হিজাব পরে অস্ট্রিয়ার অমুসলিম নারী সাংসদের অভিনব প্রতিবাদ  » «   গাড়ি নষ্ট, রিকশায় চড়ে অভিযানে মেয়র আরিফ  » «   মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়সের পরিপত্র অবৈধ: হাইকোর্ট  » «   কৃষক রক্ষা না করলে অভিশাপ নেমে আসবে: রিজভী  » «   ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, পাসের হার ২০.৫৩%  » «   মুক্তিযোদ্ধা, এতিম ও আলেমদের সঙ্গে প্রধানমন্ত্রীর ইফতার আজ  » «   রাতভর ধ্যানের পর বদ্রিনাথের পথে মোদি, রেকর্ড সংখ্যায় ভোট দেওয়ার আহ্বান  » «   জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট দেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ফখরুলের আসনে মান্নাকে উপনির্বাচন করার প্রস্তাব  » «   বিমান ছিনতাই চেষ্টা: শিমলার হদিস পাচ্ছে না পুলিশ  » «   এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের  » «   লন্ডনের ডেপুটি স্পিকার নির্বাচিত হলেন সিলেটের আহবাব  » «  

বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা



স্পোর্টস ডেস্ক:: ইসলাম ধর্মাবলম্বীদের পুন্যভুমি পবিত্র মক্কা নগরীতে আছেন ফ্রান্সের মিডফিল্ডার পল পগবা। সেখান থেকে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন তিনি। ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণ করতে দলে যোগ দেয়ার আগে পবিত্র কাবা জিয়ারতের উদ্দেশ্যেই মক্কা গেছেন এই ফরাসি তারকা।

নিজের ইনস্টাগ্রাম একাউন্টে ভিডিওটি পোস্ট করে ম্যানচেস্টার ইউনাইটেডের ২৫ বছর বয়সী এই ফুটবল তারকা বলেছেন, ‘নিজের আমল ঠিক রাখার জন্যই মানুষ এখানে আসেন। এটি একটি সুন্দর জায়গা। সুন্দর সুন্দর সুন্দর.. ..আর এর অনুভুতি আমি বুঝিয়ে বলতে পারব না।’

পবিত্র কাবা শরিফকে সামনে নিয়ে ভিডিওটি ধারণ করেছেন এই ফরাসি তারকা। যেটিকে কেবলা করে মুসলমানরা প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ পড়েন। মস্কোগামী ফরাসি ফুটবল দলের গুরুত্বপূর্ণ এই সদস্য গত বছরও পবিত্র রমজান মাসে কাবা জিয়ারতে মক্কা গিয়েছিলেন।

গত সপ্তাহে বিবিসি’কে দেয়া সাক্ষাৎকারে পগবা বলেছিলেন, ‘সম্পূর্ণ মনসংযোগ নিয়ে তার ফরাসি সদীর্থদের বিশ্বকাপে যাওয়া উচিত। সেটি কৌশলগত দক্ষতার চেয়ে বেশি কার্যকর হবে।’ ২০০৬ সালের বিশ্বকাপ ফাইনালিস্ট এবং ১৯৯৮ সালের শিরোপা জয়ী ফ্রান্স আসন্ন রাশিয়া বিশ্বকাপে ‘সি’ গ্রুপের হয়ে প্রথম পর্বে অংশ নিবে। গ্রুপের বাকী দল গুলো হচ্ছে ডেনমার্ক, অস্ট্রেলিয়া এবং পেরু।

আগামী ১৬ জুন কাজানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশণ শুরু করবে ফ্রান্স।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: