শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সালমানের প্রথম ভালো লাগা কে?  » «   দুই যুবকের সঙ্গে ২০ বছর বয়সী তরুণী, এরপর…  » «   হাওয়া ভবন থেকে মানুষকে স্বস্তি দিতে ১৪ দলীয় জোট : খালিদ মাহমুদ  » «   ফখরুলের বক্তব্যের সমালোচনা করে যা বললেন ওবায়দুল কাদের  » «   ভালবেসে বিয়ে, কিভাবে এতটা নির্মম হয় রনিরা?  » «   প্রধানমন্ত্রীর কাছে ১০ মিনিট সময় চান ড. কামাল  » «   ভেরিফায়েড হলো মোস্তাফা জব্বারের ফেসবুক অ্যাকাউন্ট  » «   গুজব ছড়ানোর অভিযোগ : রিমান্ডে সেই গৃহবধূ ফারিয়া  » «   সাবেক সেনা কর্মকর্তাকে উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «   সব ব্যাংকে সতর্কতা জারি!  » «   গুজব ছড়ানোর অভিযোগে গৃহবধূ আটক  » «   ‘গর্বিত বাঙালির বিজয়ের দুই প্রতিচ্ছবি’  » «   ২৬ বছর পরে শাহরুখ!  » «   পাকিস্তানে নিষিদ্ধ হতে পারে টুইটার  » «   সানি লিওন এবার ক্রিকেটার!  » «  

বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা



স্পোর্টস ডেস্ক:: ইসলাম ধর্মাবলম্বীদের পুন্যভুমি পবিত্র মক্কা নগরীতে আছেন ফ্রান্সের মিডফিল্ডার পল পগবা। সেখান থেকে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন তিনি। ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণ করতে দলে যোগ দেয়ার আগে পবিত্র কাবা জিয়ারতের উদ্দেশ্যেই মক্কা গেছেন এই ফরাসি তারকা।

নিজের ইনস্টাগ্রাম একাউন্টে ভিডিওটি পোস্ট করে ম্যানচেস্টার ইউনাইটেডের ২৫ বছর বয়সী এই ফুটবল তারকা বলেছেন, ‘নিজের আমল ঠিক রাখার জন্যই মানুষ এখানে আসেন। এটি একটি সুন্দর জায়গা। সুন্দর সুন্দর সুন্দর.. ..আর এর অনুভুতি আমি বুঝিয়ে বলতে পারব না।’

পবিত্র কাবা শরিফকে সামনে নিয়ে ভিডিওটি ধারণ করেছেন এই ফরাসি তারকা। যেটিকে কেবলা করে মুসলমানরা প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ পড়েন। মস্কোগামী ফরাসি ফুটবল দলের গুরুত্বপূর্ণ এই সদস্য গত বছরও পবিত্র রমজান মাসে কাবা জিয়ারতে মক্কা গিয়েছিলেন।

গত সপ্তাহে বিবিসি’কে দেয়া সাক্ষাৎকারে পগবা বলেছিলেন, ‘সম্পূর্ণ মনসংযোগ নিয়ে তার ফরাসি সদীর্থদের বিশ্বকাপে যাওয়া উচিত। সেটি কৌশলগত দক্ষতার চেয়ে বেশি কার্যকর হবে।’ ২০০৬ সালের বিশ্বকাপ ফাইনালিস্ট এবং ১৯৯৮ সালের শিরোপা জয়ী ফ্রান্স আসন্ন রাশিয়া বিশ্বকাপে ‘সি’ গ্রুপের হয়ে প্রথম পর্বে অংশ নিবে। গ্রুপের বাকী দল গুলো হচ্ছে ডেনমার্ক, অস্ট্রেলিয়া এবং পেরু।

আগামী ১৬ জুন কাজানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশণ শুরু করবে ফ্রান্স।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: