শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তিন সিটিতে বিএনপির মেয়র প্রার্থী যারা  » «   ইতিহাসের পুনরাবৃত্তি: চিদম্বরমের সময় অমিত, অমিতের সময় চিদম্বরম গ্রেপ্তার  » «   অক্টোবর থেকে মোবাইল অ্যাপে মিলবে বিমানের টিকিট  » «   আগামীকাল জুমার নামাজের পর গণবিক্ষোভের ডাক কাশ্মীরিদের  » «   হবিগঞ্জে ডাক্তার পরিচয় দিয়ে নবজাতক চুরি, নারী আটক  » «   কলকাতায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশির মৃত্যু, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ  » «   ভীতি কাটাতে চা বিস্কুট খেতে খেতে ভাইভা দেবেন বিসিএস পরীক্ষার্থীরা  » «   তৃতীয় ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   রাস্তার পাশে চা বানাচ্ছেন মমতা! ভিডিও ভাইরাল  » «   ঋণের টাকায় ভারত থেকে অস্ত্র কিনবে বাংলাদেশ  » «   কানাইঘাটে মৃত্যুর পাঁচ মাস পর কবর থেকে লাশ উত্তোলন  » «   কাশ্মীরে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, গুলি চালিয়েছে পাকিস্তান  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ  » «   পুলিশের ছেলে বিশ্বের এক নম্বর ডন  » «   জাহালম কাণ্ড: ১১ তদন্ত কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের মামলা  » «  

বিশ্বকাপে নেই আজমল



27. ajmalস্পোর্টস ডেস্ক::
বিশ্বকাপের প্রায় দেড় মাস আগে বড় একটা ধাক্কা খেল পাকিস্তান। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ অফস্পিনার সাঈদ আজমল বিশ্বকাপের প্রাথমিক দল থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন।
আগামী ১৪ ফেব্রুয়ারি শুরু হবে বিশ্বকাপের একাদশ আসর। অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে হতে যাওয়া এই টুর্নামেন্ট শুরুর আগে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের অনুমতি পাওয়ার সম্ভাবনা নেই বলেই সরে দাঁড়িয়েছেন আজমল।
শনিবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বোলিংয়ে নিষিদ্ধ অফস্পিন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে পরীক্ষার জন্য চেন্নাইয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয়।

পিসিবি এক বিবৃতিতে জানায়, হাফিজ অনানুষ্ঠানিক পরীক্ষায় উতরে গেলে, তারা আইসিসির কাছে তার বোলিং অ্যাকশনের আনুষ্ঠানিক পরীক্ষার জন্য আবেদন জানাবেন।
৩৭ বছর বয়সী আজমল পাকিস্তানের ৩০ সদস্যের প্রাথমিক দলে ছিলেন। আইসিসির আনুষ্ঠানিক পরীক্ষায় নিতে নিজের বোলিংয়ের সংশোধিত অ্যাকশন নিয়ে সন্তুষ্ট হওয়ার আগ পর্যন্ত ঘরোয়া ক্রিকেটে খেলবেন তিনি।
পিসিবি প্রধান শাহরিয়ার খান সাংবাদিকদের জানান, আজমল নিজেকে দল থেকে প্রত্যাহার করেছেন।
“আমরা আজমলের ক্যারিয়ার নিয়ে কোনো ঝুঁকি নিতে চাই না। কারণ, সর্বশেষ রিপোর্ট অনুযায়ী এখনো তার কনুই আইসিসির বেধে দেয়া ১৫ ডিগ্রির ভেতরে থাকছে না।”

পিসিবি প্রধানের শঙ্কা, বিশ্বকাপে অংশ নিতে আজমল আইসিসির আনুষ্ঠানিক পরীক্ষায় অংশ নিয়ে ব্যর্থ হলে খেলা থেকে এক বা দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন। সেক্ষেত্রে শেষই হয়ে যেতে পারে এই অফস্পিনারের ক্যারিয়ার।
আজমল পাকিস্তানের সেরা স্পিনার এবং শেষ তিন বছর ধরে সব ধরণের ক্রিকেটে নিজেদের দেশের সেরা উইকেট সংগ্রাহক। গত সেপ্টেম্বরে আইসিসির পরীক্ষার পর নিষিদ্ধ হয় তার বোলিং। আর গত মাসে বোলিং নিষিদ্ধ হয় হাফিজের।
আইসিসির নিয়মানুযায়ী দেশগুলোকে ৭ জানুয়ারির মধ্যে বিশ্বকাপের ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করতে হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: