শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তিন সিটিতে বিএনপির মেয়র প্রার্থী যারা  » «   ইতিহাসের পুনরাবৃত্তি: চিদম্বরমের সময় অমিত, অমিতের সময় চিদম্বরম গ্রেপ্তার  » «   অক্টোবর থেকে মোবাইল অ্যাপে মিলবে বিমানের টিকিট  » «   আগামীকাল জুমার নামাজের পর গণবিক্ষোভের ডাক কাশ্মীরিদের  » «   হবিগঞ্জে ডাক্তার পরিচয় দিয়ে নবজাতক চুরি, নারী আটক  » «   কলকাতায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশির মৃত্যু, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ  » «   ভীতি কাটাতে চা বিস্কুট খেতে খেতে ভাইভা দেবেন বিসিএস পরীক্ষার্থীরা  » «   তৃতীয় ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   রাস্তার পাশে চা বানাচ্ছেন মমতা! ভিডিও ভাইরাল  » «   ঋণের টাকায় ভারত থেকে অস্ত্র কিনবে বাংলাদেশ  » «   কানাইঘাটে মৃত্যুর পাঁচ মাস পর কবর থেকে লাশ উত্তোলন  » «   কাশ্মীরে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, গুলি চালিয়েছে পাকিস্তান  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ  » «   পুলিশের ছেলে বিশ্বের এক নম্বর ডন  » «   জাহালম কাণ্ড: ১১ তদন্ত কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের মামলা  » «  

বিশ্বকাপের আয় দিয়ে মসজিদ বানাবে দেম্বেলে



খেলাধুলা ডেস্ক::কয়েকদিন আগেই গত হয়েছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। আর এই আসরের চ্যাম্পিয়ন মুকুট উঠেছে ফ্রান্সের মাথায়। তার সঙ্গে প্রথমবারই বিশ্বকাপ জিতে তারকা বনে গেছেন ফ্রান্সের ফুটবলার উসমান দেম্বেলে। এমনকি বিশ্বকাপের পর্দা নামার সঙ্গে সঙ্গে মানুষের মনেও জায়গা করে নিলেন বিশ্বকাপ জয়ী এই তারকা।

মুসলিম এই ফুটবল তারকা বিশ্বকাপ থেকে আয় করা নিজের অর্থ দিয়ে একটি মসজিদ নির্মাণ করতে চান। মসজদটি নিজের বাবা-মায়ের দেশ মৌরিতানিয়ার দিয়াগুলি অঞ্চলে নির্মাণ করতে চান ২১ বছর বয়সী এই স্ট্রাইকার।

উসমান দেম্বেলে জন্ম গ্রহণ করেছেন ফ্রান্সের ভারননে। কিন্তু, তার বাবা-মা দু’জনেই আফ্রিকার মৌরিতানিয়া থেকে ইউরোপের দেশ ফ্রান্সে এসেছেন। বাবা মালির এবং মা সেনেগালের বংশোদ্ভূত। যার কারণে নিজের অর্থ দিয়ে মৌরিতানিয়াতেই একটি মসজিদ তৈরি করতে চান এই ফুটবলার।

সদ্যসমাপ্ত রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স ফুটবল দলের হয়ে গ্রুপ পর্বের তিন ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন দেম্বেলে। তিনি অস্ট্রেলিয়া, পেরু ও ডেনমার্কের বিপক্ষে খেলেন। ক্লাব ফুটবলে স্পেনিস জায়ান্ট বার্সেলোনার হয়ে খেলছেন এই স্টাইকার।

প্রসঙ্গত, ক্লাব ফুটবলে রেনের হয়ে খেলার পর ২০১৬-১৭ মৌসুমে উসমান দেম্বেলে যোগ দেন জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে। এক মৌসুম পড়েই যোগ দেন বার্সায়।

দেম্বেলে ২০১৭ সালের আগস্টে গ্রীষ্মকালীন দলবদলে রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে বরুশিয়া ডর্টমুন্ড থেকে দেম্বেলেকে কিনে আনে বার্সেলোনা। তাকে দলে ভেড়াতে নগদ ১০৫ মিলিয়ন ইউরো গুনতে হয় কাতালান ক্লাবটিকে। বোনাস থেকে আরও ৪২ মিলিয়ন ইউরো পাওয়ার কথা জার্মান ক্লাবটির। দেম্বেলের জন্য সব মিলিয়ে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২০০ কোটি টাকা গুনতে হয় কাতালানদের।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: