সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «   বুরকিনা ফাসোতে মসজিদে ঢুকে ১৬ মুসল্লিকে গুলি করে হত্যা  » «   হবিগঞ্জে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ  » «   সৌদি-ইরান উত্তেজনা মধ্যস্ততায় তেহরানের পথে ইমরান খান  » «   ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ৭৬ শতাংশ ফেল  » «   সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়: ওবায়দুল কাদের  » «   ৮ দিন পর ফিরলেন আমিরাতের প্রথম মহাকাশচারী  » «   শ্রীমঙ্গলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত  » «   ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ চেয়ে হাইকোর্টে রিট  » «   টাইফুনে লন্ডভন্ড জাপান, নিহত বেড়ে ১৯  » «   আবরারের খুনিকে কারাগারে গণপিটুনি  » «   রাজীবের মৃত্যু: ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ স্বজন পরিবহনকে  » «   আমি বহু ইস্যুতেই নোবেল পাই, ওরা দেয় না: ট্রাম্প  » «  

বিশ্বকাপের আয় দিয়ে মসজিদ বানাবে দেম্বেলে



খেলাধুলা ডেস্ক::কয়েকদিন আগেই গত হয়েছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। আর এই আসরের চ্যাম্পিয়ন মুকুট উঠেছে ফ্রান্সের মাথায়। তার সঙ্গে প্রথমবারই বিশ্বকাপ জিতে তারকা বনে গেছেন ফ্রান্সের ফুটবলার উসমান দেম্বেলে। এমনকি বিশ্বকাপের পর্দা নামার সঙ্গে সঙ্গে মানুষের মনেও জায়গা করে নিলেন বিশ্বকাপ জয়ী এই তারকা।

মুসলিম এই ফুটবল তারকা বিশ্বকাপ থেকে আয় করা নিজের অর্থ দিয়ে একটি মসজিদ নির্মাণ করতে চান। মসজদটি নিজের বাবা-মায়ের দেশ মৌরিতানিয়ার দিয়াগুলি অঞ্চলে নির্মাণ করতে চান ২১ বছর বয়সী এই স্ট্রাইকার।

উসমান দেম্বেলে জন্ম গ্রহণ করেছেন ফ্রান্সের ভারননে। কিন্তু, তার বাবা-মা দু’জনেই আফ্রিকার মৌরিতানিয়া থেকে ইউরোপের দেশ ফ্রান্সে এসেছেন। বাবা মালির এবং মা সেনেগালের বংশোদ্ভূত। যার কারণে নিজের অর্থ দিয়ে মৌরিতানিয়াতেই একটি মসজিদ তৈরি করতে চান এই ফুটবলার।

সদ্যসমাপ্ত রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স ফুটবল দলের হয়ে গ্রুপ পর্বের তিন ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন দেম্বেলে। তিনি অস্ট্রেলিয়া, পেরু ও ডেনমার্কের বিপক্ষে খেলেন। ক্লাব ফুটবলে স্পেনিস জায়ান্ট বার্সেলোনার হয়ে খেলছেন এই স্টাইকার।

প্রসঙ্গত, ক্লাব ফুটবলে রেনের হয়ে খেলার পর ২০১৬-১৭ মৌসুমে উসমান দেম্বেলে যোগ দেন জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে। এক মৌসুম পড়েই যোগ দেন বার্সায়।

দেম্বেলে ২০১৭ সালের আগস্টে গ্রীষ্মকালীন দলবদলে রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে বরুশিয়া ডর্টমুন্ড থেকে দেম্বেলেকে কিনে আনে বার্সেলোনা। তাকে দলে ভেড়াতে নগদ ১০৫ মিলিয়ন ইউরো গুনতে হয় কাতালান ক্লাবটিকে। বোনাস থেকে আরও ৪২ মিলিয়ন ইউরো পাওয়ার কথা জার্মান ক্লাবটির। দেম্বেলের জন্য সব মিলিয়ে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২০০ কোটি টাকা গুনতে হয় কাতালানদের।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: