রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

বিশ্বকাপের আগেই গায়ে বড় কলঙ্ক লাগালো মেক্সিকো!



খেলাধুলা ডেস্ক::বিশ্বকাপ শুরুর আগেই যৌন কেলেঙ্কারির মতো মারাত্মক অভিযোগ উঠল মেক্সিকোর ফুটবলারদের বিরুদ্ধে। বিশ্বকাপে রাশিয়া উড়ে যাওয়ার আগেই ঘটল এমন ঘটনা। মেক্সিকোর ফুটবলারদের বিদায়ী পার্টিতে ৩০ জন যৌনকর্মীকে নিয়ে সারারাত মত্ত থাকলেন ফুটবলাররা।

ফুটবল সংস্থার আধিকারিকরা জানিয়েছেন, তবে জড়িত ফুটবলারদের বিরুদ্ধে কোনওরকম ব্যবস্থা নেওয়া হবে না বলে জানিয়েছেন ফুটবল সংস্থার আধিকারিকরা। কারণ নিজেদের ব্যক্তিগত সময়ে তাঁরা ফুর্তি করেছিলেন।

পার্টিতে যৌনকর্মীদের নিয়ে মত্ত অবস্থার এমন ছবি প্রকাশ্যে আসার পরেই শোরগোল পড়ে যায় বিশ্বফুটবলে। জন্ম দেয় তীব্র বিতর্কের।

মেক্সিকোর এক সংবাদমাধ্যম টিভি নোটাস গসিপ ম্যাগাজিনের প্রতিবেদন অনুযায়ী, মেক্সিকোর বিশ্বকাপের স্কোয়াডের নয় ফুটবলার আজটেক স্টেডিয়ামে স্কটল্যান্ডকে প্রস্তুতি ম্যাচে হারানোর পর মেক্সিকো সিটি-র এক ব্যক্তিগত রিসর্টে যৌনকর্মীদের নিয়ে লীলায় মত্ত থাকেন। সেই ম্যাগাজিনের প্রতিবেদনের শিরোনাম ছিল, ‘‘ত্রি (মেক্সিকোর জাতীয় দল)-দের সত্যিকারের ফেয়ারওয়েল পার্টি!’’

জড়িত নয় ফুটবলারদের মধ্যেই ছিলেন তারকা গোলকিপার গিলের্মো ওচোয়া এবং রাউল জিমেনেজ। লস অ্যাঞ্জেলস গ্যালাক্সি-র তারকা ভ্রাতৃদ্বয় জোনাথন ও জিওভানি ডস স্যান্টোস, বুন্দেশলিগার ফ্র্যাঙ্কফুটে খেলা কার্লোস সালসেদো ও মার্কো ফাবিয়ান সেই যৌন-পার্টিতে ছিলেন।

একটি স্থানীয় ম্যাগাজিনের পক্ষে ম্যাক্সিকান ফুটবলারদের ‘নিশি যাপনের’ গল্প এবং ছবি সামনে এসেছে৷ ম্যাগাজিনটির দাবী এই পার্টিতে ফুটবলাররা নিজের গার্লফ্রেন্ড কিংবা স্ত্রীদেরও সঙ্গে রাখেননি৷

স্থানীয় পত্রিকাটি লিখেছে,‘ ফুটবলাররা লাস লোমাসের একটি বাড়িতে রাত্রি ১০.৩০ মিনিটে উপস্থিত হন৷ সারারাত, গান , বাজনা, ডান্স এবং এসকর্টদের সঙ্গে রাত্রিযাপনের পর সকালে প্রত্যেকে বাড়ি ফেরেন৷ কোনও ফুটবলারই এই পার্টিতে নিজের গার্লফ্রেন্ড কিংবা স্ত্রীকে আনেননি৷’

বর্তমানে মেক্সিকো দল রয়েছে ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে। শনিবারে ডেনমার্কের বিরুদ্ধে শেষ প্রস্তুতি ম্যাচ খেলে তারা উড়ে যাবে রাশিয়ায়। এর আগেও মেক্সিক্যান ফুটবলারদের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ উঠেছিল।

উল্লেখ্যে, ২০১০-এর সেপ্টেম্বরে মন্টেরি-তে ফুটবলাররা এক মহিলাকে ডেকে উদ্দাম নৈশপার্টি করেছিলেন। সেই সময়ে অবশ্য প্রত্যেক ফুটবলারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছিল ফেডারেশন। তারকা ডিফেন্ডার এফ্রিন জুয়ারেজ ও ফরোয়ার্ড কার্লোস ভেলাকে ছয় মাস নির্বাসনে পাঠানো হয়েছিল।

২০১১-তে কোপা আমেরিকায় আর্জেন্টিনায় উড়ে যাওয়ার আগে ছয় যৌনকর্মীকে ভাড়া করে এনে কুইটোয় পার্টি করেছিলেন ফুটবলাররা। সেইসময়ে জরিমানা করার পাশাপাশি ছয় মাস সাসপেন্ড করা হয়েছিল। সেই ভুলের-ই পুনরাবৃত্তি আবার। যদিও এবার জরিমানার কোনও খবর এখনও পর্যন্ত নেই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: