বুধবার, ২২ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরখাস্তকৃত ন্যানগ্যাগওয়াই হচ্ছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট  » «   খালেদার গাড়িবহরে হামলা সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরিকল্পনার অংশ  » «   এক মোটরসাইকেলেই বিশ্ব রেকর্ড  » «   কাঁদলেন ঐশ্বরিয়া, ১শ শিশুর ঠোঁটের অস্ত্রোপচারে খরচ দিবেন  » «   কাল থেকে পুনরায় চালু হচ্ছে চুয়েট বাস  » «   বলি একটা লেখেন আরেকটা: সাংবাদিকদের রোনালদো  » «   এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি  » «   মাধ্যমিক বিদ্যালয়ে হবে ছাত্রলীগের স্কুল কমিটি  » «   এগিয়ে থাকুন সৃজনশীলতায়  » «   সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ  » «   শ্রীমঙ্গলে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন  » «   দখলমুক্ত হচ্ছে খাল ও নদী  » «   কুমিল্লায় হানিফ‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’  » «   কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান  » «   অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানা অভিযোগ  » «  

বিমান থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্রের মহড়া চালাল দ. কোরিয়া



আর্ন্তজাতিক ডেস্ক ::

দক্ষিণ কোরিয়া বিমান থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোঁড়ার মহড়া চালিয়েছে। পিয়ংইয়ংয়ের সর্বশেষ পরমাণু বোমার পরীক্ষাকে কেন্দ্র করে এ মহড়া চালানো হলো এবং দেশটির শক্তি প্রদর্শন হিসেবে দেখা হচ্ছে।

মহড়ায় জার্মানি এবং সুইডেনের তৈরি বিমান থেকে নিক্ষেপযোগ্য টরাস ক্রুজ ক্ষেপণাস্ত্রের কার্যকারিতা পরীক্ষা করা হয়। তাজা গুলির এ মহড়ায় অত্যাধুনিক ক্রুজ ক্ষেপণাস্ত্রের লক্ষ্যবস্তুতে সঠিক ভাবে আঘাত হানার সক্ষমতা যাচাই করা হয়েছে।

উত্তর কোরিয়ার বিরুদ্ধে আগাম হামলার প্রয়োজন দেখা দিলে টরাস ক্ষেপণাস্ত্র ব্যবহার করবে সিউল। জাতিসংঘ নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে দেশটি পরমাণু ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা অব্যাহত রেখেছে।

চলতি মাসের ৩ তারিখে হাইড্রোজেন বোমার পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। ছোট আকারের বোমাটি আন্তমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বসানো যাবে বলে ঘোষণা করা হয়েছিল। সূত্র: রে/তে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: