শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
উ. কোরিয়ায় কম্পন, ফের পারমাণবিক পরীক্ষা!  » «   পানিতে ডুবে স্বামী পরিত্যক্তার মৃত্যু  » «   দেবের আচরণে রোশানের হতাশা  » «   পুলিশের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার  » «   মহানন্দায় বালুভর্তি ট্রলার ডুবি, নিখোঁজ ১  » «   বিএনপির সঙ্গে রাজনৈতিক সমঝোতা নয় : প্রধানমন্ত্রী  » «   কুমিল্লা-৫ আসনে সমান অবস্থানে আ’লীগ বিএনপি, জামায়াতের ভোটব্যাংক  » «   পাক ব্যাংকে দুর্নীতি, অভিযুক্ত ৭ বাংলাদেশি  » «   ‘বাবার সঙ্গে হানিপ্রীতকে নগ্ন অবস্থায় দেখেছি’  » «   ব্রিফকেসের ভেতর যুবকের লাশ!  » «   ছুটি নিয়ে রাজনৈতিক প্রচারণায় সাকিব: অর্থায়নে রোকেয়া বিশ্ববিদ্যালয়  » «   ভয়ংকর ভাবে ছড়িয়ে পড়ছে ‘সুপার ম্যালেরিয়া’  » «   আমেরিকান প্রবাসী পরিবার কর্তৃক রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা  » «   নবীগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড, কোটি টাকার ক্ষয়ক্ষতি  » «   চাপে আছেন মুসা, দেশ ত্যাগে নিষেধাজ্ঞা  » «  

বিমান থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্রের মহড়া চালাল দ. কোরিয়া



আর্ন্তজাতিক ডেস্ক ::

দক্ষিণ কোরিয়া বিমান থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোঁড়ার মহড়া চালিয়েছে। পিয়ংইয়ংয়ের সর্বশেষ পরমাণু বোমার পরীক্ষাকে কেন্দ্র করে এ মহড়া চালানো হলো এবং দেশটির শক্তি প্রদর্শন হিসেবে দেখা হচ্ছে।

মহড়ায় জার্মানি এবং সুইডেনের তৈরি বিমান থেকে নিক্ষেপযোগ্য টরাস ক্রুজ ক্ষেপণাস্ত্রের কার্যকারিতা পরীক্ষা করা হয়। তাজা গুলির এ মহড়ায় অত্যাধুনিক ক্রুজ ক্ষেপণাস্ত্রের লক্ষ্যবস্তুতে সঠিক ভাবে আঘাত হানার সক্ষমতা যাচাই করা হয়েছে।

উত্তর কোরিয়ার বিরুদ্ধে আগাম হামলার প্রয়োজন দেখা দিলে টরাস ক্ষেপণাস্ত্র ব্যবহার করবে সিউল। জাতিসংঘ নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে দেশটি পরমাণু ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা অব্যাহত রেখেছে।

চলতি মাসের ৩ তারিখে হাইড্রোজেন বোমার পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। ছোট আকারের বোমাটি আন্তমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বসানো যাবে বলে ঘোষণা করা হয়েছিল। সূত্র: রে/তে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: