শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আগামীতে শহীদুজ্জামান সরকারকে নৌকা মার্কায় ভোট দিলে নজিপুর জেলাসহ সব উন্নয়ন হবে :নাসিম  » «   মাহিরাকে জোর করে চুমু খাওয়ার চেষ্টা, ভাইরাল ভিডিও  » «   বরের বয়স ৮৩ কনে ৩০  » «   ‘তারেকের নেতৃত্বে বিএনপি এখন অনেক শক্তিশালী’  » «   চলন্ত বাসে ডাকাতি ও চালক খুন, গ্রেপ্তার ১৩  » «   প্রধানমন্ত্রী ভোট চাচ্ছেন, খালেদা জিয়া অন্ধকার প্রকোষ্ঠে : ফখরুল  » «   কিশোরের মৃত্যু, লাশ রেখে সঙ্গীদের পলায়ন  » «   এক সঙ্গে তারা  » «   অশ্লীল কার্যকলাপে লিপ্ত, ১১ প্রেমিক যুগলের জরিমানা!  » «   দুই ঘণ্টার জন্য বিমান আটকে দিলো মশা  » «   বিয়ের নামে চীনে বিক্রি হচ্ছে পাহাড়ি মেয়েরা  » «   ডেকে নিয়ে যুবকের গলাকেটে হত্যা  » «   বড়লেখার মেধাবী তোফায়েলের চ্যান্সেলর স্বর্ণপদক লাভ  » «   পুলিশ পরিচয়ে কিশোরীকে যুবলীগ নেতার ধর্ষণ  » «   সিলেটে হবে ভারতীয় হাইকমিশন অফিস  » «  

বিমান থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্রের মহড়া চালাল দ. কোরিয়া



আর্ন্তজাতিক ডেস্ক ::

দক্ষিণ কোরিয়া বিমান থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোঁড়ার মহড়া চালিয়েছে। পিয়ংইয়ংয়ের সর্বশেষ পরমাণু বোমার পরীক্ষাকে কেন্দ্র করে এ মহড়া চালানো হলো এবং দেশটির শক্তি প্রদর্শন হিসেবে দেখা হচ্ছে।

মহড়ায় জার্মানি এবং সুইডেনের তৈরি বিমান থেকে নিক্ষেপযোগ্য টরাস ক্রুজ ক্ষেপণাস্ত্রের কার্যকারিতা পরীক্ষা করা হয়। তাজা গুলির এ মহড়ায় অত্যাধুনিক ক্রুজ ক্ষেপণাস্ত্রের লক্ষ্যবস্তুতে সঠিক ভাবে আঘাত হানার সক্ষমতা যাচাই করা হয়েছে।

উত্তর কোরিয়ার বিরুদ্ধে আগাম হামলার প্রয়োজন দেখা দিলে টরাস ক্ষেপণাস্ত্র ব্যবহার করবে সিউল। জাতিসংঘ নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে দেশটি পরমাণু ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা অব্যাহত রেখেছে।

চলতি মাসের ৩ তারিখে হাইড্রোজেন বোমার পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। ছোট আকারের বোমাটি আন্তমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বসানো যাবে বলে ঘোষণা করা হয়েছিল। সূত্র: রে/তে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: