বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

বিপিএল নিয়ে নতুন কাণ্ড, সাকিব-মুশফিকসহ সব ক্রিকেটারের চুক্তি বাতিল



স্পোর্টস ডেস্ক:: এ যেন পাড়া-মহল্লার কোন টুর্ণামেন্ট। হুট করে আগের সব চুক্তি বাতিল করে নতুন করে ড্রাফট করার ঘোষণা দিল বিপিএল কমিটি। সেই সাথে গভর্নিং বডির সাথে নতুন চুক্তির আগে নিশ্চিত নয় কোন দলও। অর্থাৎ, এতদিন পর্যন্ত হওয়া সকল চুক্তি বাতিল করে নতুন করে নিলাম শুরু হবে।

জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক বিগত আসরে ছিলেন ঢাকা ডায়নামাইটসে। সেই দলের অধিনায়ক ও আইকন হিসেবে খেলা সাকিব এবার আইকন হিসেবেই ঠাই পেয়েছেন রংপুরে। তবে এ নিয়েই যত বিপত্তি। ঢাকার ফ্র্যাঞ্চাইজির দাবি, আসর শুরুর এত আগে সাকিবের অন্য দলে পাড়ি জমান নিয়মবহির্ভূত। এমনকি খোদ বিসিবি কর্তারাও এই কাজে রীতিমত অসন্তুষ্ট!

বিপিএলের সপ্তম আসরের আগে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে ক্রিকেটারদের সকল ধরণের চুক্তি বাতিল ঘোষণা করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। রবিবার সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন তারা। চুক্তি বাতিল হওয়ায় সব ফ্র্যাঞ্চাইজিদের নতুন করে ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করতে হবে। আইকন ক্রিকেটার বেঁছে নিতে হবে এবং নতুন করে দল সাজাতে হবে। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে সবার সঙ্গে চুক্তি করতে হবে ফ্র্যাঞ্চাইজিদের।

ফলে বিপিএলের সপ্তম আসরে কে কোন দলে খেলবেন সেটা এখনি জানা যাচ্ছে না। কয়েকদিন আগে অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছিল রংপুর রাইডার্স। বিপিএলের নিয়ম ভেঙ্গেই রংপুরে গিয়েছিলেন তিনি। ফলে টনক নড়ে বিপিএল গভর্নিং বডির।

যার সুবাদে শেষ পর্যন্ত এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হন তারা। এছাড়া আসন্ন বিপিএল মৌসুমের জন্য চিটাগাং ভাইকিংস ছেড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দিয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আর কুমিল্লা ছেড়ে খুলনা টাইটান্সে যোগ দিয়েছেন তামিম ইকবাল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: