রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

বিপিএলে কিভাবে নাম এলো, নিজেও জানি না : গেইল



স্পোর্টস ডেস্ক:: দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টিতে এবারের অভিযান শেষ। বছরের বাকি সময়টুকু বিশ্রাম নেবেন ক্রিস গেইল। জানিয়ে দিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলবেন না ভারতে সফরে। খেলবেন না ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটও। কিন্তু বিপিএলে যে তাকে দলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স! গেইল জানালেন বিস্ময়কর তথ্য, বিপিএলের ড্রাফটে কিভাবে তার নাম এলো, নিজেই জানেন না!

বিপিএলের ড্রাফটে এবার শীর্ষ ক্যাটেগরিতে ছিল গেইলের নাম। বিদেশি ক্রিকেটারদের মধ্যে প্রথম ডাকেই তাকে দলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কিন্তু গেইলের দাবি, তিনি এসব নিয়ে পুরোই আঁধারে। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টিতে নিজের শেষ ম্যাচ শেষে ক্রিকেট থেকে আপাতত বিরতি নেওয়ার প্রসঙ্গেই জানিয়ে দিলেন বিপিএলের নিয়ে তার বিস্ময়ের কথা।

“ওয়েস্ট ইন্ডিজ আমাকে বলেছিল ওয়ানডে সিরিজে (ভারতে) খেলতে। কিন্তু আমি খেলছি না। নির্বাচকেরা চান, তরুণদের সঙ্গে আমি খেলি। কিন্তু আপাতত এই বছর আমি ক্রিকেট থেকে বিরতি নিচ্ছি।” “বিগ ব্যাশে এবার খেলছি না। জানি না, সামনে কোন ক্রিকেট আমার অপেক্ষায় আছে। আমি এমনকি এটাও জানি না, আমার নাম কিভাবে বিপিএলে পৌঁছে গেল। কিন্তু আমাকে একটি দলে নেওয়া হয়েছে, নিজেও জানি না সেটা কিভাবে হলো।”

গেইলের এই বিস্ময় আরও বড় বিস্ময় হয়ে এসেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলের জন্য। দলের টিম ডিরেক্টর ও বিসিবি পরিচালক জালাল ইউনুস তো গেইলের কথা শুনে মনে হলো আকাশ থেকে পড়লেন!

“গেইল এরকম বলেছে নাকি! আমরা তো কিছু জানি না। তার নাম ড্রাফটে ছিল, আমরা নিয়েছি। তার অনুমতি ছাড়া তো ড্রাফটে নাম তোলার কোনো কারণ আমি দেখি না। তার এজেন্ট সবই জানে। যে এজেন্ট আগে ছিল, এবারও তো সেই লোকই আছে। তার সঙ্গে আমাদের কথাও হয়েছে। আর ড্রাফট হয়েছে ১০ দিন আগে, গেইল এত দিন তো কিছু বলেনি। হঠাৎ কেন এসব বলছে, জানি না।”

গেইলের মন্তব্যে বিস্ময়ের পাশাপাশি শঙ্কাও ঘিরে ধরেছে জালাল ইউনুসকে। “গেইলকে ঘিরে পরিকল্পনা করা হয়েছে, প্রথম সুযোগেই সবার আগে তাকে নিয়েছি আমরা। সে না এলে তো বড় বিপদে পড়ব আমরা। এখন তার বদলে কোনো রিপ্লেসমেন্ট নিতে দেওয়া হলেও আমরা তো ওর মতো কাউকে পাব না। আগে থেকে জানলে হয়তো ড্রাফটে থিসারা পেরেরা বা এরকম কাউকে নিতাম। এখন তো উপযুক্ত কাউকে পাওয়াই কঠিন।”

“এমনিতেই রিয়াদ (মাহমুদউল্লাহ) ইনজুরিতে, এটি নিয়ে আমরা টেনশনে আছি। এখন গেইলও না এলে বড় বিপদে পড়ব আমরা।”

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: