বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

বিন লাদেনকে পাকিস্তানের হিরো বললেন পারভেজ মোশাররফ



আন্তর্জাতিক ডেস্ক:: প্রয়াত আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেন এবং জালাল উদ্দিন হাক্কানি ছিল পাকিস্তানের হিরো। পরিস্থিতি বদলে যাওয়ায় হিরোরা এখন ভিলেনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ।পাকিস্তানি এক রাজনীতিবিদের শেয়ার করা একটি ভিডিওর বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি তাদের এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

পাকিস্তানের রাজনীতিবিদ ফারহাতুল্লাহ বাবর বুধবার টুইটারে তারিখহীন ওই ভিডিওটি শেয়ার করেন। সেখানে পারভেজ মোশারফকে বলতে শোনা যায়, ওসামা বিন লাদেন, আয়মান আল-জাওয়াহিরি, জালাল উদ্দিন হাক্কানি ও অন্যরা একসময় ‘পাকিস্তানের হিরো’ ছিল।তারপরই গোটা বিশ্বের পরিস্থিতি বদলে যায়। বিশ্ব এই বিষয়টাকে পৃথক করে দেখতে শুরু করে। এখন আমাদের হিরোরা ভিলেনে পরিণত হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে আরও বলা হয়, সাক্ষাৎকারে পারভেজ মোশাররফ বলেছেন, কাশ্মীরিরা পাকিস্তানে আসলে তাদের নায়কের মতো সম্ভাষণ জানানো হয়। আমরা তাদেরকে প্রশিক্ষণ ও সমর্থন দিয়ে থাকি। আমরা তাদের মুজাহিদ ভাবি, যারা ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াই করবে।

২০০৭ সালে পাকিস্তানের সংবিধান বাতিল করার দায়ে তার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলা করার পর চিকিৎসার কথা বলে ২০১৬ সাল থেকে তিনি দুবাইয়ে নির্বাসিত জীবনযাপন করছেন সেনাপ্রধান থেকে প্রেসিডেন্টের পদ দখল করা অবসরপ্রাপ্ত এই জেনারেল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: