সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শুধুমাত্র আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না: আইনমন্ত্রী  » «   জামায়াতের সবারই রাজ্জাকের মতো ভুল ভাঙা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ  » «   সন্ত্রাসী হামলার নিন্দা জা‌নি‌য়ে মোদিকে শেখ হাসিনার বার্তা  » «   গুগলে ‘টয়লেট পেপার’ লিখলে আসছে পাকিস্তানের পতাকা  » «   পাকিস্তানের সেনাবাহিনী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট হ্যাক করেছে ভারত?  » «   সাত বছরে ৬৩ বার পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন  » «   তিন দিনের সীমান্ত সম্মেলনে বিএসএফ প্রতিনিধিদল বাংলাদেশে  » «   বড় রাজনৈতিক দল অংশ না নেওয়া ইসির জন্য হতাশাজনক: সিইসি  » «   পাকিস্তানকে কী করতে পারবে ভারত?  » «   বঙ্গবীর ওসমানীর জন্ম-মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি  » «   দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সা’দপন্থীদের ইজতেমা শুরু  » «   মোদির স্বপ্ন কখনোই পূরণ হবে না, পাল্টা হুঙ্কার পাকিস্তানের  » «   চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার খবরটি ‘টোটালি ফলস’  » «   শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: খাদ্যমন্ত্রী  » «   জামায়াত নতুন নামে পুরনো চরিত্রে ফিরে আসে কিনা তা ভাবনার বিষয়  » «  

বিদ্যুৎ লাইনে বাজপাখি : ভোগান্তিতে সিলেটের ৪৫ হাজার গ্রাহক



bhola-tree-electricity-postনিউজ ডেস্ক :: বাজপাখির কারণে বিদ্যুৎ ভোগান্তিতে পড়েছিলেন ৪৫ হাজার গ্রাহক। পাখিটি সিটি করপোরেশনের ডাস্টবিন থেকে সাবস্টেশনের খুঁটিতে বসতেই বিপত্তি ঘটে। স্পার্কিংয়ের কারণে কুমারগাও সাবস্টেশন থেকেও বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

শনিবার (১১ জুলাই) ভোর ৬টার দিকে সিলেট বিদ্যুৎ বিরতণ বিভাগ-২ এর আওতাধীন উপশহর সাবস্টেশনে এ ঘটনা ঘটে। এতে উপশহরসহ বেশ কিছু এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। অবশ্য বিদ্যুৎ বিভাগের কর্মীরা দ্রুত মেরামত করে বিদ্যুৎ সরবরাহ সচল করেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, উপশহর সাবস্টেশন সংলগ্ন সিটি করপোরেশনের ডাস্টবিন থেকে বাজ পাখিটি সাব স্টেশনের খুঁটিতে বসে। এসময় বড় ধরণের স্পার্কিং হয়ে আগুন জ্বলে ধোঁয়া উঠতে থাকে।

সিলেট বিদ্যুৎ বিতরণ বিভাগ-২ নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম বলেন, বাজপাখিটি ময়লা নিয়ে বসায় বড় ধরণের স্পার্কিং হয়ে কুমারগাও গ্রিড সাবস্টেশন থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে। এতে অন্তত ৪৫ হাজার গ্রাহক সাময়িক বিদ্যুৎ বিপর্যয়ে পড়েন। অবশ্য এর কিছুক্ষণের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে যায়।

তিনি বলেন, সিটি করপোরেশনের ডাস্টবিনটি সাবস্টেশন সংলগ্ন সীমানা প্রাচীর ঘেষা হওয়ায় প্রায় সময় এধরণে ঘটনা ঘটে। এই ডাস্টবিনটি অন্যত্র সরানোর জন্য ইতোমধ্যে সংশ্লিষ্টদের কাছে আবেদন করা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: