রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

বিদ্যুৎ লাইনে বাজপাখি : ভোগান্তিতে সিলেটের ৪৫ হাজার গ্রাহক



bhola-tree-electricity-postনিউজ ডেস্ক :: বাজপাখির কারণে বিদ্যুৎ ভোগান্তিতে পড়েছিলেন ৪৫ হাজার গ্রাহক। পাখিটি সিটি করপোরেশনের ডাস্টবিন থেকে সাবস্টেশনের খুঁটিতে বসতেই বিপত্তি ঘটে। স্পার্কিংয়ের কারণে কুমারগাও সাবস্টেশন থেকেও বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

শনিবার (১১ জুলাই) ভোর ৬টার দিকে সিলেট বিদ্যুৎ বিরতণ বিভাগ-২ এর আওতাধীন উপশহর সাবস্টেশনে এ ঘটনা ঘটে। এতে উপশহরসহ বেশ কিছু এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। অবশ্য বিদ্যুৎ বিভাগের কর্মীরা দ্রুত মেরামত করে বিদ্যুৎ সরবরাহ সচল করেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, উপশহর সাবস্টেশন সংলগ্ন সিটি করপোরেশনের ডাস্টবিন থেকে বাজ পাখিটি সাব স্টেশনের খুঁটিতে বসে। এসময় বড় ধরণের স্পার্কিং হয়ে আগুন জ্বলে ধোঁয়া উঠতে থাকে।

সিলেট বিদ্যুৎ বিতরণ বিভাগ-২ নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম বলেন, বাজপাখিটি ময়লা নিয়ে বসায় বড় ধরণের স্পার্কিং হয়ে কুমারগাও গ্রিড সাবস্টেশন থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে। এতে অন্তত ৪৫ হাজার গ্রাহক সাময়িক বিদ্যুৎ বিপর্যয়ে পড়েন। অবশ্য এর কিছুক্ষণের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে যায়।

তিনি বলেন, সিটি করপোরেশনের ডাস্টবিনটি সাবস্টেশন সংলগ্ন সীমানা প্রাচীর ঘেষা হওয়ায় প্রায় সময় এধরণে ঘটনা ঘটে। এই ডাস্টবিনটি অন্যত্র সরানোর জন্য ইতোমধ্যে সংশ্লিষ্টদের কাছে আবেদন করা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: