বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিএনসিসি নির্বাচন বন্ধ: যা বলল ইসি  » «   আইভীর পেছনে পিস্তল হাতে থাকা সুমন যুবদলের : শামীম ওসমান  » «   বিজয় মেলায় জুয়া, ইউএনও’কে ব্যবস্থা নিতে নির্দেশ  » «   ‘সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে’  » «   শরীরের কোথায় তিল থাকলে আয় হবে প্রচুর!  » «   সিলেটে চলন্ত ট্রেন থেকে নামার চেষ্টা,পা পিছলে ট্রেনে কাটা পড়ে মৃত্যু  » «   নরসিংদীতে ১১ দফা দাবিতে ইউএমসি পাটকল শ্রমিকদের বিক্ষোভ  » «   ১৩০০ রোহিঙ্গা বিদ্রোহীর নাম বাংলাদেশকে দিয়েছে মিয়ানমার  » «   ‘স্যার আপনার প্রবলেম এখনই সল্‌ভ করে দিচ্ছি’  » «   মৌসুমি হামিদের গোপন মেসেজ ফাঁস করলেন ফারিয়া!  » «   প্রণব মুখার্জিকে জার্সি উপহার দিলেন সাকিব  » «   বৌদ্ধদের ওপর গুলি, বহু হতাহত!  » «   ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার  » «   ১০ বছরে ২৯৫ কোটি ২২ লাখ ১৩ হাজার ৬৪ বই বিতরণ  » «   দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে হারল হাথুরুসিংহের শ্রীলঙ্কা  » «  

বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাসের আহবান



bnp1_2নিউজ ডেস্ক :: অর্থমন্ত্রী ও সরকারের কাছে আন্তর্জাতিক বাজারে ফার্নেস ওয়েলের দামের সাথে সমন্বয় করে বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাসের আহবান জানিয়েছে বিএনপি। আজ সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ আহবান জানান।

আসাদুজ্জামান রিপন বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কয়েক দফা কমেছে। সরকারের সাথে কুইকরেন্টাল কোম্পানি গুলোর সাথে যে সময়ে চুক্তি হয়েছে তখন ফার্নেস ওয়েলের দাম বেশি ছিল। তখন বিদ্যুতের মূল্যেও বেশি ছিল। এখন বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাশ করতে হবে। অন্যথায় ভাববো শাসক দলের লোকদের পকেট ভারি করতেই জনগণের পকেটের টাকা নেয়ার ফন্দি করা হচ্ছে।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিদের সমালোচনা করে তিনি বলেন, মুহিত দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে লেজে-গোবরে একত্রে করে ফেলেছে। রাষ্ট্রত্ব ব্যাংক গুলোকে হরিলুট করা হয়েছে। যারা হরিলুটের সাথে জড়িত অর্থমন্ত্রী তাদের কিছুই করতে পারেনি। শুধু অসহায়ের মতো দেখছেন। তিনি রাবিস খবিশ বলে দুর্নীতির দায় এড়াতে পারেন না।

বিএনপির এই নেতা বলেন, সরকার জনগণের টাকা ব্যাংক থেকে লুন্ঠন করতে সহযোগিতা করছে। অপর দিকে ব্যাংকে জনগণের গচ্ছিত অংশের লভ্যাংশ কমিয়ে দিচ্ছে।

তিনি আরো বলেন, অর্থমন্ত্রী যদি জনগণের টাকার নিরাপত্তা দিতে না পারেন তাহলে তার এই পদে থাকার যুক্তি কতটুকু? ক্ষমতাসীন দলের অনেকে টাকা পাচাঁর করে মালয়েশিয়াকে সেকেন্ড হোম তৈরি ফেলেছে। তাদের কোন বিচার করা হচ্ছে না। প্রধানমন্ত্রীর উপদেষ্টা মোসাদ্দের আলী একটি কোম্পানিকে কাজ পায়ইয়ে দিতে কমিশনের মাধ্যমে দুর্নীতি করেছে তার কোন বিচার হয় নাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, প্রশিক্ষন বিষয়ক সম্পাদক কাজী মুরাদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) শাহ জাহান, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদসহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: