সোমবার, ২০ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লিপস্টিক যখন মাজাদার খাবার!  » «   কিশোরী ধর্ষণের প্রমান মেলায় ২ নেতার বিরুদ্ধে অভিযোগপত্র  » «   শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ শিক্ষা দিতে হবে- রেজাউল রহিম লাল  » «   মাশরাফির রংপুরের কাছে নাসিরের সিলেটের পরাজয়!  » «   যাত্রীবাহী বাসের ধাক্কায় নারীর মৃত্যু  » «   সালমানের স্ত্রী-সন্তান থাকে বিদেশে!  » «   পুলিশ পেটালো ছাত্রলীগ!  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে একজনের মৃত্যু  » «   বিপিএল পয়েন্ট টেবিলে কে কোথায় দাঁড়িয়ে  » «   আম্পায়ারের সঙ্গে সাকিবের এ কেমন আচরণ!  » «   সংসদে বাদলকে তুলোধুনো করলেন নৌমন্ত্রী  » «   ৭ মার্চ কেন জাতীয় দিবস নয় : হাইকোর্ট  » «   আজ সুফিয়া কামালের জন্মদিন  » «   অভিবাসীবিরোধী নন ট্রাম্প  » «   আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন শাহরুখ  » «  

বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাসের আহবান



bnp1_2নিউজ ডেস্ক :: অর্থমন্ত্রী ও সরকারের কাছে আন্তর্জাতিক বাজারে ফার্নেস ওয়েলের দামের সাথে সমন্বয় করে বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাসের আহবান জানিয়েছে বিএনপি। আজ সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ আহবান জানান।

আসাদুজ্জামান রিপন বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কয়েক দফা কমেছে। সরকারের সাথে কুইকরেন্টাল কোম্পানি গুলোর সাথে যে সময়ে চুক্তি হয়েছে তখন ফার্নেস ওয়েলের দাম বেশি ছিল। তখন বিদ্যুতের মূল্যেও বেশি ছিল। এখন বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাশ করতে হবে। অন্যথায় ভাববো শাসক দলের লোকদের পকেট ভারি করতেই জনগণের পকেটের টাকা নেয়ার ফন্দি করা হচ্ছে।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিদের সমালোচনা করে তিনি বলেন, মুহিত দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে লেজে-গোবরে একত্রে করে ফেলেছে। রাষ্ট্রত্ব ব্যাংক গুলোকে হরিলুট করা হয়েছে। যারা হরিলুটের সাথে জড়িত অর্থমন্ত্রী তাদের কিছুই করতে পারেনি। শুধু অসহায়ের মতো দেখছেন। তিনি রাবিস খবিশ বলে দুর্নীতির দায় এড়াতে পারেন না।

বিএনপির এই নেতা বলেন, সরকার জনগণের টাকা ব্যাংক থেকে লুন্ঠন করতে সহযোগিতা করছে। অপর দিকে ব্যাংকে জনগণের গচ্ছিত অংশের লভ্যাংশ কমিয়ে দিচ্ছে।

তিনি আরো বলেন, অর্থমন্ত্রী যদি জনগণের টাকার নিরাপত্তা দিতে না পারেন তাহলে তার এই পদে থাকার যুক্তি কতটুকু? ক্ষমতাসীন দলের অনেকে টাকা পাচাঁর করে মালয়েশিয়াকে সেকেন্ড হোম তৈরি ফেলেছে। তাদের কোন বিচার করা হচ্ছে না। প্রধানমন্ত্রীর উপদেষ্টা মোসাদ্দের আলী একটি কোম্পানিকে কাজ পায়ইয়ে দিতে কমিশনের মাধ্যমে দুর্নীতি করেছে তার কোন বিচার হয় নাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, প্রশিক্ষন বিষয়ক সম্পাদক কাজী মুরাদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) শাহ জাহান, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদসহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: