সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সুনামগঞ্জ-৪ আসনে বিএনপির প্রার্থী হব –জয়নুল জাকেরীন  » «   ৫৫ বছরের শিক্ষিকার পিছু ধাওয়া করায় ৬২ বছরের বৃদ্ধের কারাদণ্ড!  » «   রোহিঙ্গা ইস্যু ‘জাতির জন্য বড় চ্যা‌লেঞ্জ’  » «   স্পর্শিয়া-রাফসানের সংসারে বিচ্ছেদ  » «   বিদ্যুতের দাম বৃদ্ধির গণশুনানি সোমবার  » «   জেহাদুলের মুখে মা বাবা ভাই হারানোর লোমহর্ষক বর্ণনা  » «   আবারও মের্কেলের জয়  » «   রোহিঙ্গা নিধনযজ্ঞের ১ মাস  » «   শ্রীমঙ্গলে রোহিঙ্গা শিশু উদ্ধার  » «   যুক্তরাষ্ট্র থেকে জরুরি ফাইলে স্বাক্ষর প্রধানমন্ত্রীর  » «   প্রধান শিক্ষকের বদলি ঠেকাতে কানাইঘাটে শিক্ষার্থীদের ক্লাস বর্জন  » «   মেডিকেল ছাত্রীর সতীত্ব বিক্রির বিজ্ঞাপন!  » «   ঢামেক হাসপাতাল‘মর্গের ভিতরে যেতে পারি না’  » «   বোরকা পরেও নিজেকে লুকাতে পারলেন না এই অভিনেত্রী  » «   ‘যুক্তরাষ্ট্র শয়তানের হেডকোয়ার্টার’  » «  

বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাসের আহবান



bnp1_2নিউজ ডেস্ক :: অর্থমন্ত্রী ও সরকারের কাছে আন্তর্জাতিক বাজারে ফার্নেস ওয়েলের দামের সাথে সমন্বয় করে বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাসের আহবান জানিয়েছে বিএনপি। আজ সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ আহবান জানান।

আসাদুজ্জামান রিপন বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কয়েক দফা কমেছে। সরকারের সাথে কুইকরেন্টাল কোম্পানি গুলোর সাথে যে সময়ে চুক্তি হয়েছে তখন ফার্নেস ওয়েলের দাম বেশি ছিল। তখন বিদ্যুতের মূল্যেও বেশি ছিল। এখন বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাশ করতে হবে। অন্যথায় ভাববো শাসক দলের লোকদের পকেট ভারি করতেই জনগণের পকেটের টাকা নেয়ার ফন্দি করা হচ্ছে।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিদের সমালোচনা করে তিনি বলেন, মুহিত দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে লেজে-গোবরে একত্রে করে ফেলেছে। রাষ্ট্রত্ব ব্যাংক গুলোকে হরিলুট করা হয়েছে। যারা হরিলুটের সাথে জড়িত অর্থমন্ত্রী তাদের কিছুই করতে পারেনি। শুধু অসহায়ের মতো দেখছেন। তিনি রাবিস খবিশ বলে দুর্নীতির দায় এড়াতে পারেন না।

বিএনপির এই নেতা বলেন, সরকার জনগণের টাকা ব্যাংক থেকে লুন্ঠন করতে সহযোগিতা করছে। অপর দিকে ব্যাংকে জনগণের গচ্ছিত অংশের লভ্যাংশ কমিয়ে দিচ্ছে।

তিনি আরো বলেন, অর্থমন্ত্রী যদি জনগণের টাকার নিরাপত্তা দিতে না পারেন তাহলে তার এই পদে থাকার যুক্তি কতটুকু? ক্ষমতাসীন দলের অনেকে টাকা পাচাঁর করে মালয়েশিয়াকে সেকেন্ড হোম তৈরি ফেলেছে। তাদের কোন বিচার করা হচ্ছে না। প্রধানমন্ত্রীর উপদেষ্টা মোসাদ্দের আলী একটি কোম্পানিকে কাজ পায়ইয়ে দিতে কমিশনের মাধ্যমে দুর্নীতি করেছে তার কোন বিচার হয় নাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, প্রশিক্ষন বিষয়ক সম্পাদক কাজী মুরাদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) শাহ জাহান, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদসহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: