রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার খবরটি ‘টোটালি ফলস’  » «   শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: খাদ্যমন্ত্রী  » «   জামায়াত নতুন নামে পুরনো চরিত্রে ফিরে আসে কিনা তা ভাবনার বিষয়  » «   সুস্থ থাকলে শেখ হাসিনার বিকল্প দরকার নেই  » «   নন্দলালের ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল  » «   এমপি হিসেবে শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন ডা. জাকিয়া  » «   রোহিঙ্গাদের নৃশংসতার অভিযোগ প্রত্যাখ্যান মিয়ানমার সেনাপ্রধানের!  » «   যেসব শর্তে আত্মসমর্পণ করছেন ১০২ ইয়াবা ব্যবসায়ী  » «   নাসা আ্যপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাহজালাল বিশ্ববিদ্যালয়  » «   বাংলা একাডেমিতে আল মাহমুদের মরদেহ, শ্রদ্ধা নিবেদন  » «   আখেরি মোনাজাতের মধ্যদিয়ে জোবায়ের অনুসারীদের ইজতেমা শেষ  » «   যেভাবে ভারতীয় সেনাবহরে হামলা চালায় জঙ্গিরা  » «   রোহিঙ্গা নিপীড়ন তদন্তে মার্চে বাংলাদেশ আসছে আইসিসি প্রতিনিধিদল  » «   ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের  » «   যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করলেন ট্রাম্প  » «  

বিদেশে আ.লীগের কোনো বন্ধু নেই : গয়েশ্বর



বিদেশে আ.লীগের কোনো বন্ধু নেই : গয়েশ্বর ফাইল ছবি

বিদেশে আওয়ামী লীগের কোনো বন্ধু নেই, প্রভু আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে তারেক রহমানের ৫১তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ বলতে পারবে না যে বিদেশে তাদের কোনো বন্ধু আছে, বিদেশে তাদের প্রভু আছে। যাদের কথা মতো আওয়ামী লীগ চলে কিন্তু বিএনপির বিদেশে বন্ধু আছে প্রভু নেই। ভারতের বর্ডার গার্ডরা বাংলাদেশে ঢুকে মানুষ হত্যা করতে পারবে এতে বলার কিছু নেই, কারণ তারা এ সরকারের (আওয়ামী লীগ) প্রভু।

মিয়ানমারের ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য এ সরকার এতোটাই অন্ধ হয়ে গেছে যে অন্যের মতামতের বিবেচনা না করেই নিজের মত দিয়ে দিচ্ছে। এতে নিজের দেশের কতটুকু ক্ষতি হবে সেটা ভাবার সময় নেই। সরকার নিজের ক্ষমতা টিকে রাখার জন্য কোনো দেশকেই কিছু বলতে পারছে না।

জাতীয় ঐক্যের কথা উল্লেখ করে তিনি বলেন, জাতীয় ঐক্য সৃষ্টি না করে ক্ষমতায় থাকাটাই মূখ্য হয়, বিদেশিদের যদি প্রভু ভাবেন তাহলে দেশের অবস্থা ভালো হবে না, দেশ জাহান্নামে চলে যাবে।

আওয়ামী লীগ দেশকে পৈতৃক সম্পত্তি ভাবে মন্তব্য করে গয়েশ্বর বলেন, বাংলাদেশকে আওয়ামী লীগ বাবার দেয়া পৈতৃক সম্পত্তি ভাবে। তিনি (শেখ হাসিনা) একাই রাজা আর আমরা ১৬ কোটি মানুষ সবাই প্রজা। তাই তিনি (শেখ হাসিনা) গণতন্ত্রের পরিবর্তে ইচ্ছাতন্ত্র প্রতিষ্ঠা করছে।

গণতান্ত্রিকভাবে তারেক রহমান বিএনপির ভবিষ্যৎ নেতৃত্বের জন্য নির্ধারিত উল্লেখ করে তিনি আরো বলেন, তারেক রহমান বিএনপির ভবিষ্যৎ নেতা এটা নিশ্চিত। তবে তার নাম ভাঙিয়ে আমাদের মতো অনেকেই তার বিরুদ্ধে কালিমা সৃষ্টি করছে। তারেক রহমানকেও এসব থেকে সতর্ক থাকতে হবে।

ঘুরে দাঁড়াও বাংলাদেশ কর্তৃক আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাবেক ছাত্রনেতা কাদের সিদ্দিকী। এছাড়া বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী সদস্য নিপুন রায় চৌধুরী, খালেদা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: