মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বড়লেখায় জাকির হোসেন শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের পরীক্ষা উপকরণ বিতরণ  » «   ইসির নতুন উদ্যোগ : যেসব অফিসে মিলবে হারানো পরিচয়পত্র  » «   ঢাবিকে কলঙ্কমুক্ত করতে ভিসির পদত্যাগ দাবী সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপের  » «   অপহরণকারীর সাথে প্রেম, অতঃপর…  » «   শাহবাগে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, সময় বাড়ল প্রতিবেদন দাখিলের  » «   পোগবা ব্রিটিশদের ‘বিদ্রুপ’ করলেন !  » «   ওয়ানডে সিরিজের আগে টাইগারদের জন্য বড় সুসংবাদ!  » «   যে কারণে রাতে কাজ করবেন না!  » «   দুর্নীতি মামলায় জামিন পেলেন খালেদা জিয়া  » «   উচ্চ আদালতের সেই রায়  » «   গণভবনে প্রধানমন্ত্রী‘আল্লাহ যাকে ইচ্ছে ক্ষমতা দেন’  » «   পবিত্র হজ পালনমক্কায় বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  » «   আমার গার্লফ্রেন্ডের সংখ্যা ১০টারও কম-রণবীর  » «   মেসির বাংলাদেশ সফর, যা বলল ইউনিসেফ  » «   বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণ! অতঃপর…  » «  

বিদেশে আ.লীগের কোনো বন্ধু নেই : গয়েশ্বর



বিদেশে আ.লীগের কোনো বন্ধু নেই : গয়েশ্বর ফাইল ছবি

বিদেশে আওয়ামী লীগের কোনো বন্ধু নেই, প্রভু আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে তারেক রহমানের ৫১তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ বলতে পারবে না যে বিদেশে তাদের কোনো বন্ধু আছে, বিদেশে তাদের প্রভু আছে। যাদের কথা মতো আওয়ামী লীগ চলে কিন্তু বিএনপির বিদেশে বন্ধু আছে প্রভু নেই। ভারতের বর্ডার গার্ডরা বাংলাদেশে ঢুকে মানুষ হত্যা করতে পারবে এতে বলার কিছু নেই, কারণ তারা এ সরকারের (আওয়ামী লীগ) প্রভু।

মিয়ানমারের ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য এ সরকার এতোটাই অন্ধ হয়ে গেছে যে অন্যের মতামতের বিবেচনা না করেই নিজের মত দিয়ে দিচ্ছে। এতে নিজের দেশের কতটুকু ক্ষতি হবে সেটা ভাবার সময় নেই। সরকার নিজের ক্ষমতা টিকে রাখার জন্য কোনো দেশকেই কিছু বলতে পারছে না।

জাতীয় ঐক্যের কথা উল্লেখ করে তিনি বলেন, জাতীয় ঐক্য সৃষ্টি না করে ক্ষমতায় থাকাটাই মূখ্য হয়, বিদেশিদের যদি প্রভু ভাবেন তাহলে দেশের অবস্থা ভালো হবে না, দেশ জাহান্নামে চলে যাবে।

আওয়ামী লীগ দেশকে পৈতৃক সম্পত্তি ভাবে মন্তব্য করে গয়েশ্বর বলেন, বাংলাদেশকে আওয়ামী লীগ বাবার দেয়া পৈতৃক সম্পত্তি ভাবে। তিনি (শেখ হাসিনা) একাই রাজা আর আমরা ১৬ কোটি মানুষ সবাই প্রজা। তাই তিনি (শেখ হাসিনা) গণতন্ত্রের পরিবর্তে ইচ্ছাতন্ত্র প্রতিষ্ঠা করছে।

গণতান্ত্রিকভাবে তারেক রহমান বিএনপির ভবিষ্যৎ নেতৃত্বের জন্য নির্ধারিত উল্লেখ করে তিনি আরো বলেন, তারেক রহমান বিএনপির ভবিষ্যৎ নেতা এটা নিশ্চিত। তবে তার নাম ভাঙিয়ে আমাদের মতো অনেকেই তার বিরুদ্ধে কালিমা সৃষ্টি করছে। তারেক রহমানকেও এসব থেকে সতর্ক থাকতে হবে।

ঘুরে দাঁড়াও বাংলাদেশ কর্তৃক আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাবেক ছাত্রনেতা কাদের সিদ্দিকী। এছাড়া বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী সদস্য নিপুন রায় চৌধুরী, খালেদা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: