শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সৌদি নারীদের বিয়ে করতে পারবে বাংলাদেশিরা, মিলবে ভাতা  » «   এমপি কয়েসের হাত ধরে বিএনপির হাবিব এখন আওয়ামী লীগে  » «   জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী আজ  » «   রোহিঙ্গাদের দেখতে আজ বাংলাদেশে আসছেন জাতিসংঘের দূত  » «   ‘দম বন্ধ হয়ে আসছে, আমাকে ছেড়ে দিন’  » «   দুই যুগে কতটা সফল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা?  » «   কলম্বিয়ায় পুলিশ একাডেমিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১০  » «   সোহরাওয়ার্দীতে আজ আওয়ামী লীগের বিজয় সমাবেশ  » «   জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «  

বিজিবির রামু আঞ্চলিক সদর দপ্তর উদ্বোধন



নিউজ ডেস্ক:: পতাকা উত্তোলনের মাধ্যমে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রামু আঞ্চলিক সদর দপ্তর (অস্থায়ী) উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার রাজধানীর পিলখানায় সামরিক আনুষ্ঠানিকতা পালনের অংশ হিসেবে এই পতাকা উত্তোলন করেন তিনি। এসময় বিজিবির নতুন গাজীপুর ও নারায়ণগঞ্জ ব্যাটালিয়নের পতাকা উত্তোলন যথাক্রমে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন।

এর আগে, পতাকা উত্তোলন অনুষ্ঠানে পৌঁছে বিজিবি সদস্যদের সশস্ত্র সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রীকে পতাকা উত্তোলনে সহযোগিতা করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম।

বিজিবি জানায়, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে নজরদারী বৃদ্ধি, চোরাচালান, বিশেষ করে ইয়াবা পাচার প্রতিরোধ, মিয়ানমার সীমান্তে বিভিন্ন সন্ত্রাসী বা জঙ্গি গোষ্ঠী, সীমান্তে যে কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা প্রতিহত করার লক্ষ্যে রামুতে এই রিজিওয়ান গঠন করা হয়েছে।

বিজিবির নিজস্ব স্থানে, বিদ্যমান জনবল ও যানবাহন থেকে সমন্বয় করে অ্যাডহক ভিত্তিতে রামু রিজিওয়ন গঠন করা হয়েছে বলে জানানো হয়েছে এ আধা-সামরিক বাহিনীর পক্ষ থেকে।

দোয়া ও মোনাজাতের মাধ্যমে পতাকা উত্তোলনের আনুষ্ঠানিকতা শেষ হয়। এসময় বিজিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: