সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি  » «   বিয়ানীবাজারে ‘পুলিশ প্রহরায়’ নাহিদের প্রচারণা!  » «   হবিগঞ্জে ধানের শীষ পেলেন রেজা কিবরিয়া  » «   কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম সিলেটের সাইয়্যেদ  » «   প্রিয়ডটকম-বিএনপিনিউজ২৪-সিএনএনবিডি২৪ সহ ৫৮ নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ  » «   আজ থেকে শুরু জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ  » «   নিজেকে ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!  » «   প্রতীক বরাদ্দ আজ, শঙ্কা নিয়ে শুরু হচ্ছে ভোটযুদ্ধ  » «   আজ খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ  » «   নৌকা প্রতীকে লড়বেন জাতীয় পার্টির যে ২৯ প্রার্থী  » «   জাপা পেলো ৩০ আসন, উন্মুক্ত ১৩২  » «   মেয়র পদে থেকেই সংসদ নির্বাচন করা যাবে: হাইকোর্ট  » «   সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে: প্রধান বিচারপতি  » «   প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম  » «   যেসব আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন  » «  

বিজিবির নতুন ডিজি নিয়োগ



নিউজ ডেস্ক::বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)-এর নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। নিযোগ পেয়েছেন- বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

মঙ্গলবার (২০ মার্চ) এই সেনা কর্মকর্তাকে মহাপরিচালক নিয়োগ দিয়ে তার চাকরি জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করে আদেশ জারি করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়।

১৯৬৬ সালের ২ মার্চ জয়পুরহাট জেলায় জন্মগ্রহণ করেন সেনাবাহিনীর এই কর্মকর্তা। ১৯৮৪ সালের ২৫ জুন তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন। ১৯৮৬ সালের ২৭ জুন কর্পস অব ইনফেনট্রিতে কমিশন লাভ করেন সাফিনুল ইসলাম। পাশাপাশি দেশে ও দেশের বাইরে বিভিন্ন প্রফেশনাল কোর্সেও অংশগ্রহণ করেন তিনি।

তিনি স্টাফ কলেজ, মিরপুর, বাংলাদেশ এর ডিফেন্স সার্ভিস কমান্ড এর ওপর স্নাতক ও জাতীয় বিশ্ববিদ্যালয় হতে মাস্টার্স ইন ডিফেন্স স্টাডিজ ডিগ্রি অর্জন করেছেন।

প্রসঙ্গত, এর আগে গত ৭ মার্চ সীমান্তরক্ষী বাহিনী বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেনকে নিয়োগ দিয়ে সেনাবাহিনীতে ফিরিয়ে নেয়া হয়। সে সময় বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদকে সেনাবাহিনীতে প্রত্যাবর্তনের নিমিত্তে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে প্রত্যর্পণ করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: