শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে আগুনে নিহত ১  » «   জাতীয় নির্বাচনে ‌বিএনপির অংশগ্রহণ করতে হবে  » «   খালেদার অর্থদণ্ড স্থগিত, নথি তলব  » «   মাশরাফির মেয়ে কোরআনের ছাত্রী!  » «   কুপ্রস্তাব প্রত্যাখ্যান, নারীর ফ্ল্যাটে সচিবের কাণ্ড  » «   যেভাবে ব্যবসায়ী-শিল্পপতিদের ফাঁদে ফেলতো সুন্দরী জেরিন  » «   খালেদাকে গ্রেফতার দেখাতে দুদকের আবেদন  » «   হবিগঞ্জে পাওনা টাকা নিয়ে বিরোধ, ছুরিকাঘাতে যুবক খুন  » «   যে কারণে ছাত্রলীগ সভাপতির আত্মহত্যার চেষ্টা  » «   জাহান্নামের আগুনে বসিয়া হাসি পুষ্পের হাসি: হাসিনা  » «   যেভাবে মশার কামড় থেকে বাঁচবেন  » «   ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সমৃদ্ধ দেশে পরিণত হবে  » «   খালেদা জিয়া জামিন পেতে পারেন: হাইকোর্ট  » «   স্কুলে শিক্ষকদের অস্ত্র দেয়ার পক্ষে ট্রাম্প  » «   চাচী-বাবাকে আপত্তিকর অবস্থায় দেখে ফেললেন সন্তান! অতঃপর…  » «  

বিচার চাইলেন ফখরুলশামসুদ্দিনের বিচারপতি হওয়ার যোগ্যতা ছিল না : ফখরুল



নিউজ ডেস্ক::ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আপিল বিভাগের সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধরীর বক্তব্য আদালত অবমাননার শামিল বলে দাবি করে তার বিচার চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (২৭ আগষ্ট) সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কবির সমাধিতে শ্রদ্ধা জানাতে এসে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক কেন এবং কিভাবে নিয়োগ পেয়েছেন তা আমার জানা নেই। তার নিয়োগ ছিল রাজনৈতিক। কেননা তিনি রায় নিয়ে কথা বলেছেন সেটা সম্পূর্ণ অযৌক্তিক।

তিনি বলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সব বিচারপতি সর্বসম্মতিক্রমে ষোড়শ সংশোধনী বাতিলের রায় দিয়েছেন। এই বিষয়ে প্রশ্ন তুলে যে ভাষায় সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী কথা বলেছেন, তাতে মনে হয় না যে তার বিচারপতি হওয়ার যোগ্যতা ছিল। তার বক্তব্য সংবিধান লঙ্ঘনের শামিল। আদালত নিয়ে তিনি যা বলেছেন, তা স্পষ্ট আদালত অবমাননা।

বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারসহ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শনিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক আলোচনা সভায় শামসুদ্দিন চৌধুরী মানিক প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে বলেন, ‘তুমি শুধু প্রধান বিচারপতির পদ ছাড়বা না, এই দেশ ছাড়তে হবে। এ দেশে থাকার কোনো অধিকার তোমার নাই। তুমি যখন বঙ্গবন্ধুর নেতৃত্ব স্বীকার করো না, যেটা বিশ্ববাসী স্বীকার করে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: