শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জুটি বাঁধছেন শাকিব-শ্রাবন্তী!  » «   দু’সপ্তাহের মধ্যে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু  » «   অল্পের জন্য বেঁচে গেলেন প্রতিমন্ত্রী  » «   লামায় অবৈধভাবে প্রবেশকালে ১৪ রোহিঙ্গা আটক  » «   দুর্ঘটনায় নিহত ছাত্রদল নেতার দাফন সম্পন্ন  » «   ফেসবুকের কবলে ‘নিঃস্ব’ যুবলীগ নেতা  » «   বাস খাদে পড়ে নিহত ৩, আহত ২০  » «   প্রেসক্লাবে খাদ্যমন্ত্রী ‘খালেদার দীর্ঘ কারাবাস চায় বিএনপির নেতৃবৃন্দ’  » «   কম সাজায় জামিন আছে তবে…  » «   সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে আগুনে নিহত ১  » «   জাতীয় নির্বাচনে ‌বিএনপির অংশগ্রহণ করতে হবে  » «   খালেদার অর্থদণ্ড স্থগিত, নথি তলব  » «   মাশরাফির মেয়ে কোরআনের ছাত্রী!  » «   কুপ্রস্তাব প্রত্যাখ্যান, নারীর ফ্ল্যাটে সচিবের কাণ্ড  » «   যেভাবে ব্যবসায়ী-শিল্পপতিদের ফাঁদে ফেলতো সুন্দরী জেরিন  » «  

বিচারকের অভিনব রায় অপরাধীর সাজা মুখস্থ করতে হবে সুরা আল-ইমরান



ইসলাম ডেস্ক::খ্রিস্টান ধর্মকে অবমাননার দায়ে তিন মুসলিম যুবককে পবিত্র কোরআনের সুরা আল-ইমরান মুখস্থ করতে হবে। এ রায় দিয়েছেন লেবাননের ত্রিপোলির একটি আদালতের খ্রিস্টান বিচারক জোসেলিন মাত্তা। ওই তিন যুবক হজরত মারিয়াম (সা. আ.)-‘র অমাননা করেছিলেন।

সুরা আল-ইমরানে হজরত মারিয়াম (সা. আ.) ও হজরত ঈসা (আ.)’র সম্মান ও মর্যাদা সম্পর্কে বর্ণনা রয়েছে। এই রায়ের মাধ্যমে বিচারক ওই যুবকদেরকে সহনশীলতা এবং হজরত মারিয়াম (সা.আ.)-‘র প্রতি শ্রদ্ধা-ভালোবাসার ‌বিষয়ে ইসলামের শিক্ষা গ্রহণে উদ্বুদ্ধ করতে চেয়েছেন।

বিচারক বলেছেন, আইন শুধু শাস্তির মাধ্যম নয়, এটি একটি শিক্ষার মাধ্যমও বটে। বিচারক মাত্তার এই রায়কে স্বাগত জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী সাদ হারিরি।তিনি এক টুইটার বার্তায় বলেছেন, এই রায় ন্যায়বিচারের উৎকৃষ্ট দৃষ্টান্ত।

দেশটির দুর্নীতিবিরোধী প্রতিমন্ত্রী নিকোলাস তুয়েনিও বিচারক মাত্তার প্রশংসা করে বলেছেন, বিচারক মাত্তার সিদ্ধান্ত সামাজিক সমস্যা সমাধান ও ধর্মীয় অসহিষ্ণুতা দূর করার ক্ষেত্রে অনুসরণযোগ্য।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: