বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রধানমন্ত্রী অষ্ট্রেলিয়া যাচ্ছেন বৃহস্পতিবার  » «   রুয়েট বাস চালককে হত্যা  » «   কান চলচ্চিত্র উৎসবে ‘পোড়ামন ২’  » «   ক্রেডিট কার্ড জালিয়াতির মূলহোতা গ্রেফতার  » «   বিএনপির মানববন্ধনে নেতাকর্মীরর ঢল  » «   সমকামী তরুণীকে বিয়ে করলেন সাবেক মিস আমেরিকা!  » «   আতঙ্কিত হয়েই খালেদা জিয়াকে জেলে বন্দি  » «   পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজেই গর্তে পড়েছেন  » «   ময়মনসিংহ-৩ গৌরীপুরআসন ধরে রাখতে মরিয়া আ.লীগ, পুনঃরুদ্ধার চায় বিএনপি  » «   বিডি জবসের সিইও ফাহিম মাশরুর গ্রেফতার  » «   চেকপোস্ট বসিয়ে : রোহিঙ্গা তল্লাশির নামে স্থানীয়দের হয়রানি, সড়ক অবরোধ  » «   বিএনপির হুঁশিয়ারি : খালেদাকে মুক্তি না দিলে দেশে নির্বাচন হবে না  » «   তারেক জিয়া পাকিস্তানের নাগরিক  » «   পতাকা অবমাননা ও ভুয়া জন্মদিন পালন : খালেদা জিয়ার জামিন শুনানি ১৭ মে  » «   সিনেমায় এসে নাম বদলেছেন যেসব নায়ক-নায়িকা  » «  

বিচারকের অভিনব রায় অপরাধীর সাজা মুখস্থ করতে হবে সুরা আল-ইমরান



ইসলাম ডেস্ক::খ্রিস্টান ধর্মকে অবমাননার দায়ে তিন মুসলিম যুবককে পবিত্র কোরআনের সুরা আল-ইমরান মুখস্থ করতে হবে। এ রায় দিয়েছেন লেবাননের ত্রিপোলির একটি আদালতের খ্রিস্টান বিচারক জোসেলিন মাত্তা। ওই তিন যুবক হজরত মারিয়াম (সা. আ.)-‘র অমাননা করেছিলেন।

সুরা আল-ইমরানে হজরত মারিয়াম (সা. আ.) ও হজরত ঈসা (আ.)’র সম্মান ও মর্যাদা সম্পর্কে বর্ণনা রয়েছে। এই রায়ের মাধ্যমে বিচারক ওই যুবকদেরকে সহনশীলতা এবং হজরত মারিয়াম (সা.আ.)-‘র প্রতি শ্রদ্ধা-ভালোবাসার ‌বিষয়ে ইসলামের শিক্ষা গ্রহণে উদ্বুদ্ধ করতে চেয়েছেন।

বিচারক বলেছেন, আইন শুধু শাস্তির মাধ্যম নয়, এটি একটি শিক্ষার মাধ্যমও বটে। বিচারক মাত্তার এই রায়কে স্বাগত জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী সাদ হারিরি।তিনি এক টুইটার বার্তায় বলেছেন, এই রায় ন্যায়বিচারের উৎকৃষ্ট দৃষ্টান্ত।

দেশটির দুর্নীতিবিরোধী প্রতিমন্ত্রী নিকোলাস তুয়েনিও বিচারক মাত্তার প্রশংসা করে বলেছেন, বিচারক মাত্তার সিদ্ধান্ত সামাজিক সমস্যা সমাধান ও ধর্মীয় অসহিষ্ণুতা দূর করার ক্ষেত্রে অনুসরণযোগ্য।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: