শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

বিচারকের অভিনব রায় অপরাধীর সাজা মুখস্থ করতে হবে সুরা আল-ইমরান



ইসলাম ডেস্ক::খ্রিস্টান ধর্মকে অবমাননার দায়ে তিন মুসলিম যুবককে পবিত্র কোরআনের সুরা আল-ইমরান মুখস্থ করতে হবে। এ রায় দিয়েছেন লেবাননের ত্রিপোলির একটি আদালতের খ্রিস্টান বিচারক জোসেলিন মাত্তা। ওই তিন যুবক হজরত মারিয়াম (সা. আ.)-‘র অমাননা করেছিলেন।

সুরা আল-ইমরানে হজরত মারিয়াম (সা. আ.) ও হজরত ঈসা (আ.)’র সম্মান ও মর্যাদা সম্পর্কে বর্ণনা রয়েছে। এই রায়ের মাধ্যমে বিচারক ওই যুবকদেরকে সহনশীলতা এবং হজরত মারিয়াম (সা.আ.)-‘র প্রতি শ্রদ্ধা-ভালোবাসার ‌বিষয়ে ইসলামের শিক্ষা গ্রহণে উদ্বুদ্ধ করতে চেয়েছেন।

বিচারক বলেছেন, আইন শুধু শাস্তির মাধ্যম নয়, এটি একটি শিক্ষার মাধ্যমও বটে। বিচারক মাত্তার এই রায়কে স্বাগত জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী সাদ হারিরি।তিনি এক টুইটার বার্তায় বলেছেন, এই রায় ন্যায়বিচারের উৎকৃষ্ট দৃষ্টান্ত।

দেশটির দুর্নীতিবিরোধী প্রতিমন্ত্রী নিকোলাস তুয়েনিও বিচারক মাত্তার প্রশংসা করে বলেছেন, বিচারক মাত্তার সিদ্ধান্ত সামাজিক সমস্যা সমাধান ও ধর্মীয় অসহিষ্ণুতা দূর করার ক্ষেত্রে অনুসরণযোগ্য।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: