বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «   প্রাথমিকে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের জন্য সুখবর  » «   স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু  » «   হবিগঞ্জে পিস্তল ঠেকিয়ে মোটরসাইকেল ছিনতাই  » «   সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি, ক্ষমা চাইতে হবে দুদককে  » «   যুক্তরাষ্ট্রে যাবার সময় নদীতে ডুবলো শরণার্থী বাবা-মেয়ে  » «   দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «  

বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি



নিউজ ডেস্ক::রাজধানীর গাবতলী পশুর হাটসহ প্রায় সবকটি হাটেই এবার দেশি গরুর সংখ্যাটা বেশি। অন্যান্য বছরের তুলনায় এবার দামও বেশি বলে জানিয়েছেন ক্রেতারা। যদিও ব্যাপারী ও হাট ইজারাদারা বলছেন এখন পর্যন্ত গরুর দাম সহনীয় পর্যায়ে রয়েছে।

সরজমিনে ঘুরে দেখা যায়, শনিবার (১৮ আগস্ট) সকাল থেকেই জমে উঠছে গাবতলীর, আফতানগর, হাজারীবাগ, রায়ের বাজার ও কামরাঙ্গীচরের পশুর হাট। হাটগুলোতে সর্বনিম্ন ৩০ হাজার থেকে শুরু করে ২০ লাখ টাকা দামের গরু রয়েছে। রং, প্রজাতি, আকারভেদে দাম হাঁকছেন ব্যবসায়ীরা। তবে গাঢ় উজ্জ্বল রংয়ের গরুর চাহিদা সবচেয়ে বেশি বলে জানান ব্যবসায়ীরা। যদিও হাটে দেশি গরুর পাশাপাশি অস্ট্রেলিয়ান, শ্রীলঙ্কানসহ নানা প্রজাতির গরু রয়েছে। তার মধ্যে- বিভিন্ন প্রজাতির ছাগল, ভেড়া, দুম্বা ও উট রয়েছে।

ব্যাপারীদের সঙ্গে কথা বলে জানা যায়, এবার ভারত থেকে গরু আমদানি হয়নি, তবে ঈদের দুই দিন আগে যদি চোরাই পথে গরু আসে তাহলে তাদের অনেক লোকসান গুনতে হবে।

গাবতলী হাট পরিচালনা কমিটির সদস্য সানোয়ার হোসেন বলেন, গাবতলী হাটের নিরাপত্তায় ১১টি ওয়াচ টাওয়ার থাকবে। এই ওয়াচ টাওয়ার থেকে পুরো হাটের সার্বিক নিরাপত্তা দেখভাল করা হবে। এছাড়া প্রতিটি রাস্তায় স্বেচ্ছাসেবকরা থাকবেন, যারা পশু হাটে আনা থেকে শুরু করে বিক্রি পর্যন্ত তদারকি করবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: