শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি



নিউজ ডেস্ক::রাজধানীর গাবতলী পশুর হাটসহ প্রায় সবকটি হাটেই এবার দেশি গরুর সংখ্যাটা বেশি। অন্যান্য বছরের তুলনায় এবার দামও বেশি বলে জানিয়েছেন ক্রেতারা। যদিও ব্যাপারী ও হাট ইজারাদারা বলছেন এখন পর্যন্ত গরুর দাম সহনীয় পর্যায়ে রয়েছে।

সরজমিনে ঘুরে দেখা যায়, শনিবার (১৮ আগস্ট) সকাল থেকেই জমে উঠছে গাবতলীর, আফতানগর, হাজারীবাগ, রায়ের বাজার ও কামরাঙ্গীচরের পশুর হাট। হাটগুলোতে সর্বনিম্ন ৩০ হাজার থেকে শুরু করে ২০ লাখ টাকা দামের গরু রয়েছে। রং, প্রজাতি, আকারভেদে দাম হাঁকছেন ব্যবসায়ীরা। তবে গাঢ় উজ্জ্বল রংয়ের গরুর চাহিদা সবচেয়ে বেশি বলে জানান ব্যবসায়ীরা। যদিও হাটে দেশি গরুর পাশাপাশি অস্ট্রেলিয়ান, শ্রীলঙ্কানসহ নানা প্রজাতির গরু রয়েছে। তার মধ্যে- বিভিন্ন প্রজাতির ছাগল, ভেড়া, দুম্বা ও উট রয়েছে।

ব্যাপারীদের সঙ্গে কথা বলে জানা যায়, এবার ভারত থেকে গরু আমদানি হয়নি, তবে ঈদের দুই দিন আগে যদি চোরাই পথে গরু আসে তাহলে তাদের অনেক লোকসান গুনতে হবে।

গাবতলী হাট পরিচালনা কমিটির সদস্য সানোয়ার হোসেন বলেন, গাবতলী হাটের নিরাপত্তায় ১১টি ওয়াচ টাওয়ার থাকবে। এই ওয়াচ টাওয়ার থেকে পুরো হাটের সার্বিক নিরাপত্তা দেখভাল করা হবে। এছাড়া প্রতিটি রাস্তায় স্বেচ্ছাসেবকরা থাকবেন, যারা পশু হাটে আনা থেকে শুরু করে বিক্রি পর্যন্ত তদারকি করবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: