সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দ্বিতীয় দিনের সাক্ষাৎকার চলছে: ভিডিও কনফারেন্সে আছেন তারেক রহমান  » «   নির্বাচনে রোহিঙ্গাদের সম্পৃক্ততা প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীকে ইসির নির্দেশনা  » «   চিকিৎসা বিষয়ে খালেদার রিটের আদেশ আজ  » «   তারেক রহমান মনোনয়ন প্রত্যাশীদের কাছে যা জানতে চাচ্ছেন  » «   চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «  

বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি



নিউজ ডেস্ক::রাজধানীর গাবতলী পশুর হাটসহ প্রায় সবকটি হাটেই এবার দেশি গরুর সংখ্যাটা বেশি। অন্যান্য বছরের তুলনায় এবার দামও বেশি বলে জানিয়েছেন ক্রেতারা। যদিও ব্যাপারী ও হাট ইজারাদারা বলছেন এখন পর্যন্ত গরুর দাম সহনীয় পর্যায়ে রয়েছে।

সরজমিনে ঘুরে দেখা যায়, শনিবার (১৮ আগস্ট) সকাল থেকেই জমে উঠছে গাবতলীর, আফতানগর, হাজারীবাগ, রায়ের বাজার ও কামরাঙ্গীচরের পশুর হাট। হাটগুলোতে সর্বনিম্ন ৩০ হাজার থেকে শুরু করে ২০ লাখ টাকা দামের গরু রয়েছে। রং, প্রজাতি, আকারভেদে দাম হাঁকছেন ব্যবসায়ীরা। তবে গাঢ় উজ্জ্বল রংয়ের গরুর চাহিদা সবচেয়ে বেশি বলে জানান ব্যবসায়ীরা। যদিও হাটে দেশি গরুর পাশাপাশি অস্ট্রেলিয়ান, শ্রীলঙ্কানসহ নানা প্রজাতির গরু রয়েছে। তার মধ্যে- বিভিন্ন প্রজাতির ছাগল, ভেড়া, দুম্বা ও উট রয়েছে।

ব্যাপারীদের সঙ্গে কথা বলে জানা যায়, এবার ভারত থেকে গরু আমদানি হয়নি, তবে ঈদের দুই দিন আগে যদি চোরাই পথে গরু আসে তাহলে তাদের অনেক লোকসান গুনতে হবে।

গাবতলী হাট পরিচালনা কমিটির সদস্য সানোয়ার হোসেন বলেন, গাবতলী হাটের নিরাপত্তায় ১১টি ওয়াচ টাওয়ার থাকবে। এই ওয়াচ টাওয়ার থেকে পুরো হাটের সার্বিক নিরাপত্তা দেখভাল করা হবে। এছাড়া প্রতিটি রাস্তায় স্বেচ্ছাসেবকরা থাকবেন, যারা পশু হাটে আনা থেকে শুরু করে বিক্রি পর্যন্ত তদারকি করবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: