বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পত্নীতলায় বিজয় দিবস আন্ত:ইউনিয়ন ভলিবল টুর্ণামেন্টের উদ্বোধন  » «   পত্নীতলার প্রিয় মুখ বিএফডিসি, এর তরুন কমেডিয়ান ইমরান হাসোর আজ জন্মদিন  » «   পত্নীতলায় বাল্যবিবাহ প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত  » «   রাজশাহীতে ৩ সাংবাদিককে পেটাল ছাত্রলীগ  » «   খালেদার দুর্নীতি নিয়ে ইনুর ওপেন চ্যালেঞ্জ  » «   ফেসবুকে আশঙ্কাজনকহারে বাড়ছে নগ্ন ভিডিও-ছবি  » «   অতিরিক্ত সচিব পদে পদোন্নতি ১২৮ কর্মকর্তার  » «   প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি : সব আসামির জামিন  » «   ভরিতে স্বর্ণের দাম কমলো ১২৮২ টাকা  » «   ১৪ ও ১৬ ডিসেম্বর উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি  » «   এপির অনুসন্ধান: ধর্ষণ থেকে রেহাই মেলেনি ৯ বছরের রোহিঙ্গা শিশুরও  » «   সীতাকুণ্ডে বিরল প্রজাতির পেঁচা ধরা পড়ল  » «   ‘ভয় পাওয়ার কিছু নেই’  » «   হাইকোর্টের রুল বৈবাহিক অবস্থা লিখতে বাধ্য করা কেন অবৈধ নয়  » «   অবশেষে ফাইনালে রংপুর  » «  

বিএনপি সহিংসতার দিকে যাবে, আশঙ্কা ওবায়দুল কাদেরের



নিউজ ডেস্ক::আগামী জাতীয় সংসদ নির্বাচনকে নিয়ে বিএনপি সহিংসতায় দিকে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৬ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

ওবায়দুল কাদের বলেন, গতকাল (৫ ডিসেম্বর) রাজপথে ভাঙচুর হয়েছে। এ ভাঙচুরের মাধ্যমে বিএনপি আবার এ ইঙ্গিত দিচ্ছে, তারা সহিংসতা চায়। ওই ঘটনার জন্য তারা পুলিশের দোষ দিচ্ছে। তারা রাস্তা অবরোধ করতে গেছে, পুলিশতো বাধা দেবেই। পুলিশ বাধা দিয়েছে বলে পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়েছে, কিন্তু জনগণের কি অপরাধ? তাদের গাড়ি ভাঙা হল কেন? এটা কি আবারো অসনি সংকেত? আমার মনে হয়, তারা সহিংসতার দিকে যাবে। কারণ তারা আন্দোলন করতে পারছে না। তাদেরকে জনগণের সমর্থন দিচ্ছে না।

এরকম পতিস্থিতি হলে কিভাবে মোকাবেলা করবেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক বলেন, পরিস্থিতি যে রকম রুপ নেবে জবাবটাও তেমন হবে।

আগাম নির্বাচনের যে গুঞ্জন বাতাসে উড়ছে সে গুঞ্জনের বিষয়েও পরিষ্কার করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, আগাম নির্বাচনের কোনো সম্ভাবনাও নেই, পরিকল্পনাও নেই। নির্বাচন যদি একমাস বা তিনমাস পরে হয়, আমরা প্রস্তুত। যথাযথ সময়ের আগে নির্বাচন হবে এমন কোনো পরিকল্পনা নেই। তবে যে কোনো সময় নির্বাচনের জন্য আমরা প্রস্তুত।

২০১৮ সালের ডিসেম্বর মাসে জাতীয় নির্বাচন অনিষ্ঠিত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন, বিজয়ের মাসে নির্বাচন হবে বলে আমরা প্রত্যাশা করি। তবে তারিখ দেয়ার মালিক নির্বাচন কমিশন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে চলা মামলার রায় নিয়ে বিএনপির ন্যায় বিচার না পাওয়ার আশঙ্কার অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আদালতকে জিজ্ঞেস করতে বলুন। এ মামলা সরকার করেনি। করেছে দুদক। এ সরকারের আমলে মামলা শুরু হয়নি। শুরু হয়েছে তত্বাবধায়ক সরকারের সময়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: