শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: নাসিম  » «   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই  » «   ‘ভুলে ভরা’ ইমরানের শপথ  » «   বিএনপি নির্বাচনে গেলে আ.লীগের সঙ্গে থাকবে জাতীয় পার্টি : এরশাদ  » «   ৬ জিবি র‌্যামের নতুন ফোন আনলো স্যামসাং  » «   হবিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   নাট্যাচার্য সেলিম আল-দীনের ৬৯তম জন্মজয়ন্তী আজ  » «   হকারদের দখলে নগরীর প্রধান প্রধান সড়ক,যানজটে অতিষ্ঠ নগরবাসী  » «   আজ ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ  » «   বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি  » «   গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!  » «   মাদকের বিরুদ্ধে যৌথ দল গঠন করবে যুক্তরাষ্ট্র-মেক্সিকো  » «   উট কিনলেন নায়িকা শিমলা  » «   আন্দোলনে নামার সময় জানাল বিএনপি  » «   সব জায়গায় জিয়া পরিবারের ভুল দেখেন প্রধানমন্ত্রী : ফখরুল  » «  

বিএনপি সহিংসতার দিকে যাবে, আশঙ্কা ওবায়দুল কাদেরের



নিউজ ডেস্ক::আগামী জাতীয় সংসদ নির্বাচনকে নিয়ে বিএনপি সহিংসতায় দিকে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৬ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

ওবায়দুল কাদের বলেন, গতকাল (৫ ডিসেম্বর) রাজপথে ভাঙচুর হয়েছে। এ ভাঙচুরের মাধ্যমে বিএনপি আবার এ ইঙ্গিত দিচ্ছে, তারা সহিংসতা চায়। ওই ঘটনার জন্য তারা পুলিশের দোষ দিচ্ছে। তারা রাস্তা অবরোধ করতে গেছে, পুলিশতো বাধা দেবেই। পুলিশ বাধা দিয়েছে বলে পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়েছে, কিন্তু জনগণের কি অপরাধ? তাদের গাড়ি ভাঙা হল কেন? এটা কি আবারো অসনি সংকেত? আমার মনে হয়, তারা সহিংসতার দিকে যাবে। কারণ তারা আন্দোলন করতে পারছে না। তাদেরকে জনগণের সমর্থন দিচ্ছে না।

এরকম পতিস্থিতি হলে কিভাবে মোকাবেলা করবেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক বলেন, পরিস্থিতি যে রকম রুপ নেবে জবাবটাও তেমন হবে।

আগাম নির্বাচনের যে গুঞ্জন বাতাসে উড়ছে সে গুঞ্জনের বিষয়েও পরিষ্কার করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, আগাম নির্বাচনের কোনো সম্ভাবনাও নেই, পরিকল্পনাও নেই। নির্বাচন যদি একমাস বা তিনমাস পরে হয়, আমরা প্রস্তুত। যথাযথ সময়ের আগে নির্বাচন হবে এমন কোনো পরিকল্পনা নেই। তবে যে কোনো সময় নির্বাচনের জন্য আমরা প্রস্তুত।

২০১৮ সালের ডিসেম্বর মাসে জাতীয় নির্বাচন অনিষ্ঠিত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন, বিজয়ের মাসে নির্বাচন হবে বলে আমরা প্রত্যাশা করি। তবে তারিখ দেয়ার মালিক নির্বাচন কমিশন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে চলা মামলার রায় নিয়ে বিএনপির ন্যায় বিচার না পাওয়ার আশঙ্কার অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আদালতকে জিজ্ঞেস করতে বলুন। এ মামলা সরকার করেনি। করেছে দুদক। এ সরকারের আমলে মামলা শুরু হয়নি। শুরু হয়েছে তত্বাবধায়ক সরকারের সময়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: